অবশেষে অবসর ভেঙে আবারও ভারতীয় দলে ফিরে এলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার

বিশ্বকাপের দলে নির্বাচিত না হওয়ায় মাস খানিক আগেই অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান আম্বাতি রায়ডু। কিন্তু এবার ইউ টার্ন নিলেন অম্বাতি রায়ডু । অবসর ভেঙে ফিরে আসার কথা ঘোষণা করলেন ৩৩ বছরের ক্রিকেটার। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে মেল করে তিনি জানিয়ে দিলেন, তাঁর অবসর গ্রহণের সিদ্ধান্ত ছিল আবেগবশত। এবং এখন তিনি নির্বাচনের জন্য উপলব্ধ।

হায়দ্রবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে করলেন মেল

অবশেষে অবসর ভেঙে আবারও ভারতীয় দলে ফিরে এলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার 1

সম্প্রতি হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে মেল করেছেন এই তারকা। ওই মেলে রায়ডু হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েসনের সিওকে-কে লেখেন

‘‘আমি আপনাদের বিজ্ঞপ্তি দিতে চাই যে আমি অবসর ভেঙে ফিরতে চাই। সব ফরম্যাটেই ক্রিকেট খেলতে চাই। আমি ধন্যবাদ জানাতে চাই চেন্নাই সুপার কিংস, ভিভিএস লক্ষ্মণ এবং নোয়েল ডেভিডকে, যাঁরা আমাকে সমর্থন জুগিয়েছেন কঠিন সময়ে। এবং আমাকে বোঝাতে পেরেছেন, আমার মধ্যে এখনও ক্রিকেট বাকি আছে।”

তিনি আরও লেখেন,

‘‘একটা সুন্দর মরশুমের দিকে তাকিয়ে রয়েছি এক প্রবল প্রতিভাবান হায়দরাবাদ দলের দিকে। ১০ সেপ্টেম্বর থেকে আমি লভ্য হায়দরাবাদ টিমের জন্য।”

হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েসনের সিইও দিলেন জবাব

অবশেষে অবসর ভেঙে আবারও ভারতীয় দলে ফিরে এলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার 2

আম্বাতি রায়ডুর করা মেলের উত্তর দিয়েছেন হায়দ্রবাদ ক্রিকেট অ্যাসোসিয়েসনের সিইও। তিনি রায়ডুর মেলটি বিসিসিআইকে পাঠিয়ে জানিয়েছেন যে

‘‘আপনাদের জ্ঞাতার্থে জানাই রায়ডু অবসর ভেঙে ফিরে আসার ঘোষণা করেছেন এবং ক্ষুদ্রতম সংস্করণের জন্য নিজেকে লভ্য বলে জানিয়েছেন।”</strong

>

বিশ্বকাপ দলে জায়গা জায়গা না পাওয়ায় নিয়েছিলেন অবসর

অবশেষে অবসর ভেঙে আবারও ভারতীয় দলে ফিরে এলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার 3

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সময় রায়াডু অবসর ঘোষণা করেন। পাঁচজন স্ট্যান্ড বাইয়ের একজন হওয়া সত্ত্বেও আহত শিখর ধাওয়ানের পরিবর্তে দলে সুযোগ না পাওয়ায় ওই সিদ্ধান্ত নেন তিনি। রায়ডুকে অবশ্য বিশ্বকাপের দলে প্রথম ১৫ জনে রাখা হয়নি। তাঁর জায়গায় সুযোগ পান বিজয় শঙ্কর। সুযোগ না পাওয়ার পর রায়ডু একটি ব্যঙ্গাত্মক টুইট করেন। লেখেন, ‘‘এখনই বিশ্বকাপ দেখার জন্য অর্ডার দিলাম একটি ৩ডি গ্লাসের।” তাঁর লক্ষ্য ছিল প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের দিকে।
রায়ডুর অবসর নিয়ে মুখ খুলেছিলেন প্রাক্তন ক্রিকেটার গম্ভীর। জানিয়েছিলেন, ‘‘ওর মতো একজন ক্রিকেটার যে আইপিএলে এত ভাল খেলেছে, দেশের হয়ে তিনটে শতরান, দশটা অর্ধশতরান করেছে তাকে এভাবে অবসর নিতে হল— এটা ভারতীয় ক্রিকেটের জন্য করুণ একটা মুহূর্ত।”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *