কোহলির দুর্দান্ত ইনিংসের পর,এই বিরাট রেকর্ড করলেন নিজের নামে

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আরও একবার দুর্দান্ত প্রদর্শন করে নিজের দলকে জয় এনে দিলেন। সেই সঙ্গে এই খেলোয়াড় আরও একটি বিশ্বরেকর্ড নিজের নামে করে নিয়েছেন। বিরাট যে কোনো দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি টি-২০ রান করা খেলোয়াড় হয়ে গিয়েছেন।

কোহলি ৪১ বলে অপরাজিত ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে এনে দিলেন জয়

টিম ইন্ডিয়ার হয়ে অধিনায়ক কোহলি ৪১ বলে অপরাজিত ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। কোহলির ইনিংসে ৪টি চার আর ২টি গগনচুম্বি ছক্কাও শামিল রয়েছে। কোহলি ৬৫টি টি-২০ম্যাচে কেরিয়ারের ১৯তম হাফসেঞ্চুরি করেছেন।

যে কোনো দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি টি-২০রান করা খেলোয়াড়

বিরাট কোহলি – ৪৬৫* অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, মার্টিন গুপ্তিল ৪৬৩ পাকিস্থানের বিরুদ্ধে, মহম্মদ শাহজাদ ৪৩৬ আয়ারল্যান্ডের বিরুদ্ধে, অ্যারণ ফিঞ্চ ৪২৫ ইংল্যান্ডের বিরুদ্ধে, মার্টিন গুপ্তিল ৪২৪ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

শেষ ম্যাচে ভারত জয় হাসিল করে করল সিরিজ ড্র

টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়াকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হওয়া তৃতীয় আর শেশ টি-২০ ম্যাচে ৬ উইকেটে মাত দিয়ে ৩ ম্যাচের টি-২০ সিরিজ ১-১ ড্র করে ফেলেছে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া দল ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪রান করে,আরটিম ইন্ডিয়াকে সিরিজ ড্র করার জন্য ১৬৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয়। জবাবে টিম ইন্ডিয়া ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৮ রান করে লক্ষ্য হাসিল করে নেয়।

কোহলি ছাড়াও ক্রুণাল পাণ্ডিয়া করেন দুর্দান্ত প্রদর্শন

এই ম্যাচে ক্রুণাল পান্ডিয়া ৩৬ রান দিয়ে চার উইকেট হাসিল করেন,যেকারণে তাকে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কারও দেওয়াহয়। টি-২০ সিরিজে সবচেয়ে বেশি ১১৭ রান করা শিখর ধবনকে ম্যান অফ দ্য সিরিজ নির্বাচন করা হয়।

ঋষভ পন্থ আর রাহুলের প্রদর্শন খারাপ

শিখর এবং রোহিত দুর্দান্ত শুরুয়াত করার পর কোহলি আর রাহুল (১৪) ক্রিজে আসেন। কিন্তু কেএল রাহুল বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। অন্যদিকে উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থও এসেই প্যাভিলিয়ন ফিরে যান। এভাবেই ভারত নিজের দুই উইকেট ১০৮রানের স্কোরেই হারিয়ে ফেলে।

প্রথম ম্যাচে ভালো প্রদর্শন করতে পারেননি

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রথম ম্যাচে ভালো প্রদর্শন করতে পারেননি। যে কারণে ভারতকে হারের সম্মুখীন হতে হয়েছিল। এই ম্যাচে শিখর ধবনও দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। দলে যদি রোহিত শর্মা, বিরাট কোহলি আর শিখর ধবন ম্যাচে ভালো প্রদর্শন না করেন তো দলকে হারের মুখোমুখি হতে হয়। বিশ্বকাপকে দেখে মিডল অর্ডার ব্যাটসম্যানদের এমন প্রদর্শন দলের জন্য সঠিক প্রমানিত হচ্ছেনা।

আরও পড়ুন

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...

দেখে নিন ক্রিকেট বিশ্বকাপের সেরা দশটি ম‍্যাচের তালিকা ! যা ছিল দেখার মতো

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর। ঘরের মাঠে...