কিংস ইলেভেন পাঞ্জাবের এই তিন তারকা বিদেশীকে ছাটাইয়ের পক্ষে সওয়াল তুললেন আকাশ চোপড়া 1

এবারের আইপিএল এ অত্যন্ত মিশ্র একটি সফর গিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের জন্য। শুরুতে পরপর কয়েকটি ম্যাচ হারার পর যখন একপ্রকার ধরেই নেওয়া হয়েছিল যে এবারের মত সফর শেষ, তখন ক্রিস গেইলের অন্তর্ভুক্তিতে দলে নয়া প্রাণ এসেছিল। পরপর ম্যাচ জিতে প্লে অফসে যাওয়ার বড় সম্ভাবনা তৈরি করেছিল পাঞ্জাব। কিন্তু নিজেদের শেষ দুই ম্যাচ হারের জেরে নীচে থেকেই মরশুম শেষ করতে হয়েছে কে এল রাহুলের পাঞ্জাব ব্রিগেডকে।

কিংস ইলেভেন পাঞ্জাবের এই তিন তারকা বিদেশীকে ছাটাইয়ের পক্ষে সওয়াল তুললেন আকাশ চোপড়া 2

আর এই ব্যর্থতার জন্য অনেকেই বিদেশীদের খারাপ পারফর্মেন্সকে দায়ী করেছেন। ইংরেজ পেসার ক্রিস জর্ডান, ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার শেল্ডন কটরেল থেকে শুরু করে অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল এবং দক্ষিণ আফ্রিকার পেসার হার্দাস ভিলজোয়েনকে নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। আগামী মরশুমে গেইলের না থাকাটা বড় ফ্যাক্টর হয়ে ওঠায় কি ফর্ম্যাটে দল সাজাবে কিংস ইলেভেন পাঞ্জাব, সেই নিয়ে আলোচনায় রয়েছে অনেকেই।

কিংস ইলেভেন পাঞ্জাবের এই তিন তারকা বিদেশীকে ছাটাইয়ের পক্ষে সওয়াল তুললেন আকাশ চোপড়া 3

এবার কিংস ইলেভেন পাঞ্জাবের দলগঠন নিয়ে আওয়াজ তুললেন প্রখ্যাত ধারাভাষ্যকার এবং প্রাক্তন জাতীয় ক্রিকেটার আকাশ চোপড়া। বর্তমানে বিশ্লেষকের দায়িত্ব পালন করা এই প্রাক্তন ক্রিকেটার আওয়াজ তুলেছেন যেন আগামী মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাব এই তিন বিদেশীকে ছাঁটাই করে দেয়। কারণ এই তিন বিদেশী গত মরশুমে একেবারেই ভালো খেলতে পারেননি এবং আকাশ চোপড়া মনে করেন এনাদের জায়গায় নয়া বিদেশী এনে দলের শক্তিবৃদ্ধি করতে। যে তিন বিদেশীকে ছাঁটাই করতে বলেছেন তারা হলেন গ্লেন ম্যাক্সওয়েল, শেল্ডন কটরেল এবং হার্দাস ভিলজোয়েন।

কিংস ইলেভেন পাঞ্জাবের এই তিন তারকা বিদেশীকে ছাটাইয়ের পক্ষে সওয়াল তুললেন আকাশ চোপড়া 4

এই নিয়ে একটি সাক্ষাৎকারে আকাশ চোপড়া ব্যাখ্যা করেছেন যে কেন এই তিন বিদেশীকে ছাঁটাই করা উচিত। শুরুতে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন এই ক্রিকেটার বলেছেন, “কিংস ইলেভেন পাঞ্জাবের উচিত শেল্ডন কটরেলকে ছাঁটাই করে দেওয়া। এছাড়া যদি হার্দাস ভিলজোয়েনকে তারা না খেলায়, তাহলে তাকেও রিলিজ দিয়ে দিক। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েলকেও তারা ছাঁটাই করুক।”Kings Punjab Plans To Dismiss Glenn Maxwell And Sheldon Cottrell - Sakshi

এরপর ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার শেল্ডন কটরেল ছয়টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৭৬ রান দিয়ে মাত্র ছয়টি উইকেট নিয়েছেন। সাড়ে আট কোটি টাকার পেসারের কাছ থেকে এমন পারফর্মেন্স সত্যিই আশাজনক নয়। এদিকে দক্ষিণ আফ্রিকার পেসার হার্দাস ভিলজোয়েনকে একটিও ম্যাচ খেলায়নি কিংস ইলেভেন পাঞ্জাব।

Cottrell looks forward to IPL bow, grateful for opportunity

এদিকে গ্লেন ম্যাক্সওয়েলের অবস্থাও অত্যন্ত খারাপ এই মরশুমে। ১৩টি ম্যাচ খেলেছেন এই অসি অলরাউন্ডার, কিন্তু সেখানে মাত্র ১০৮ রান করেছেন তিনি। ব্যাট হাতে একেবারেই দায়িত্ব নিতে পারেননি ম্যাক্সওয়েল। এদিকে বল হাতেও খুব সুবিধা করতে পারেননি তিনি। আর এই নিয়ে আকাশ চোপড়া মন্তব্য করেছেন, ম্যাক্সওয়েলের জায়গায় ভারতীয় ব্যাটসম্যান দীপক হুডা অনেক ভালো পারফর্ম করেছেন। এই নিয়ে আকাশ বলেছেন, “দীপক হুডা খুব বেশি সুযোগ পায়নি আর ম্যাক্সওয়েল অঢেল সুযোগ পেয়েছে। উনি শুধু অল্প নিরাশ করেননি, উনি অত্যন্ত নিরাশাজনক পারফর্ম করেছেন।” 

Leave a comment

Your email address will not be published.