ড্রাগ টেস্টে ফেল এই তারকা ক্রিকেটার হলেন ব্যান, বিশ্বকাপ খেলা নিয়ে সন্দেহ

ইংল্যাণ্ডের তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলস গত কিছু দিন ধরে যথেষ্ট শিরোনামে উঠে এসেছিলেন। আসলে বলা হচ্ছিল যে তিনি ব্যক্তিগত কারণে অনিশ্চিত কালের জন্য ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু পরে তিনি নিজের এই সিদ্ধান্ত থেকে ইউ টার্ন নিয়ে নিয়েছেন আর ফের ক্রিকেট মাঠে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এর মধ্যেই তাকে নিয়ে এক ভীষণই বড়ো খবর সামনে আসছে।

দ্বিতীয়বার ড্রাগস টেস্টে ফেল প্রমানিত হলেন অ্যালেক্স হেলস

ড্রাগ টেস্টে ফেল এই তারকা ক্রিকেটার হলেন ব্যান, বিশ্বকাপ খেলা নিয়ে সন্দেহ 1

ইংল্যাণ্ডের তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলস ড্রাগ টেস্টে ফেল হয়ে গিয়েছেন। জানিয়ে দিই যে তাকে ইংল্যান্ডের বিশ্বকাপ দলেও নির্বাচিত করা হয়েছিল। ইএসপিএন ক্রিক ইনফোর মোতাবেক তাকে মাদক সেবনের দোষী পাওয়া গিয়েছে।
জানিয়ে দিই যে, যে সময় ই্ংল্যাণ্ড দলের ঘোষণা হয়ে গিয়েছে সেই সময় ইংল্যান্ডের নির্বাচকদের হেলসের এই ড্রাগ টেস্টের ফলাফলের ব্যাপারে জানা ছিল না। রিপোর্টের মোতাবেক নিজের ক্রিকেট কেরিয়ারে দ্বিতীয়বার তিনি এই ড্রাগ টেস্টে ব্যর্থ প্রমানিত হলেন।

২১ দিনের জন্য করা হয়েছে ক্রিকেট থেকে ব্যান

ড্রাগ টেস্টে ফেল এই তারকা ক্রিকেটার হলেন ব্যান, বিশ্বকাপ খেলা নিয়ে সন্দেহ 2

দ্য গার্জিয়ানের একটি রিপোর্ট অনুসারে অ্যালেক্স হেলসকে ২১দিন পর্যন্ত ব্যান করে দেওয়া হয়েছে। যার মানে হল যে তিনি রয়্যাল লন্ডন কাপেও তিনি ২১দিন পর্যন্ত খেলতে পারবেন না আর পাকিস্তানের বিরুদ্ধেও ওয়ানডে সিরিজ খেলতে পারবেন না। জানিয়ে দিই যে ২০১৩ থেকে ড্রাগ টেস্ট ইংল্যান্ড মহিলা এবং পুরুষ খেলোয়াড়দের জন্য নেওয়া হয় আর এই টেস্ট অ্যালেক্স হেলস ব্যর্থ প্রমানিত হয়েছেন।
যদিও যখন খেলোয়াড়দের প্রথমবার এই ড্রাগ টেস্টে ব্যর্থ হতে পাওয়া যায় তো তাকে কেবল কাউন্টি নির্দেশকের সামনে পেশ করা হয়, কিন্তু দ্বিতীয়বার সেই খেলোয়াড়ের উপর ২১দিন পর্যন্ত জরিমানা করা হয় এবং ম্যাচ ফিজেরও ৫ শতাংশ জরিমানা করা হয়।
অন্যদিকে তৃতীয়বার এই টেস্টে ব্যর্থ প্রমানিত হওয়ার পর সেই খেলোয়াড় একটি বড়ো শাস্তির মুখে পড়েন। তখন তার উপর ১২ মাস পর্যন্ত ব্যান লাগানো হতে পারে। এছাড়াও তার চুক্তিও বাতিল করা হতে পারে।
জানিয়ে দিই যে অ্যালেক্স হেলস আগেও বেন স্টোকসের সঙ্গে ব্রিস্টলে হওয়া ঘটনায় মারপিটে জড়িত ছিলেন আর তার জন্য তার উপর ১৭,৫০০ পাউন্ডের জরিমানাও করা হয়েছিল।

বিশ্বকাপ খেলার আশা বেঁচে

ড্রাগ টেস্টে ফেল এই তারকা ক্রিকেটার হলেন ব্যান, বিশ্বকাপ খেলা নিয়ে সন্দেহ 3

সাম্প্রতিক পাওয়া খবর অনুযায়ী অ্যালেক্স হেলস কার্ডিফে শুরু হতে চলা ইংল্যাণ্ড ক্রিকেট দলের ক্যাম্পে অংশ নেবেন। তিনি নিজের ব্যান সম্পূর্ণ হওয়ার পর দলের সঙ্গে যোগ দেবেন। বিশ্বকাপে তো তিনি খেলতে পারবেন কিন্তু পাকিস্তানের সঙ্গে সিরিজে তিনি খেলতে পারবেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *