রোহিত শর্মা বাছলেন ভারতের অলটাইম সেরা ৫ ব্যাটসম্যান, যুবরাজ নেই তালিকায়

এই মুহূর্তে দেশে করোনা পরিস্থিতি চলছে। দিন প্রতিদিন এর বেড়ে চলা সংক্রমণের কারণে সকলেই নিজের নিজের বাড়িতে বন্দী। ক্রিকেটেও এই ভাইরাস তার প্রভাব ফেলেছে। ভারতীয় দলের ক্রিকেটাররাও এই মুহূর্তে নিজের নিজের বাড়িতে বন্দী থেকে সোশ্যাল মিডিয়ায় সময় কাটাচ্ছেন। এর মধ্যেই ভারতীয় দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা নিজের অলটাইম পাঁচজন শীর্ষ ব্যাটসম্যান বেছে নিয়েছেন। এই তালিকায় তিনি সেই সমস্ত ধুরন্ধর ব্যাটসম্যানদের বেছেছেন যাদের তিনি খেলতে দেখেছেন।

এদের বাছলেন নিজের পছন্দের সেরা ৫ অলটাইম ভারতীয় ব্যাটসম্যান

রোহিত শর্মা বাছলেন ভারতের অলটাইম সেরা ৫ ব্যাটসম্যান, যুবরাজ নেই তালিকায় 1

ভারতীয় দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে বহু ভারতীয় ক্রিকেটারের মতোই সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে দেখা যাচ্ছে। এখন সম্প্রতি তিনি ইনস্টাগ্রামে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিংয়ের সঙ্গে লাইভ চলাকালীন তার পছন্দের ভারতের সেরা পাঁচজন ব্যাটসম্যানকে বেছেছেন। রোহিত তার এই তালিকায় শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ আর বীরেন্দ্র সেহবাগকে বেছেছেন।

শচীন পাজির মতো কাউকে দেখিইনি

রোহিত শর্মা বাছলেন ভারতের অলটাইম সেরা ৫ ব্যাটসম্যান, যুবরাজ নেই তালিকায় 2

হরভজন সিংয়ের সঙ্গে লাইভ চলাকালীন রোহিত শর্মা নিজের পছন্দের সেরা পাঁচ শীর্ষ ভারতীয় ব্যাটসম্যান বেছে নেওয়ার সময় জানান,

“যখন আমি তরুণ ছিলাম, আমি শচীন পাজির মতো কাউকেই দেখিইনি। এরপর ক্রিকেটকে ফলো করতে শুরু করু। ২০০২ সালে রাহুল ভাই ছিলেন যিনি বেশকিছু সেঞ্চুরি করেছিলেন ইংল্যান্ড সিরিজ চলাকালীন। আমার মনে হয় ওই সিরিজে বেশকিছু দুর্দান্ত ইনিংস ছিল। এরপর বীরু ভাইয়ের নাম রয়েছে, যেভাবে উনি টপ অর্ডারে এসে ব্যাটিং করতেন তা বোলারদের অর্ধেক আত্মবিশ্বাসকে শেষ করে দেওয়ার জন্য যথেষ্ট ছিল। এরপর অবশ্যই ভিভিএস লক্ষ্মণ আর দাদা সৌরভ গাঙ্গুলী। এই হলো সেই পাঁচ টপ অলটাইম ব্যাটসম্যান যাদের আমি খেলতে দেখেছি”।

আগামী তিনটি বিশ্বকাপের মধ্যে ২টি জেতা আমার লক্ষ্য

রোহিত শর্মা বাছলেন ভারতের অলটাইম সেরা ৫ ব্যাটসম্যান, যুবরাজ নেই তালিকায় 3

রোহিত হরভজন সিংয়ের সঙ্গে ইনস্টাগ্রাম চ্যাটে নিজের ভবিষ্যতের লক্ষ্যের ব্যাপারে বলেছেন যে তিনি ভারতীয় দলকে বিশ্বকাপ জয়ী করতে চান। তার ইচ্ছা যে ২০২০র টি-২০ বিশ্বকাপ যা অস্ট্রেলিয়ায় হতে চলেছে তাতে জয় হাসিল করুন। তারপর ভারতেও টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আয়োজন হবে। অন্যদিকে ২০২৩ এ ৫০ ওভারেরও বিশ্বকাপের আয়োজন হবে। এই ব্যাপারে তিনি বলেন, “হ্যাঁ, আমরা সকলেই জানি যে তিনটি বিশ্বকাপ আসতে চলেছে। এই তিনটি বিশ্বকাপের মধ্যে আমাদের কম সে কম দুটি তো জেতাই উচিৎ। এটা আমার লক্ষ্য”। প্রসঙ্গত ভারতীয় দল ২০১৯ এ খেলা হওয়া বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যাণ্ডের হাতে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। ইংল্যান্ড নিউজিল্যান্ডকে একটি রোমাঞ্চকর টাই ম্যাচ হওয়ার পর নিয়মের আধারে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *