আকাশ চোপড়া জানালেন, কেনও কেকেআর প্লে অফের জন্য করতে পারেনি কোয়ালিফাই 1

কলকাতা নাইট রাইডার্সের দলের জন্য আইপিএল ২০২০ খুব একটা ভালো যায়নি। নিজেদের ক্ষমতার মোতাবেক কেকেআরের দল আইপিএল ২০২০তে প্রদর্শন করতে পারেনি। এর মধ্যে আকাশ চোপড়া কেকেকআরকে নিয়ে একটি বয়ান দিয়েছেন, যেখানে তিনি কেকেআরের সবচেয়ে বড়ো ভুলের খোলসা করেছেন।

আমার মনে হয় না কেকেকআরের মাঝ মরশুমে নিজেদের অধিনায়ক বদলানোর প্রয়োজন

আকাশ চোপড়া জানালেন, কেনও কেকেআর প্লে অফের জন্য করতে পারেনি কোয়ালিফাই 2

আকাশ চোপড়া কেকেআরের খারাপ প্রদর্শন নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, “সবার আগে, আমি নিরাশ কারণ যখন আপনি নিজেদের প্রথম সাতটি ম্যাচের মধ্যে চারটি ম্যাচ জেতেন, আর যদি আপনি সেই প্রদর্শনকে পুনরাবৃত্তি করেন, তো আপনি আটটি ম্যাচ জিততে পারতে আর আপনি সহজেই প্লে অফের জন্য কোয়ালিফাই করতেন। হতে পারত যে আপনি ১৬ পয়েন্টস নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করতেন, কারণ দ্বিতীয় স্থানে থাকা দিল্লিরও পয়েন্টস টেবিলে ১৬ পয়েণ্টসই ছিল। এই কারণে আমার মনে হয় না যে কেকেআরের মরশুমের মাঝপথে নিজেদের অধিনায়ক বদল করার প্রয়োজন ছিল। সেটাও তখন যখন আপনার দল শুরুর ৭টির মধ্যে ৪ ম্যাচে জয়ে পেয়েছেন”।

ইয়োন মর্গ্যান সঠিক অধিনায়কত্ব করেছেন কিনা এটাও একটা বড়ো প্রশ্ন হবে

আকাশ চোপড়া জানালেন, কেনও কেকেআর প্লে অফের জন্য করতে পারেনি কোয়ালিফাই 3

আকাশ চোপড়া আগে নিজের কথা বলতে গিয়েছে, “ইয়োন মর্গ্যানকে অধিনায়কত্ব দেওয়ার পর দলের প্রদর্শনে কী উন্নতি হয়েছে? ইয়োন মর্গ্যান সঠিক অধিনায়কত্ব করেছেন কিনা এটাও একটা বড়ো প্রশ্ন থাকবে, কারণ ও একজন বিদেশী খেলোয়াড় আর ও কী নিজের রণনীতির ব্যাপারে সঠিক ছিল, আর ও কী দলকে ১০০ শতাংশ জানায়। তবে ওর নিজের প্রদর্শন ভালো ছিল, কিন্তু ওর অধিনায়কত্ব প্রশ্নের মুখে রয়েছে”।

১৪ পয়েন্টস নিয়ে পঞ্চম স্থানে থেকেছে কেকেআর

আকাশ চোপড়া জানালেন, কেনও কেকেআর প্লে অফের জন্য করতে পারেনি কোয়ালিফাই 4

কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২০তে ওট ১৪টি ম্যাচ খেলেছিল, যার মধ্যে ৭টি ম্যাচ দল জয়লাভ করেছে আর ৭টি ম্যাচ দলকে হারতে হয়েছিল। কেকেআরের পয়েন্টস টেবিল ১৪ পয়েন্টস ছিল আর ওরা পঞ্চম স্থানে আইপিএল অভিযান শেহ করে। সানরাইজার্স হায়দ্রাবাদ আর আরসিবিও ১৪ পয়েন্টস নিয়ে প্লে অফের জন্য কোয়ালিফাই করেছিল, কিন্ত নেট রানরেট কম হওয়ার কারণে কেকেআর কোয়ালিফাই করতে পারেনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *