CWC19: বিশ্বকাপের জন্য ভারতের দ্বিতীয় জার্সির প্রথম লুক এল সামনে, ব্লু নয় এই রঙের নতুন জার্সি

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর রোমাঞ্চ এখন দর্শকদের মাথায় চড়ে বসেছে। এই বিশ্বকাপের জন্য আইসিসি একটি নতুন পরিবর্তন করেছে। যার মধ্যে নতুন ফর্ম্যাটের সঙ্গে বিশ্বকাপকে মজাদার করার জন্য ফুটবলের মতই এক রঙের জার্সি পরিহিত দলের জন্য অল্টারনেটিভ জার্সির পরিকল্পনা করা হয়েছে।

ভারতীয় দলের বিশ্বকাপের জন্য অল্টারনেটিভ জার্সি সমর্থকদের রয়েছে অপেক্ষা

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের অল্টারনেটিভ জার্সির পরিকল্পনের অন্তর্গত প্রায় সমস্ত দলই নিজেদের দ্বিতীয় জার্সি কিছুদিন আগেই জারি করে দিয়েছে।

CWC19: বিশ্বকাপের জন্য ভারতের দ্বিতীয় জার্সির প্রথম লুক এল সামনে, ব্লু নয় এই রঙের নতুন জার্সি 1

কিন্তু অন্যদিকে ভারতীয় ক্রিকেট দলের অল্টারনেটিভ জার্সির সমর্থকরা অনেকদিন ধরেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। ভারতীয় সমর্থক বিরাট কোহলির দলের অল্টারনেটিভ জার্সিকে দেখা জন্য ভীষণই উৎসুক ছিলেন।

ভারতের অল্টারনেটিভ জার্সি এল সামনে, পেছন থেকে অরেঞ্জ কালারের জার্সি

এই অপেক্ষা রবিবারই শেষ হয়ে গিয়েছে যখন ভারতীয় দলের দ্বিতীয় জার্সি সামনে এসেছে। ভারতীয় ক্রিকেট দলের জার্সির কালার এমনিতে তো ব্লু কিন্তু তারা বিশ্বকাপের কিছু ম্যাচে অরেঞ্জ কালারের জার্সিও পড়বে।

CWC19: বিশ্বকাপের জন্য ভারতের দ্বিতীয় জার্সির প্রথম লুক এল সামনে, ব্লু নয় এই রঙের নতুন জার্সি 2

আইএএনএসের মোতাবেক ভারতীয় দলের এই বিশ্বকাপের জন্য যে অল্টারনেটিভ জার্সি সামনে এসেছে তা পেছনের দিক থেকে সম্পূর্ণভাবে অরেঞ্জ কালারের। কিন্তু জার্সির সামনের দৃশ্য এখনো পর্যন্ত সামনে আসেনি। কিন্তু পেছনের দৃশ্য দেখে এটা সম্পূর্ণভাবে অরেঞ্জ কালারের জার্সিই মনে হচ্ছে।

কেবল বিশ্বকাপের ম্যাচেই ভারতীয় দল করবে এই জার্সির ব্যবহার

মনে করা হচ্ছে যে আইসিসির নতুন নিয়মের মোতাবেক ভারতীয় দল এই অল্টারনেটিভ অরেঞ্জ কালারের জার্সি আফগানিস্তান আর ইংল্যান্ডের বিরুদ্ধে পড়বে। কিন্তু অন্যদিকে সূত্রের কথা ধরে হলে ভারতীয় দল অ্যাওয়ে ম্যাচে এই জার্সির ব্যবহার করবে না যেমনটা কি আইসিসি হোম অ্যাণ্ড অ্যাওয়ের জন্য জার্সির নিয়ম বানিয়েছে।

CWC19: বিশ্বকাপের জন্য ভারতের দ্বিতীয় জার্সির প্রথম লুক এল সামনে, ব্লু নয় এই রঙের নতুন জার্সি 3

সূত্রের তরফে এই বিষয় নিয়ে বলা হয়েছে যে,

“মানুষ সমস্ত অনুমান করছে যে এটা অ্যাওয়ে জার্সি কিন্তু তা নয়। এটা অল্টারনেটিভ জার্সি যা ভারতীয় দল ৩০ জুন ইংল্যাণ্ডের বিরুদ্ধে বিশ্বকাপে পড়ে খেলবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *