কোহলির দুর্দান্ত ইনিংসের পর,এই বিরাট রেকর্ড করলেন নিজের নামে

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আরও একবার দুর্দান্ত প্রদর্শন করে নিজের দলকে জয় এনে দিলেন। সেই সঙ্গে এই খেলোয়াড় আরও একটি বিশ্বরেকর্ড নিজের নামে করে নিয়েছেন। বিরাট যে কোনো দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি টি-২০ রান করা খেলোয়াড় হয়ে গিয়েছেন।

কোহলি ৪১ বলে অপরাজিত ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে এনে দিলেন জয়

টিম ইন্ডিয়ার হয়ে অধিনায়ক কোহলি ৪১ বলে অপরাজিত ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। কোহলির ইনিংসে ৪টি চার আর ২টি গগনচুম্বি ছক্কাও শামিল রয়েছে। কোহলি ৬৫টি টি-২০ম্যাচে কেরিয়ারের ১৯তম হাফসেঞ্চুরি করেছেন।

যে কোনো দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি টি-২০রান করা খেলোয়াড়

বিরাট কোহলি – ৪৬৫* অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, মার্টিন গুপ্তিল ৪৬৩ পাকিস্থানের বিরুদ্ধে, মহম্মদ শাহজাদ ৪৩৬ আয়ারল্যান্ডের বিরুদ্ধে, অ্যারণ ফিঞ্চ ৪২৫ ইংল্যান্ডের বিরুদ্ধে, মার্টিন গুপ্তিল ৪২৪ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

শেষ ম্যাচে ভারত জয় হাসিল করে করল সিরিজ ড্র

টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়াকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হওয়া তৃতীয় আর শেশ টি-২০ ম্যাচে ৬ উইকেটে মাত দিয়ে ৩ ম্যাচের টি-২০ সিরিজ ১-১ ড্র করে ফেলেছে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪রান করে,আরটিম ইন্ডিয়াকে সিরিজ ড্র করার জন্য ১৬৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয়। জবাবে টিম ইন্ডিয়া ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৮ রান করে লক্ষ্য হাসিল করে নেয়।

কোহলি ছাড়াও ক্রুণাল পাণ্ডিয়া করেন দুর্দান্ত প্রদর্শন

এই ম্যাচে ক্রুণাল পান্ডিয়া ৩৬ রান দিয়ে চার উইকেট হাসিল করেন,যেকারণে তাকে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কারও দেওয়াহয়। টি-২০ সিরিজে সবচেয়ে বেশি ১১৭ রান করা শিখর ধবনকে ম্যান অফ দ্য সিরিজ নির্বাচন করা হয়।

ঋষভ পন্থ আর রাহুলের প্রদর্শন খারাপ

শিখর এবং রোহিত দুর্দান্ত শুরুয়াত করার পর কোহলি আর রাহুল (১৪) ক্রিজে আসেন। কিন্তু কেএল রাহুল বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। অন্যদিকে উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থও এসেই প্যাভিলিয়ন ফিরে যান। এভাবেই ভারত নিজের দুই উইকেট ১০৮রানের স্কোরেই হারিয়ে ফেলে।

প্রথম ম্যাচে ভালো প্রদর্শন করতে পারেননি

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রথম ম্যাচে ভালো প্রদর্শন করতে পারেননি। যে কারণে ভারতকে হারের সম্মুখীন হতে হয়েছিল। এই ম্যাচে শিখর ধবনও দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। দলে যদি রোহিত শর্মা, বিরাট কোহলি আর শিখর ধবন ম্যাচে ভালো প্রদর্শন না করেন তো দলকে হারের মুখোমুখি হতে হয়। বিশ্বকাপকে দেখে মিডল অর্ডার ব্যাটসম্যানদের এমন প্রদর্শন দলের জন্য সঠিক প্রমানিত হচ্ছেনা।

আরও পড়ুন

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...