কুম্বলে এই তারকাকে আরসিবির নিরাশাজনক প্রদর্শনের দোষী মনে মানেন, বললেন...

আইপিএলের এই মরশুমে অর্থাৎ দ্বাদশ মরশুমে বিরাট কোহলির নেতৃত্বাধীন দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ভক্তদের যথেষ্ট আশা ছিল। কিন্তু এই দল প্রদর্শনে সেই সমস্ত আশা ভেঙে দেয় যা তাদের কাছে মরশুমের শুরুর প্রথম থেকে করা হয়েছিল। আরসিবির এই মরশুমেও নিরাশাজনক প্রদর্শন জারি থেকেছে।

এই আইপিএলেও আরসিবি নিজের প্রদর্শনে করেছে নিরাশ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলে তো এমনিতে তারকা আর অভিজ্ঞ খেলোয়াড়ের অভাব ছিলনা, কিন্তু এই দল মাঠে নিজেদের নামের অনুরূপ প্রদর্শন করতে পারেনি যার ফলে দলকে গ্রুপ স্টেজ থেকেই লজ্জাজনকভাবে ছিটকে যেতে হয়।

কুম্বলে এই তারকাকে আরসিবির নিরাশাজনক প্রদর্শনের দোষী মেনে বললেন... 1

এখন যাই হোক আরসিবির দলকে তো এই মরশুমে নিরাশ হতেই হয়েছে কিন্তু ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৫টি ম্যাচে জয় হাসিল করার পর এখানে একটা কথার উল্লেখ অবশ্যই হবে যে শেষমেষ এই দলের ভুলটা ঠিক কোথায় হয়েছে?

অনিল কুম্বলে দল নির্বাচনকে বললেন হারের কারণ

আরসিবির জন্য যদি কথা বলা হয় তো এই হারের কারণ হিসেবে যে কেউ নিজের তরফ থেকে যে কোন কারণ বলতে পারেন। কিন্তু অন্যদিকে ভারতীয় দলের প্রাক্তন তারকা খেলোয়াড় আর প্রাক্তন প্রধান কচ থাকা অনিল কুম্বলে আরসিবির দল নির্বাচনকে হারের বড়ো কারণ হিসেবে জানিয়েছেন।

কুম্বলে এই তারকাকে আরসিবির নিরাশাজনক প্রদর্শনের দোষী মেনে বললেন... 2

২০০৯এ আরসিবিকে নিজের নেতৃত্বে ফাইনাল পর্যন্ত তোলা অনিল কুম্বলে জানিয়েছেন,

“আরসিবির দ্বারা করা নির্বাচন তাদের জন্য কাজে আসেনি। ওরা প্লেয়িং ইলেভেনে মাত্র ৩জন বিদেশী খেলোয়াড়কে নির্বাচন করেছে। ব্যাটিংয়ে এবি ডেভিলিয়র্স আর বিরাট কোহলির উপর নির্ভরশীল ছিল। যদিও এই জুটি যখন অসফল থেকেছে তো অন্য কোনো ব্যাটসম্যান প্রদর্শন করতে পারেননি। ফ্রেঞ্চাইজি বোলিং কিছু উন্নতি করেছে কিন্তু সিনিয়র উমেশ যাদব ভীষণই অসংগত দেখিয়েছেন”

কিছু বিদেশী খেলোয়াড়কে হারানোতেও হয়েছে লোকসান

অনিল কুম্বলে আগে বলেন যে,

কুম্বলে এই তারকাকে আরসিবির নিরাশাজনক প্রদর্শনের দোষী মেনে বললেন... 3

“যজুবেন্দ্র চহেল নিজের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করেছেন কিন্তু মইন আলি আর মার্কস স্টোইনিসকে হারানো তাদের জন্য খারাপ থেকেছে যখন ওই দুজনই এনার্জি হাসিল করছিলেন। ডেল স্টেইন দুটি ম্যাচে এসেছেন আর ভীষণই প্রভাবিত করেছেন। কিন্তু উনিও দুর্ভাগ্যপূর্ণভাবে আহত হয়ে গিয়েছেন”।

তরুণ খেলোয়াড়রা করেছেন প্রভাবিত

সেই সঙ্গে শেষে কুম্বলে দলের তরুণ খেলোয়াড়দের নিয়ে বলেন যে,
কুম্বলে এই তারকাকে আরসিবির নিরাশাজনক প্রদর্শনের দোষী মেনে বললেন... 4

“নভদীপ সাইনি টি-২০ ম্যাচে বোলিংয়ের গতি, চরিত্র আর স্বভাব পেয়েছেন। শেষ ম্যাচে শিমরন হেটমেয়ারও রোমাঞ্চক ছিলেন সেই সঙ্গে গুরকিরাতকে আসন্ন মরশুমে মিডল অর্ডারে তৈরি করা উচিৎ। পার্থিব প্যাটেল টপে দুর্দান্ত ছিল আর এবার ও দ্রুত নয় বরং গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *