জসপ্রীত বুমরাহকে নয়, বরং এই বোলারকে ইয়ান চ্যাপেল বললেন অস্ট্রেলিয়ার জন্য বিপদ

ক্রিকেট অস্ট্রেলিয়া গত বৃহস্পতিবার ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরের সম্পূর্ণ শিডিউল ঘোষণা করে দিয়েছে। এই সফরে চারটি টেস্ট, তিনটি ওয়ানডে, আর তিনটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা হবে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ৩ থেকে ৭ ডিসেম্বরের মধ্যে ব্রিসবেনে খেলা হবে। এই সিরিজ নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তণ তারকা ব্যাটসম্যান ইয়ান চ্যাপেল একটি বড়ো বয়ান দিয়েছেন।

কুলদীপ যাদবকে বলেছেন অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড়ো বিপদ

জসপ্রীত বুমরাহকে নয়, বরং এই বোলারকে ইয়ান চ্যাপেল বললেন অস্ট্রেলিয়ার জন্য বিপদ 1

ইয়ান চ্যাপেল কুলদীপ যাদবকে অস্ট্রেলিয়ার জন্য টেস্ট সিরিজের সবচেয়ে বড়ো বিপদ বলেছেন। তার মত যে অস্ট্রেলিয়ার পিচে কুলদীপ যাদব যথেষ্ট প্রভাবশালী প্রমানিত হতে পারেন। জানিয়ে দিই যে কুলদীপ যাদব নিজের শেষ টেস্ট ম্যাচ সিডনিতে খেলেছিলেন আর সেই ম্যাচের প্রথম ইনিংসে তিনি ৫টি উইকেট হাসিল করেছিলেন।

কুলদীপকে দলে শামিল করার মুশকিল সিদ্ধান্ত নিতে হবে

জসপ্রীত বুমরাহকে নয়, বরং এই বোলারকে ইয়ান চ্যাপেল বললেন অস্ট্রেলিয়ার জন্য বিপদ 2

ইয়ান চ্যাপেল ইএসপিএন ক্রিকইনফোর জন্য নিজের কলামে লেখেন, “ভারতীয় নির্বাচকদের স্পিনার নির্বাচন করার জন্য যথেষ্ট মাথা ঘামাতে হবে। রবিচন্দ্রন অশ্বিনের রেকর্ড দুর্দান্ত, কিন্তু অস্ট্রেলিয়ায় নয়। রবীন্দ্র জাদেজা অলরাউন্ডার, আর বলিংয়ে উন্নতিতে তার দাবী মজবুত হয়ে গিয়েছে, অন্যদিকে কুলদীপ যাদব অস্ট্রেলিয়ান পিচে কার্যকর প্রমানিত হতে পারে। এটা মুশকিল সিদ্ধান্ত হবে। আমার মনে হয় যে কুলদীপ যাদব অস্ট্রেলিয়ান পিচে সবচেয়ে বড়ো বিপদ হবেন। তবে তার নির্বাচনের ভীষণই মুশকিল সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টকে নিতে হবে”।

ভারত মজবুত দলের সঙ্গে যাবে অস্ট্রেলিয়া

জসপ্রীত বুমরাহকে নয়, বরং এই বোলারকে ইয়ান চ্যাপেল বললেন অস্ট্রেলিয়ার জন্য বিপদ 3

ইয়ান চ্যাপেল নিজের কলামে আগে লেখেন, “যতই ওয়েস্টোইন্ডিজের ৩জন খেলোয়াড় ইংল্যান্ড সফরে যেতে মানা করে দিক, কিন্তু আমার আশা যে ভারত নিজের মজবুত দলের সঙ্গেই অস্ট্রেলিয়ায় আসবে। যদি হার্দিক পাণ্ডিয়া উপলব্ধ হন, তো এতে সাহায্য পাওয়া যাবে। ও ভারতকে চাপ তৈরি করে রাখার জন্য একজন অতিরিক্ত বোলিং বিকল্প দেয়, যখন প্রধান জোরে বোলারদের বিশ্রামের প্রয়োজন হয়”।
জানিয়ে দিই যে ভারতীয় দল ২০১৮-১৯এও অস্ট্রেলিয়া সফর করেছিল আর ৪ ম্যাচের টেস্ট সিরিজকে ২-১ ফলাফলে জিতেছিল। ভারত এশিয়ার প্রথম এমন দল হয়েছিল যারা অস্ট্রেলিয়াকে তাদের দেশেই হারিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *