আকাশ চোপড়া বাছলেন বর্তমান ওয়ানডে একাদশ, বিরাট কোহলিকে নয় বরং একে দিলেন নেতৃত্ব

করোনা ভাইরাসের এই মহামারীর মধ্যে ক্রিকেট বিশেষজ্ঞরা সেরা একাদশ বাছছেন। বেশকিছু প্রাক্তন তারকারা এখন এমনটাই করছেন আর এখন এর মদহ্যেই ভারতীয় দলের প্রাক্তন টেস্ট ওপেনার আকাশ চোপড়া বর্তমানের সেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছেন। যদিও তিনি নিজের এই একাদশের অধিনায়ক বিরাট কোহলিকে করেননি।

বিরাট কোহলিকে উপেক্ষা করে ইয়োন মর্গ্যানকে দিলেন নেতৃত্ব

আকাশ চোপড়া বাছলেন বর্তমান ওয়ানডে একাদশ, বিরাট কোহলিকে নয় বরং একে দিলেন নেতৃত্ব 1

ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান আকাশ চোপড়া বিরাট কোহলিকে উপেক্ষা করে ইয়োন মর্গ্যানকে নিজের এই বর্তমান ওয়ানডে একাদশের অধিনায়কত্ব দিয়েছেন। অন্যদিকে উইকেটকিপিংয়ের দায়িত্ব আকাশ চোপড়া ওয়েস্টইন্ডিজের তারকা উইকেটকিপার শাই হোপকে দিয়েছেন। শাই হোপের সঙ্গে ওপেনিংয়ের দায়িত্ব রোহিত শর্মাকে দেওয়া হয়েছে। ৩ নম্বরে বিরাট কোহলি আর চার নম্বরে রস টেলরকে রাখা হয়েছে। তিনি এই দলের অধিনায়ক ইয়োন মর্গ্যানকে ৫ নম্বরে রেখেছেন।

এই বোলারদের উপর দেখিয়েছেন ভরসা

আকাশ চোপড়া বাছলেন বর্তমান ওয়ানডে একাদশ, বিরাট কোহলিকে নয় বরং একে দিলেন নেতৃত্ব 2

২ জন অলরাউন্ডার হিসেবে আকাশ চোপড়া বাংলাদেশের সাকিব আল হাসান আর ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে রেখেছেন। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে তিনি ভারতের কুলদীপ যাদবকে এই দলে রেখেছেন। আকাশ চোপড়া নিজের বর্তমানের সেরা ওয়ানডে একাদশ দলে তিনজন জোরে বোলারকে রেখেছেন। যাদের মধ্যে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের লাকি ফার্গুসন আর ভারতের মহম্মদ শামিকে তিনি জায়গা দিয়েছেন। আকাশ চোপড়া নিজের এই বর্তমানের সেরা ওয়ানডে একাদশের জন্য দ্বাদশ ব্যক্তিও বেছেছেন। আর দ্বাদশ ব্যক্তি হিসেবে তিনি পাকিস্তানের টি-২০ অধিনায়ক বাবর আজমকে রেখেছেন।

আকাশ চোপড়া দ্বারা নির্বাচিত বর্তমান ওয়ানডে একাদশ

আকাশ চোপড়া বাছলেন বর্তমান ওয়ানডে একাদশ, বিরাট কোহলিকে নয় বরং একে দিলেন নেতৃত্ব 3

রোহিত শর্মা, শাই হোপ (উইকেটকিপার), বিরাট কোহলি, রস টেলর, ইয়োন মর্গ্যান (অধিনায়ক), সাকিব আল হাসান, বেন স্টোকস, মিচেল স্টার্ক, কুলদীপ যাদব, মহম্মদ শামি, লাকি ফার্গুসন, বাবর আজম (দ্বাদশ ব্যক্তি হিসেবে)।

আকাশ চোপড়াকে যদি হিন্দি কমেন্ট্রির সবচেয়ে বড়ো কমেন্টেটর বলা হয় তো তা ভুল হবে না। তিনি নিজের কমেন্ট্রির মাধ্যমে অসংখ্য ফ্যান বানিয়ে ফেলেছেন। তার কমেন্ট্রিকে ক্রিকেট সমর্থকরা যথেষ্ট পছন্দ করেন। তিনি ভারতের হয়ে মাত্র ১০টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ২৩.০০ গড়ে ৪৩৭ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ৬০। তিনি ভারতের হয়ে মাত্র দুটি হাফসেঞ্চুরি করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *