ভিডিয়ো: অ্যালেক্স কেরির হেলমেটে লাগল জোফ্রা আর্চারের বল, রক্তে ভাসল মুখ 1

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ডের মধ্যে খেলা হয়েছে। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। নিউজিল্যান্ড আগেই ফাইনালে জায়গা করে নিয়েছে। এই ম্যাচ জিতে ইংল্যাণ্ডও ১৪ জুলাই ফাইনালে লর্ডসের মাঠে নিউজিল্যাণ্ডের মুখোমুখি হবে।

অ্যালেক্স কেরির লাগল বাউন্সার

ভিডিয়ো: অ্যালেক্স কেরির হেলমেটে লাগল জোফ্রা আর্চারের বল, রক্তে ভাসল মুখ 2

অস্ট্রেলিয়ার উইকেটকিপার অ্যালেক্স কেরি ভাল ফর্মে ছিলেন আর গত কিছু ম্যাচে তার ব্যাট জমিয়ে কথা বলেছে। ইংল্যাণ্ডের বিরুদ্ধে এই সেমিফাইনাল ম্যাচে জোফ্রা আর্চারের বাউন্সার তার হেলমেটের গ্রিলে গিয়ে লাগে। এতে তার হেলমেটও বাইরে বেরিয়ে আসে। হেলমেট উইকেটেও পড়তে পারতে, কিন্তু তিনি বুদ্ধিমত্তা দেখিয়ে তা হাত দিয়ে আটকে দেন। বল লাগার কারণে তার চোয়াল থেকে রক্ত বেরতে থাকে।

মাঠে এলেন ডাক্তাররা

ভিডিয়ো: অ্যালেক্স কেরির হেলমেটে লাগল জোফ্রা আর্চারের বল, রক্তে ভাসল মুখ 3

অ্যালেক্স কেরির বল লাগার পর যথেষ্ট রক্ত বেরতে থাকে। প্রথমে তার চোয়ালে টেপ লাগানো হয় কিন্তু কিছু পরেই রক্ত টেপ ছাপিয়ে বাইরে আসতে থাকে। যারপর তার পুরো মুখে টেপ লাগাতে হয়। যদিও তিনি মাঠের বাইরে যাননি আর ব্যাটিং করা জারি রাখেন। কেরি ভাল ছন্দে ছিলেন আর গত ম্যাচে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলকে জয়ের কাছে নিয়ে গিয়েছিলেন।

অস্ট্রেলিয়ার খারাপ শুরু

ভিডিয়ো: অ্যালেক্স কেরির হেলমেটে লাগল জোফ্রা আর্চারের বল, রক্তে ভাসল মুখ 4

অস্ট্রেলিয়া টস জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করে কিন্তু তাদের শুরুটা যথেষ্ট খারাপ হয়। প্রথমে অধিনায়ক অ্যারণ ফিঞ্চ নিজের প্রথম বলেই কোনো রান না করে এলবিডব্লিউ হয়ে যান। এরপর ডেভিড ওয়ার্নারও ৯ রান করে আউট হয়ে যান। উসমান খোয়াজার জায়গায় দলে শামিল হওয়া পিটার হ্যান্ডসকম্বের ব্যাটও এমন কিছু চলেনি আর তিনি মাত্র ৪ রান করে ক্রিস ওকসের বলে বোল্ড হয়ে যান। অস্ট্রেলিয়া এর আগে বিশ্বকাপের ইতিহাসে কখনো সেমিফাইনাল ম্যাচ হারেনি, কিন্তু এই ম্যাচ তারা ইংল্যাণ্ডের কাছে আট উইকেটে হেরে যায়। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ২২৩ রানের করে। জবাবে মাত্র ৩২.১ ওভারে ইংল্যাণ্ড এই রান তুলে দেয় আর আট উইকেট ম্যাচ জেতে।

https://youtu.be/6HB_C80IdCY

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *