জেমস অ্যাণ্ডারসন সোজাসুজি অস্বীকার করলেন অবসরের খবর, স্বয়ং জানালেন কবে নিতে পারেন অবসর

গত দীর্ঘ সময় ধরে ইংল্যান্ড ক্রিকেট দলের জোরে বোলার জেমস অ্যাণ্ডারসনের অবসর নেওয়ার খবর আলোচনায় ছিল। এখন যখন তিনি প্রেস কনফারেন্স ডাকার কথা বলেছেন তো এই খবর চারদিকে ছড়িয়ে পড়ে যে এই জোরে বোলার অবসরের ঘোষণা করতে চলেছেন। কিন্তু এখন অ্যাণ্ডারসন স্বয়ং সামনে এসে এই বিষয়টিকে সোজাসুজি অস্বীকার করে দিয়েছেন যে তিনি এখন অবসরের ব্যাপারে ভাবছেন না। সেই সঙ্গে তিনি বলেছেন যে কবে তিনি অবসর নেবেন।

এখনো আরও ক্রিকেট খেলতে চান জেমস অ্যাণ্ডারসন

ইংল্যান্ড ক্রিকেট দলের সবচেয়ে সফল টেস্ট বোলার জেমস অ্যাণ্ডারসরন অবসরের খবরকে সম্পূর্ণ অস্বীকার করেছেন। আসলে জোরে বোলার অ্যাণ্ডারসন আজ প্রেস কনফারেন্স ডেকেছিলেন, কিন্তু তাতে তিনি নিজের অবসরের ঘোষণা করেননি। বরং তিনি এটা পরিস্কার করে দিয়েছেন যে যতদিন সম্ভব হবে, ততদিন তিনি ক্রিকেট খেলবেম। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে মিডিয়ার মুখোমুখি হওয়া জেমস অ্যাণ্ডারসন বলেছেন যে,

“না, একদমই না, আমি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছি না। আমার মধ্যে এখনও ম্যাচ খেলার খিদে রয়েছে। আমার জন্য নিরাশার কথা এটাই যে একটি খারাপ ম্যাচের পর আমার সমালোচনা শুরু হয়ে যায়। আমার মনে হয়না এটা উচিৎ”।

অ্যাসেজ পর্যন্ত টেস্ট ক্রিকেট খেলতে চান অ্যাণ্ডারসন

জেমস অ্যাণ্ডারসন সোজাসুজি অস্বীকার করলেন অবসরের খবর, স্বয়ং জানালেন কবে নিতে পারেন অবসর 1

ইংল্যান্ডের সবচেয়ে সফল টেস্ট বোলার অ্যাণ্ডারসন ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে নিয়মিত চলে আসা অবসরের গুজবকে খারিজ করে দিয়েছেন। সেই সঙ্গে তিনি অ্যাসেজ পর্যন্ত খেলার ইচ্ছাও প্রকাশ করেছেন। তিনি বলেন,

“আমি আগামী শীতকালীন অ্যাসেজ সিরিজ পর্যন্ত খেলার ইচ্ছা রাখি।এই সপ্তাহ ব্যক্তিগতভাবে আমার জন্য নিরাশাজনক ছিল, কারণ আমি খুব ভালো বোলিং করিনি, আমার অনুভব হয়েছে আমি ছন্দে নেই। সম্ভবতঃ দশ বছরে প্রথমবার আমি মাঠে সামান্য আবেগী হয়েছি, নিরাশ হই, আমাকে সামান্য কিছু হাসিল করতে দিন। যখন আপনি নিরাশ হন, আর সামান্য রেগে যান, তো আপনি জোরে বোলিং করার চেষ্টা করেন, কিন্তু এতে মাঠে সাহায্য পাওয়া যায় না। এই অবস্থায় আমার আরও মেহনত করার প্রয়োজন”।

৬০০ উইকেট পূর্ণ করার দিকে এগোচ্ছেন অ্যাণ্ডারসন

জেমস অ্যাণ্ডারসন সোজাসুজি অস্বীকার করলেন অবসরের খবর, স্বয়ং জানালেন কবে নিতে পারেন অবসর 2

জেমস অ্যাণ্ডারসন ইংল্যান্ডের হয়ে খেলা ১৫৪টি টেস্ত ম্যাচে ৫৯০টি উইকেট নিয়েছেন। তিনি ইংল্যান্ডের হয়ে ৫০০ টেস্ট উইকেট নেওয়া প্রথম বোলার হয়েছেন। কিন্তু এখন অ্যাণ্ডারসন আরও একটি বড়ো লক্ষ্যের যথেষ্ট কাছে চলে এসেছেন। টেস্টে ১০টি উইকেট নিয়েই তিনি টেস্টে ৬০০ উইকেটের সংখ্যা ছুঁয়ে ফেলবেন। জানিয়ে দিই পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে খেলা হওয়া মেলবোর্ন টেস্ত ম্যাচে অ্যাণ্ডারসন একটিই উইকেট নিতে পেরেছিলেন। এখন দ্বিতীয় ম্যাচে কমই সম্ভাবনা রয়েছে যে অধিনায়ক জো রুট তাকে প্রথম একাদশে সুযোগ দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *