ভারত বনাম অস্ট্রেলিয়া: ভারতের প্রাক্তণ কোচ অনিল কুম্বলে করলেন এই দলের ২-১ সিরিজ জেতার ভবিষ্যৎবাণী

বিশ্ব ক্রিকেট জগতের সবচেয়ে বড় লড়াই বলে পরিচিত ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ আর কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে। অস্ট্রেলিয়ার আতিথেয়তায় হতে চলা ৪ ম্যাচের টেস্ট সিরিজের শুরুয়াত ৬ ডিসেম্বর হতে চলেছে। যা নিয়ে দুই দলই সম্পূর্ণভাবে কোমর বেঁধে ফেলেছে।

ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সকলেই মানছে ফেবারিট

অস্ট্রেলিয়ায় হতে চলা এই বর্ডার গাভাস্কার ট্রফিতে ভারতীয় দলকে প্রত্যেকেই দাবীদার মনে করছে। যেখানে দুই দেশের প্রাক্ত তারকা খেলোয়াড়রাও ভারতীয় দলের সিরিজ জেতার ভবিষ্যৎবাণী করে ফেলেছেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ভারতের প্রাক্তণ কোচ অনিল কুম্বলে করলেন এই দলের ২-১ সিরিজ জেতার ভবিষ্যৎবাণী 1
যদি কিছু প্রাক্তণ তারকাদের ছেড়ে দেওয়া যায় তাহলে দুই দেশেরই বড়ো বড়ো খেলোয়াড়রা ভারতীয় দলকে শুধু সিরিজ জেতার ফেবারিটই বলছেন বরং হট ফেবারিট মনে করছেন।

অনিল কুম্বলেও করলেন ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে ভবিষ্যৎবাণী

এর মধ্যেই ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তণ অধিনায়ক আর মুখ্য কোচ থাকা অনিল কুম্বলেও ভারতীয় দলের পক্ষে সিরিজে ভবিষ্যৎবাণী করেছেন। অনিল কুম্বলে এই টেস্ট সিরিজকে ভারতীয় দলের পক্ষে ২-১ ফলাফল হবে বলে মনে করছেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ভারতের প্রাক্তণ কোচ অনিল কুম্বলে করলেন এই দলের ২-১ সিরিজ জেতার ভবিষ্যৎবাণী 2
অনিল কুম্বলে এই বিষয় নিয়ে বলেছেন, “ভারতের ২-১ এ সিরিজ জেতা উচিত। হ্যাঁ, এটা আমার মনে হয় যে অস্ট্রেলিয়ার কাছে কি নিজের পুরো একাদশ আছে না নেই। ভারতীয় বর্তমান দলের কাছে অস্ট্রেলিয়ায় সিরিজ জেতার এক দারুণ সুযোগ আছে। তারা দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডে একে মিস করে দিয়েছে। কিন্তু অস্ট্রেলিয়াকে অস্ট্রেলিয়ায় হারানোর সুবর্ণ সুযোগ রয়েছে”।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ এক-এক সেশনকে জেতা

কুম্বলে আগে আরো বলেন, “ হ্যাঁ, আমার মনে হয় যদি আপনি টেস্ট সিরিজ জেতেন, বিশেষ করে তখ্‌ যখন রান কম হয়েছে। আর আপনি তার পরেও বিপক্ষ দলকে পেছনে ভালো টক্কর দেন।এর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হল যে আপনি এক-এক সেশনকে জিতুন”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ভারতের প্রাক্তণ কোচ অনিল কুম্বলে করলেন এই দলের ২-১ সিরিজ জেতার ভবিষ্যৎবাণী 3
নিজের বয়ানে কুম্বলে আরো বলেন, “আমার মনে হয় যে শুরুয়াতে কম সে কম আপনি যখন একে বাইরের মানুষ হিসেবে দেখেন তো প্রথমে নির্বাচনেরও কিছু বিষয় থাকবে। এই অবস্থায় এটাই ব্যাপার যে ভারতকে প্রথম ম্যাচে সঠিক হওয়ার প্রয়োজন রয়েছে। অবশ্যই যদি আপনি এগুলো (সেশন) জেতেন তো টেস্ট ক্রিকেটে সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু সবার আগে আপনাকে সেই মুহুর্তগুলোকে চেনার প্রয়োজন রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *