রাহুল নয়, আসন্ন টেস্ট সিরিজে কোহলির পরিবর্ত হিসেবে এই তারকা ক্রিকেটারকে বাছলেন আকাশ চোপড়া 1

টি২০ সিরিজ শেষ হলেই আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে বহু প্রতীক্ষিত সেই টেস্ট সিরিজ। বর্ডার গাভাস্কার ট্রফির জন্য চার ম্যাচের যুযুধান টেস্ট লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া এবং ভারত। কিন্তু আসন্ন টেস্ট সিরিজের শেষ তিনটি ম্যাচে থাকবেন না ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। সন্তানসম্ভবা স্ত্রীয়ের পাশে দাঁড়াবার জন্য অ্যাডিলেড টেস্টের পরেই দেশে ফিরে যাবেন বিরাট।

Test cricket is the most beautiful format' – Virat Kohli

আর এর ফলে প্রশ্ন উঠেছে, বিরাট কোহলির মত মেগাস্টার ক্রিকেটারের শূন্যস্থান কোন ভারতীয় ক্রিকেটার পূরণ করতে পারবেন? এই নিয়ে অনেকেই অনেক মতামত দিয়েছেন। একাধিক বিশেষজ্ঞের মত অনুযায়ী, কে এল রাহুল হতে পারেন বিরাট কোহলির যোগ্য পরিবর্ত। আইপিএল এ সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার পাশাপাশি গত বছর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ ভালো ফর্ম পেয়েছেন রাহুল। ফলে এই সময় টেস্ট দলে কামব্যাক করতে পারেন রাহুল, এমনটাই মনে করছেন অনেকে।

If only India sorted format selections': KL Rahul's absence from Test squad  divides Twitter | Sports News,The Indian Express

কিন্তু বিরাট কোহলির পরিবর্ত হিসেবে কে এল রাহুলকে বাছলেন না প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া। জনপ্রিয় এই ধারাভাষ্যকার মনে করেন, তরুণ ভারতীয় ব্যাটসম্যান শুভমন গিল হতে পারেন বিরাট কোহলির সুযোগ্য পরিবর্ত। তিনি মনে করেন, চার নম্বরে কে এল রাহুলের থেকে শুভমন গিলকে খেলানো উচিত ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

India vs South Africa: KL Rahul dropped as Shubman Gill earns debut Test  call up for 3 match series

নিজের ফেসবুক পেজে একটি প্রশ্নোত্তর পর্ব রেখেছিলেন আকাশ চোপড়া, সেখানে একজন তাকে জিজ্ঞেস করেন যে কোহলির বিদায়ের পর কে ভারতের হয়ে চার নম্বরে ব্যাটিং করবেন? সেই প্রশ্নের উত্তরে আকাশ চোপড়া শুভমন গিলের নাম নেন। এই নিয়ে আকাশ চোপড়া বলেছেন, “আপনি যদি এমন কাউকে চান যিনি মিডল অর্ডারে ব্যাট করতে সক্ষম, তাহলে আমার মনে হয় কে এল রাহুলের জায়গায় শুভমন গিলকে সুযোগ দেওয়া উচিত। বিরাট কোহলির পরে কে এল রাহুলের থেকে শুভমন গিলের নাম এগিয়ে থাকবে। তাই, আমার মত অনুযায়ী, শুভমন গিলই আমার পছন্দ হবেন।”

Shubman Gill to replace Rohit Sharma - Sourav Ganguly

তবে শুধু মিডল অর্ডারই নয়, ওপেনিংয়েও ভারত বেশ বড় অভাব ভুগবে, সে নিয়েও বক্তব্য রাখেন আকাশ চোপড়া। মূলত রোহিত শর্মার অনুপস্থিতির জেরে মায়াঙ্ক আগরওয়ালের সাথে কে ওপেন করবে, সে নিয়ে চলছে জল্পনা। যদিও সম্ভাবনা রয়েছে, মায়াঙ্কের সাথে ওপেনিংয়ে নামতে পারেন পৃথ্বী শ। কিন্তু আকাশ চোপড়া মনে করেন, কে এল রাহুলও ভারতীয় টেস্ট দলের ওপেনিংয়ের দায়িত্ব নিতে সক্ষম।

It's not something which is in my hand: KL Rahul on being dropped from Test  team - Sports News

এই নিয়ে আকাশ চোপড়া নিজের ফেসবুক পেজে বলেছেন, “একটি সমস্যা যেটা আঁধারে ঢাকা পড়েছে, সেটি হল প্রথম টেস্ট ম্যাচে কে ওপেনিং করবেন? পৃথ্বী শকে খেলানো হবে নাকি আবারও দলে কামব্যাক করবেন কে এল রাহুল? যদি পৃথ্বী শ ব্যর্থ হন কিংবা আপনি চান পৃথ্বী শ এর জায়গায় কাকে খেলানো উচিত, বাঁ কে ওপেনিংয়ে খেলতে পারেন, তাহলে সেই নাম অবশ্যই আসবে কে এল রাহুলের।”

Leave a comment

Your email address will not be published.