ভারত বনাম ইংল্যান্ড: জসপ্রীত বুমরাহ জানালেন প্রথম দিন দুর্দান্ত বোলিংয়ের পর দ্বিতীয় দিন কেনও হোঁচট খেলো ভারতীয় দল

ভারত আর ইংল্যান্ডের মধ্যে কেনিংটন ওভালে চলতি পঞ্চম টেস্টের দ্বিতীয় দিন খেলা সমাপ্ত হয়ে যাওয়া পর্যন্ত ইংল্যান্ড যথেষ্ট মজবুত স্থিতিতে রয়েছে। ইংল্যান্ড দল নিজের প্রথম ইনিংসে ৩৩২ রান করে।যার জবাবে ভারতীয় দল নিজেদের ৬ উইকেট ১৭৪ রানেই হারিয়ে দেয়।

অতিরিক্ত বোলার হওয়ার পাওয়া যায় আরাম
ভারত বনাম ইংল্যান্ড: জসপ্রীত বুমরাহ জানালেন প্রথম দিন দুর্দান্ত বোলিংয়ের পর দ্বিতীয় দিন কেনও হোঁচট খেলো ভারতীয় দল 1
ম্যাচের পর নিজের এক প্রেস কনফারেন্সে ভারতীয় দলে জোরে বোলার জসপ্রীত বুমরাহ বলেন,

“ যখন আপনার কাছে একজন অতিরিক্ত বোলার থাকে, তখন তিনি অন্য বোলারদের বোলিং করার সময় খানিকটা বিশ্রাম দেয়। যখন আপনি চার বোলারদের সঙ্গে বোলিং করেন তখন আপনাকে তাড়াতাড়ি বোলিং করতে হয়। আমরা কালকে আর আজকেও ভীষণ বেশি বোলিং করেছি, কারণ আমাদের কাছে একজন অতিরিক্ত বোলার ছিল না। একজন অতিরিক্ত বোলার থাকলে আপনি আরও বেশি আরাম পান”।

নীচের দিকে ব্যাটসম্যানদের এক ইউনিট হিসেবে ভালো বল করতে পারি নি

ভারত বনাম ইংল্যান্ড: জসপ্রীত বুমরাহ জানালেন প্রথম দিন দুর্দান্ত বোলিংয়ের পর দ্বিতীয় দিন কেনও হোঁচট খেলো ভারতীয় দল 2
Cricket – England v India – Third Test – Trent Bridge, Nottingham, Britain – August 21, 2018. India’s Jasprit Bumrah appeals. Action Images via Reuters/Paul Childs

জসপ্রীত বুমরাহ আগে ইংল্যান্ডের নীচের দিকে ব্যাটসম্যানদের নিয়ে বলেন,

“ আমার মনে হয় যে আমরা প্রথম দিন ভীষণই ভালো বোলিং করেছিলাম, কারণ আমরা প্রথম দিন মাত্র ১৯৮ রান দিয়েছিলাম আর ৭ উইকেট হাসিল করেছিলাম। ইংল্যান্ড যদি এই ম্যাচে ফিরে আসতে পেরেছে তো সেটা নিজেদের নীচের দিকের ব্যাটসম্যানদের কারণে। আমরা ওদের নীচের দিকের ব্যাটসম্যানদের বিরুদ্ধে এক বোলিং ইউনিট হিসেবে অতটাও ভালো বোলিং করতে পারি নি”।

তিনি নিজের কথা আগে এগিয়ে বলেন,

“ আমরা ওদের নীচের দিকে ব্যাটসম্যানদের বিরুদ্ধে সঠিক এরিয়ায় বোলিং করার চেষ্টা করেছি, কিন্তু ওরা এর জন্য নিজেদের দারুণভাবে প্রস্তুত করেছিল। আমরা আজ এটা নিষ্পাদিত করার চেষ্টা তো করেছি কিন্তু সঠিকভাবে কাজ করে নি। জস বাটলার আজ ভীষণই ভালভাবে ব্যাটিং করেছে। যখন আপনি নীচের দিকের ব্যাটসম্যানদের সঙ্গে খেলেন, তো তখন আপনার কাছে হারার জন্য খুব বেশি কিছু থাকে না আর আপনি ভীষণই স্বাধীনভাবে খেলতে পারেন, সম্ভবত এমন কিছুই বাটলারও করেছে। এই সিরিজে আমাদের নীচের দিকের ব্যাটসম্যানরাও এমনটাই করেছে।আমরা প্রথম টেস্ট ম্যাচে দেখেছি যখন বিরাট কোহলি নীচে দিকে ব্যাটসম্যানদের সঙ্গে ভালো ব্যাটিং করেছিলেন এবং দলের জন্য যথেষ্ট রান করেছিলেন। নীচের দিকের ব্যাটসম্যানদের সঙে যদি রান হয় তো এটা দলের জন্য বোনাসের মত হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *