অনিল কুম্বলের সাথে এই বিষয় নিয়ে ঝামেলা হয়েছিল বিরাটের !! এতদিন পর ফাঁস হল গোপন কথা 1

বিরাট কোহলি (Virat Kohli) এবং অনিল কুম্বলের (Anil Kumble) মধ্যে সম্পর্ক ভারতীয় ক্রিকেটের সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে আলোচিত অধ্যায়গুলির মধ্যে একটি। ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলের ভালো পারফরম্যান্স সত্ত্বেও, তৎকালীন অধিনায়ক কোহলির সঙ্গে তার তিক্ত সম্পর্কের কথা উল্লেখ করে কুম্বলে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেন। এই ঘটনা ক্রিকেট বিশ্বকে নাড়া দেয়। এই পর্বটি প্রাক্তন কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) বিনোদ রাই তাঁর বইয়ে উল্লেখ করেছেন।

বিনোদ রাই প্রশাসক কমিটির প্রধানও ছিলেন

How Virat Kohli got Anil Kumble removed as India coach, reveals leaked email

বিনোদ রাই সুপ্রিম কোর্ট-নিযুক্ত প্রশাসক কমিটির (CoA) প্রধানও ছিলেন যেটি ২০১৭ থেকে প্রায় তিন বছর ধরে ভারতীয় ক্রিকেটকে পরিচালনা করেছিল। রাই তার বই ‘নট জাস্ট আ নাইটওয়াচম্যান – মাই ইনিংস ইন দ্য বিসিসিআই’ লিখেছেন যে অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টের সাথে আমার কথোপকথনে এটি নির্দেশ করা হয়েছিল যে কুম্বলে খুব শৃঙ্খলাবাদী ছিলেন এবং তাই দলের সদস্যরা তার সঙ্গে খুব খুশি ছিলেন না।

তরুণ খেলোয়াড়রা বেশ ভীত ছিল

What Happened Next Was Shocking: Ratnakar Shetty On Virat Kohli-Anil Kumble Rift In 2017

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, প্রাক্তন আইএএস অফিসার আরও বলেছিলেন যে বিরাট কোহলি তরুণ খেলোয়াড়দের প্রতি কুম্বলের সতর্কতার কথা উল্লেখ করেছিলেন। কুম্বলে এখনও টেস্ট এবং ওয়ানডে উভয় ক্ষেত্রেই ভারতের শীর্ষস্থানীয় উইকেট শিকারী। রাই বলেছেন যে, “আমি এই বিষয়ে বিরাট কোহলির সঙ্গে কথা বলেছি এবং তিনি উল্লেখ করেছেন যে দলের তরুণ সদস্যরা যেভাবে তার সঙ্গে কাজ করে তাতে ভয় পায়।”

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ এর পর কুম্বলে পদত্যাগ করেন

There are no problems whatsoever' with Anil Kumble: Virat Kohli denies rumours of rift

২০১৬ সালে ভারতের প্রধান কোচের দায়িত্ব নেন অনিল কুম্বলে। তিনি ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর পদত্যাগ করার সিদ্ধান্ত নেন, যেখানে ভারত ফাইনালে পাকিস্তানের কাছে হেরে যায়। রাই লিখেছেন যে পুরো পর্বটি যেভাবে পরিচালনা করা হয়েছিল তাতে কিংবদন্তি লেগ-স্পিনার বিরক্ত ছিলেন। কুম্বলে ইংল্যান্ড থেকে ফিরে আসার পর তার সঙ্গে আমাদের দীর্ঘ কথোপকথন হয়েছিল। পুরো পর্বটি যেভাবে পরিচালনা করা হয়েছিল তাতে তিনি স্পষ্টতই বিরক্ত ছিলেন। তিনি অনুভব করেছিলেন যে তার সাথে অন্যায় আচরণ করা হয়েছে এবং একজন অধিনায়ক বা দলকে এতটা গুরুত্ব দেওয়া উচিত নয়।

Read More: ফিটনেস ভিডিওতে ধনশ্রীর সাথে নাম জোড়ালো শ্রেয়াস আইয়ারের, ভক্তরা করলেন এই কমেন্ট !!

Leave a comment

Your email address will not be published.