ইডেনে ভারত শ্রীলঙ্কার প্রথম টেস্ট চলাকালীন কমেন্ট্রেটররা বেছে নিচ্ছেন তাদের ড্রীম টেস্ট টিম। এর আগে ম্যাথু হেডেন এবং লক্ষণ তাদের স্বপ্নের একাদশ বেছেছেন, এবার বাছলেন প্রাক্তণ শ্রীলঙ্কান ব্যাটসম্যান রাসেল আর্নল্ড।

 

ইডেন গার্ডেনে ভারত শ্রীলঙ্কার মধ্যে চলা প্রথম টেস্টে কমেন্টটররা নিজেদের স্বপ্নের একাদশ বেছে নিচ্ছেন বর্তমান ক্রিকেটারদের পারফরমেন্সের উপর ভিত্তি করে। প্রাক্তণ ক্রিকেটার এবং বর্তমান কমেন্টেটর তার সহযোগী ম্যাথু হেডেনে এবং ভিভিএস লক্ষণের মত অপেক্ষাকৃত তরুণ টিম বাছলেন তার স্বপ্নের একাদশ হিসেবে। আর সেই টিমের অধিনায়ক হিসেবে তিনি বেছে নিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তার একাদশের হয়ে ওপেন করার জন্য তিনি বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং সর্বদা ভরসাযোগ্য হাসিম আমলাকে। ৩ নম্বর পজিশনের জন্য সবাইকে চমকে দিয়ে আর্নল্ড ইংল্যান্ড অধিনায়কের জায়গায় চেতেশ্বর পুজারাকে বেছেছেন। চমক বজায় রয়েছে ভারত অধিনায়ক এবং রান মেশিন বিরাট কোহলির ক্ষেত্রেও কারণ প্রায় সকলেই তাকে বেছে নিয়েছেন মিডল অর্ডারের জন্য।

আর্নল্ড বাছলেন তার স্বপ্নের টেস্ট একাদশ; বাদ কোহলি! 1

কিন্তু আর্নল্ড অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ এবং নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে পছন্দ করেছেন মিডল অর্ডারের জন্য। এবং তিনি তার এই পছন্দের স্বপক্ষে যুক্তি দিয়েছেন যে বিদেশি খেলোয়াড়রা উপমহাদেশীয় পরিস্থিতিতে যথেষ্ট সফল। আর্নল্ড তার দলের একমাত্র অলরাউন্ডার হিসেবে বেছে নিয়েছেন ইংল্যান্ডের বেন স্ট্রোককে। যিনি ব্রিস্টলের বিবাদের পর ইংল্যান্ডের অ্যাসেজ দল থেকে বাদ পড়েছেন। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি’কককে উইকেট কিপার হিসেবে তার স্বপ্নের দলে জায়গা দিয়েছেন এই প্রাক্তণ শ্রীলঙ্কান। প্রাক্তণ মিডল অর্ডার ব্যাটসম্যান আর্নল্ড নিজের দেশের রঙ্গনা হেরথ এবং ভারতের রবি চন্দ্রন অশ্বিনকে তার দলের স্পিনার হিসেবে বেছে নিয়েছেন। এই দু’জনের নিজের নিজের দলের কাছে যথেষ্ট উপযোগী লাল বলের খেলায়। পেস বোলার হিসেবে এই প্রাক্তণ শ্রীলঙ্কান তার দলে নিয়েছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন এবং নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে।

আর্নল্ড বাছলেন তার স্বপ্নের টেস্ট একাদশ; বাদ কোহলি! 2

রাসেল আর্নল্ডের স্বপ্নের টেস্ট একাদশ

ডেভিড ওয়ার্নার, হাসিম আমলা, চেতেশ্বর পুজারা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), স্টিভ স্মিথ, কুইন্টন ডি’কক (উইকেট কিপার), বেন স্ট্রোক, রবি চন্দ্রন অশ্বিন, রঙ্গনা হেরথ, ট্রেন্ট বোল্ট, জেমস অ্যান্ডারসন

 

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *