[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ভারতীয় ক্রিকেট দল ওয়েস্টইন্ডিজকে টি-২০ আর ওয়ানডেতে ক্লীন সুইপ করে দিয়েছে। এখন টিম ইন্ডিয়াকে ওয়েস্টইন্ডিজের সঙ্গে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। যেখানে অলরাউন্ডার খেলোয়াড় রবীন্দ্র জাদেজা দলে শামিল রয়েছেন। জাদেজা এই টেস্ট ৮ উইকেট নিতে একটি বড়ো রেকর্ড নিজের নামে করে ফেলবেন।

টেস্ট ক্রিকেটে ১৯৮টি উইকেট নিয়েছেন জাদেজা

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রবীন্দ্র জাদেজা টেস্ট ম্যাচে ৮ উইকেট নিতেই গড়ে ফেলবেন এই ইতিহাস 1

এই মুহূর্তে রবীন্দ্র জাদেজা ২০০ টেস্ট উইকেট হাসিল করা থেকে মাত্র আট উইকেট দূরে রয়েছেন আর যদি তিনি ২০০ উইকেট পূর্ণ করে ফেলেন তো এই উপলব্ধী হাসিল করা তিনি দশম ভারতীয় বোলার হয়ে যাবেন। যদি অ্যাণ্টিগাতে প্রথম টেস্টে এই উপলব্ধী হাসিল করে ফেলেন তো তিনি রবিচন্দ্রন অশ্বিনের পর এই মাইলস্টোনে পৌঁছনো দ্বিতীয় সবচেয়ে দ্রুত ভারতীয় বোলার হয়ে যাবেন। আপনাকে জানিয়ে দিই যে বর্তমানে জাদেজা আইসিসি টেস্ট বোলার র্যা ঙ্কিংয়ে পঞ্চম স্থানে রয়েছেন।

ওয়েস্টইন্ডিজ সিরিজে ভেঙেছে বেশ কিছু রেকর্ড

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রবীন্দ্র জাদেজা টেস্ট ম্যাচে ৮ উইকেট নিতেই গড়ে ফেলবেন এই ইতিহাস 2

এই সিরিজে ভারত অধিনায়ক বিরাট কোহল ২০০০০ আন্তর্জাতিক রান করা প্রথম ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন। সেই সঙ্গে ওয়ানডে সিরিজে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়ও হয়েছেন কোহলি। গাঙ্গুলীকে পেছনে ফেলে একদিনের ক্রিকেটে ভারতের হয়ে দ্বিতীয় সবচেয়ে বেশি রান করা ভারতীয় ব্যাটসম্যানও হয়েছেন বিরাট কোহলি। সহঅধিনায়ক রোহিত শর্মা টি-২০ ফর্ম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে ক্রিস গেইলের চেয়ে এগিয়ে গিয়েছেন। ইউনিভার্সাল বস নামে জনপ্রিয় গেইলের ১০৫টি ছক্কা ছিল একদিনের ক্রিকেটে আর রোহিত শর্মার নামের আগে ১০৭টি ছক্কা নথিভুক্ত হয়ে গিয়েছে।

২ ম্যাচের টেস্ট সিরিজ ২২ আগস্ট থেকে শুরু

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রবীন্দ্র জাদেজা টেস্ট ম্যাচে ৮ উইকেট নিতেই গড়ে ফেলবেন এই ইতিহাস 3

ভারতীয় টেস্ট দল আইসিসি র্যা ঙ্কিংয়ে এক নম্বরে রয়েছে অন্যদিকে ওয়েস্টইন্ডিজ রয়েছে ৮ নম্বরে। ২২ আগস্ট থেকে শুরু হতে চলা টেস্ট ম্যাচে ভারত জয় হাসিল করে নিজের ১ নম্বর স্থান ধরে রাখতে চাইবে। কিন্তু ভারতীয় দল যদি এই সিরিজ ০-২ ফলাফলে হেরে যায় তো টিম ইন্ডিয়ার র্যা ঙ্কিং বিপদে পড়তে পারে। ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে। ভারত আর ওয়েস্টইন্ডিজ ২২ আগস্ট থেকে অ্যান্টিগাতে দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে একে অপরের সঙ্গে মুখোমুখি হবে।

[cwa id='moreat']