আইপিএলের উপর নির্ভর ছিল ধোনির ভবিষ্যত, এখন ভারতীয় দলে ধোনির ভবিষ্যত নিয়ে মন্তব্য করলেন এই খেলোয়াড়

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দীর্ঘদিন ধরে ক্রিকেট থেকে দূরে রয়েছেন। ভারতের এই প্রাক্তন অধিনায়ককে শেষবার গত বছর ইংল্যান্ডে খেলা হওয়া বিশ্বকাপে খেলতে দেখা গেছিল। যারপর থেকে ভারত বেশকিছু সিরিজে খেলেছে কিন্তু এমএস ধোনিকে এখনো দলে দেখা যায়নি।

মহেন্দ্র সিং ধোনির প্রত্যাবর্তন ঠিক করবে আইপিএল

আইপিএলের উপর নির্ভর ছিল ধোনির ভবিষ্যত, এখন ভারতীয় দলে ধোনির ভবিষ্যত নিয়ে মন্তব্য করলেন এই খেলোয়াড় 1

মহেন্দ্র সিং শুধু ভারতের নয় বরং ক্রিকেট জগতের সবচেয়ে সেরা অধিনায়ক হওয়ার সঙ্গেই সীমিত ওভারের ক্রিকেটের দারুণ একজন ব্যাটসম্যান। মহেন্দ্র সিং ধোনির সক্ষমতার কারো প্রমানের দরকার পড়েনা। ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ডের খেলা হওয়া বিশ্বকাপের পর থেকে বেশকিছু দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে কিন্তু এমএস ধোনিকে একটিতেও ভারতীয় দলে দেখা যায়নি। এখন ধোনির ভারতীয় দলে প্রত্যাবর্তন সম্পূর্ণভাবে আইপিএলের উপর নির্ভর হয়ে গিয়েছে।

করোনার কারণে আইপিএলের উপর সংকট, তো দলগুলির প্রস্তুতিও নিষিদ্ধ

আইপিএলের উপর নির্ভর ছিল ধোনির ভবিষ্যত, এখন ভারতীয় দলে ধোনির ভবিষ্যত নিয়ে মন্তব্য করলেন এই খেলোয়াড় 2

যদিও চাপা স্বরে বলা হচ্ছে যে আইপিএল ২০২০তে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে ভালো প্রদর্শনই মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে প্রত্যাবর্তনের সুযোগ দেওয়া হতে পারে আর তিনি অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপে খেলতে পারেন। আইপিএলের উপর এখন মহেন্দ্র সিং ধোনির সমর্থকদের দৃষ্টি আটকে রয়েছে যাদের ভরসা রয়েছে যে তারা তাদের তারকা খেলোয়াড়কে প্রদর্শন করতে দেখবেন আর সেই প্রদর্শনের দমেই তিনি আবারো ভারতীয় দলে ফিরতে সক্ষম হবেন। কিন্তু বর্তমানে তার উপরও সংকট দেখা দিয়েছে।

এখন ধোনি কীভাবে করবেন টি-২০ বিশ্বকাপে প্রত্যাবর্তন?

আইপিএলের উপর নির্ভর ছিল ধোনির ভবিষ্যত, এখন ভারতীয় দলে ধোনির ভবিষ্যত নিয়ে মন্তব্য করলেন এই খেলোয়াড় 3

পুরো বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে বিসিসিআই বড়ো সিদ্ধান্ত নিয়ে ২৯ মার্চ ঠিক হওয়া আইপিএলের অনুষ্ঠানকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দিয়েছে। আর করোনার বেড়ে চলা আতঙ্ক দেখে মনে হচ্ছে যে আইপিএলকে স্থগিতই করতে হবে। অন্যদিকে আইপিএলের দলগুলিও নিজেদের প্রস্তুতি থামিয়ে দিয়েছে। এই অবস্থায় মহেন্দ্র সিং ধোনিও চেন্নাই সুপার কিংসের সঙ্গে বেশকিছু দিন ধরে প্রস্তুতি নিচ্ছিলেন কিন্তু প্রস্তুতি বন্ধ হওয়ার পর তিনিও নিজের বাড়িতে ফিরে গিয়েছেন। এখন এটাই প্রশ্ন যে আইপিএল না হলে কী ধোনির টি-২০ বিশ্বকাপে প্রত্যাবর্তন হবে না।

আকাশ চোপড়া বললেন, ধোনির প্রত্যাবর্তনের জন্য আইপিএল হতে পারেনা কোনো কারন

আইপিএলের উপর নির্ভর ছিল ধোনির ভবিষ্যত, এখন ভারতীয় দলে ধোনির ভবিষ্যত নিয়ে মন্তব্য করলেন এই খেলোয়াড় 4

যতই সকলেই এটা মনে করুন যে ধোনির আইপিএলের মাধ্যমেই প্রত্যাবর্তন হবে কিন্তু ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া পরিস্কার ভাষায় ধোনির সমর্থক করে বলেছেন যে ধোনি আইপিএল প্রদর্শনের বেসে প্রত্যাবর্তন করবেন এমনটা নয়। আকাশ চোপড়া নিজের ইউটিউব চ্যানেলের মাধ্যমে বলেছেন যে,

“ধোনির মতো খেলোয়াড়ের জন্য আইপিএল কখনোই একটা ম্যাচ হতে পারে না। যদি ও আইপিএলে রান করেন তো বিশেষজ্ঞ সিলেক্ট ধোনির মতোই হতো। এমনটাই করো। এমএস ধোনি জানেন যে তিনি কী করছেন, ও ফিরতে চায় কী না। আমার মনে হয় না যে আইপিএল একটা গুরুত্বপূর্ণ কারণ ছিল। যদি ও ফিরে আসতে চায় তো ও নিজেকে উপলব্ধ করাবে। যদি নির্বাচকরা ওকে নির্বাচন করার সিদ্ধান্ত নেন তো তিনি স্বচালিতভাবেই নির্বাচিত হবে কারণ ও একজন উইনার। ধোনি একজন ভীষণই অভিজ্ঞ খেলোয়াড়। যদি ভারতের এমএস ধোনিকে প্রয়োজন হয় তো আইপিএলের সঙ্গে বা সেটা ছাড়াও উনি ফিরে আসবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *