অল স্টার ম্যাচের তারিখ এলো সামনে, এই দিন এই মাঠে খাল হবে ম্যাচগুলি

আইপিএল ২০২০র শিডিউল প্রকাশ হয়ে গিয়েছে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লীগের শুরু ২৯ মার্চ থেকে হবে। প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হবে। সেই সঙ্গেই আইপিএল ২০২০র ফাইনাল ম্যাচ ২৪ মে খেলা হবে। আইপিএল ২০২০র জন্য সমস্ত ক্রিকেটপ্রেমীরা যথেষত উৎসাহিত। এখনো পর্যন্ত এই লীগের মোট ১২টি মরশুম হয়েছে, আর সবকটি মরশুমই সফল থেকেছে। বিসিসিআইয়ের এই লীগের ত্রয়োদশ মরশুমেরও সফল হওয়ার সম্পূর্ণ ভরসা রয়েছে।

আইপিএলের আগে হবে অল স্টার ম্যাচ

অল স্টার ম্যাচের তারিখ এলো সামনে, এই দিন এই মাঠে খাল হবে ম্যাচগুলি 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী ঘোষণা করেছিলেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ঠিক আগে অল স্টার আইপিএল ম্যাচ খেলা হবে। এতে অংশগ্রহণ করা দুটি দলকে টুর্নামেন্টের আটটি ফ্রেঞ্চাইজির থেকে প্লেয়ার নিয়ে গড়া হবে। এই দুটি দলের মধ্যে একটি দল গড়তে কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস, আর কলকাতা নাইট রাইডার্স অন্যদিকে দ্বিতীয় দলকে গড়তে মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর সানরাইজার্স হায়দ্রাবাদের খেলোয়াড়দের নেওয়া হবে।

২৫ মার্চ মুম্বাইতে খেলা হবে ম্যাচ

অল স্টার ম্যাচের তারিখ এলো সামনে, এই দিন এই মাঠে খাল হবে ম্যাচগুলি 2

আইপিএলের আগে যে অল স্টার ম্যাচ হবে তা ২৫ মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়েতে খেলা হবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ভারতের মানুষের কাছে একটা উৎসবের মতো। এই আইপিএল উৎসবের ভারতের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। আইপিএল শুধু ভারতেই নয় বরং বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লীগ। আইপিএলের ত্রয়োদশ মরশুমের জন্য সমস্ত দল সম্পূর্ণভাবে প্রস্তুত। নিলামে সমস্ত দলগুলি নিজেদের খামতিগুলি পূর্ণ করে ফেলেছে।

এশিয়া একাদশ বনা বিশ্ব একাদশও খেলতে যাবেন ভারতীয় খেলোয়াড়রা

অল স্টার ম্যাচের তারিখ এলো সামনে, এই দিন এই মাঠে খাল হবে ম্যাচগুলি 3

এই বছর ১৮ মার্চ আর ২১ মার্চ এশিয়া একাদশ আর বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ খেলা হবে। এই ২টি টি-২০ ম্যাচ বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত করছে। এই দুটিই টি-২০ ঢাকার শের এ বাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিসিআইকে একটি চিঠি লিখেছিল, যেখানে তারা ভারতের ৭জন খেলোয়াড়কে এশিয়া একাদশে খেলানোর দাবী করেছিল। এই ৭জন খেলোয়াড়ের মধ্যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার আর রবীন্দ্র জাদেজার নাম শামিল রয়েছে। যদিও বিসিসিআই নিজের ৪ থেকে ৫জ খেলোয়াড়কেই এই টুর্নামেন্টে পাঠানোর পরিকল্পনা করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *