আইপিএল ফাইনাল ম্যাচ নিয়ে সমর্থকরা করলেন সন্দেহ, বললেন ফিক্স ছিল ফাইনাল?

রবিবার ১২ মে খেলা হওয়া আইপিএল ম্যাচে বল দর বলে রোমাঞ্চ দেখতে পাওয়া গেছে। এই ধরণের ম্যাচই রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামের দর্শকরা আশা করেছিলেন। মুম্বাই আর চেন্নাইয়ের মধ্যে হওয়া এই ম্যাচে শেষে মুম্বাই ১ রানে জয় হাসিল করে নেয় সেই সঙ্গে তারা আইপিএলে চতুর্থবার খেতাব জেতা একমাত্র দল হিসেবে সামনে উঠে আসে।

সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সাট্টাবাজার ঘটনার করল উদ্ঘাটন

আইপিএল ফাইনাল ম্যাচ নিয়ে সমর্থকরা করলেন সন্দেহ, বললেন ফিক্স ছিল ফাইনাল? 1

চেন্নাইয়ের ১ রানে ম্যাচ হারার পর সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে সাট্টা বাজারে নানা রকমের কথা সামনে আসছে। সাট্টার কথা ধরা হলে তো ভারতকে বাদ দিলে অন্যদেশে এটা বৈধভাবে চলে। সমর্থকরা এটা পর্যন্ত বলছেন যে এটা পূর্বনির্ধারিত ছিল। এটাকে শুধু মাত্র একটা রূপ প্রদান করা হয়েছে। শেষের ঘটনাগুলোর মধ্যে বেশ কিছু ঘটনা রহস্যকে বাড়িয়ে তোলে। মহেন্দ্র সিং ধোনিকে থার্ড অ্যাম্পায়ার এক মিলিটারের দূরত্বে রান আউট কেন দিলেন যখন ব্যাটসম্যানের পক্ষেই যাওয়ার সিদ্ধান্তের উপর যথেষ্ট সন্দেহ ছিল?

আইপিএল ফাইনাল ম্যাচ নিয়ে সমর্থকরা করলেন সন্দেহ, বললেন ফিক্স ছিল ফাইনাল? 2

মুম্বাইয়ের সমর্থকরা এটা প্রতিবাদ করবেন যে,

“অ্যাম্পায়ার ব্র্যাভোর শেষ ওভারে দুটি ওয়াইড বলকে উপেক্ষা কেন করলেন। এছাড়াও কায়রণ পোলার্ড বিরোধ করার জন্য আর এতে জরিমানা করার জন্য ওসকানো হয়েছে। ম্যাচ বল বাই বল এমনভাবে বদলে যাচ্ছি যে সমর্থকরা কিছুই বুঝতে পারছিলেন যা যে শেষমেশ এটা কি হচ্ছে?”

আইপিএল ফাইনাল ম্যাচ নিয়ে সমর্থকরা করলেন সন্দেহ, বললেন ফিক্স ছিল ফাইনাল? 3

এমনকী যদি তিনি পূর্বনির্ধারিত পরিনাম দেন তো এটা কিভাবে ঠিক করবে যে যখন শেষ ঘটনা সংযোগে হবে তো এটা শেষ বলে কিভাবে হবে? রোহিত শর্মা শেষ ওভার লাসিথ মালিঙ্গাকে দিয়েছেন, মালিঙ্গা যিনি এর আগের ওভারেই ২০ রান দিয়েছিলেন। তো এই হিসেবে ম্যাচ চেন্নাইয়ের পক্ষে যেতে দেখা যাচ্ছিল। কিন্তু ওয়াটসন এই ওভারেই রান আউট হয়ে যান যার ফলে আরো একবার ম্যাচের সমস্ত সমীকরণ বদলেযায়।

আইপিএল ফাইনাল ম্যাচ নিয়ে সমর্থকরা করলেন সন্দেহ, বললেন ফিক্স ছিল ফাইনাল? 4

শেষে শার্দূল ঠাকুরকে বলির বকরা বানিয়ে দেওয়া হয়। তিনি পরের বলে দুই রান নেন, যার পর এক বলে দু রান বাকি ছিল, কিন্তু এক রান নিয়ে নিলেন ম্যাচ টাই হয়ে এত আর সুপার ওভারে যাওয়ার সঙ্গে সঙ্গেই সাট্টাবাজদের আরো একবার নতুন করে সবকিছু যোগ করতে হত সেই সঙ্গে তাদের হাজার কোটি টাকার লোকসান হত।
জসপ্রীত বুমরাহ এর শেষ বলকে মালিঙ্গা দ্বারা উইকেটের পেছনে ছাড়াও এই রহস্যকে বাড়ীয়ে দেয়। ম্যাচ চলাকালীন এই ঘটনাগুলো দেখে সমর্থকদের থেকে শুরু করে সাট্টা বাজারের ম্যাচ ফিক্সিং নিয়ে নানা রকমের অনুমান করতে দেখা যাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *