INDvsAUS: আকাশ চোপড়া জানালেন টেস্ট সিরিজ চলাকালীন কে নিতে পারেন বিরাট কোহলির জায়গা 1

ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরে এখনও পর্যন্ত অবস্থা খানিকটা কভি খুশি কভি গমের মতো থেকেছে। বিরাট কোহলির অধিনায়কত্বে ভারত সীমিত ওভারের সিরিজে মিলিয়ে জুলিয়ে প্রদর্শন করেছে। যেখানে তিন ম্যাচের ওয়ানডে স্রিজে ভারত ১-২ ফলাফলে হার হয়েছিল, কিন্তু ভারত টি-২০ সিরিজে ২-০ অজেয় লীড নিয়ে হিসেব সমান সমান করে দিয়েছে।

বিরাট কোহলির যাওয়ার পর কে নেবেন তার জায়গা

INDvsAUS: আকাশ চোপড়া জানালেন টেস্ট সিরিজ চলাকালীন কে নিতে পারেন বিরাট কোহলির জায়গা 2

টি-২০ সিরিজ শেষ হুয়ার পর ১৭ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এ টেস্ট সিরিজের প্রথম টেস্টের পর ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ভারতে ফিরে যাবেন। বিরাট কোহলি নিজের স্ত্রী অনুষ্কা শর্মার প্রথম সন্তানের জন্মের কারণে দেশে ফিরে যাবেন। বিরাট কোহলি প্রথম টেস্টের পর খেলবেন না। এরপর ভারতের হয়ে আগামী বাকি থাকা তিনটি টেস্ট ম্যাচে কে সুযোগ পাবেন এমন একটা প্রশ্ন এই মুহূর্তে সকলের মনে রয়েছে।

আকাশ চোপড়া বিরাট কোহলির রিপ্লেসমেন্ট মনে করলেন এই খেলোয়াড়কে

INDvsAUS: আকাশ চোপড়া জানালেন টেস্ট সিরিজ চলাকালীন কে নিতে পারেন বিরাট কোহলির জায়গা 3

ভারতের হয়ে শেষ তিনতি টেস্ট ম্যাচে বিরাট কোহলির জায়গায় এক্সপার্ট নিজেদের তরফে তাদের বিকল্পের নাম জানিয়ে চলেছেন। এই তালিকায় ভারতের প্রাক্তন ক্রিকেট তারকা আকাশ চোপড়াও নিজের পছন্দের নাম জানালেন। আকাশ চোপড়া বিরাট কোহলির রিপ্লেসমেন্ট হিসেবে সঠিক নাম হিসেবে শুভমান গিলকে বলেছেন। আকাশ চোপড়াকে তাঁর ইউটিউব চ্যালেনে প্রশ্ন করা হয়েছিল যে তার দৃষ্টিতে বিরাট কোহলির যাওয়ার পর তার জায়গায় কেএল রাহুল বা শুভমান গিল কে নিতে পারেন।

শুভমান গিল পাক কেএল রাহুলের আগে সুযোগ

INDvsAUS: আকাশ চোপড়া জানালেন টেস্ট সিরিজ চলাকালীন কে নিতে পারেন বিরাট কোহলির জায়গা 4

এই প্রশ্নের জবাব দিতে গিয়ে আকাশ চোপড়া বলেছেন যে, “কোহলি প্রথম টেস্ট ম্যাচের পর চলে যাবেন তো তার জায়গা কে রিপ্লেস করবে? কিন্তু এর আগেই এটা জরুরী যে প্রথম টেস্টে ওপেনিং কে করবে, পৃথ্বী শ নাকি কেএল রাহুল সুযোগ পাএন। যদি আপনি মিডল অর্ডারে ব্যাটিং করার দিকে দেখবেন তো আমার মত যে শুভমান গিলকে কেএল রাহুলের আগে সুযোগ দেওয়া উচিত। যদি পৃথ্বী শ ব্যর্থ হয় বা তার জায়গায় আপনি অন্য কাউকে দিয়ে ওপেন করান, যদি ওপেনারের স্পট থাকে তো কেএল রাহুল। কিন্তু মিডল অর্ডারের ব্যাটিংয়ে যেমন বলা হয় যে নিয়মের হিসেবে চলো, তো অর্ডারের মোতাবেক কেএল রাহুলকে নয় শুভমান গিলকে সুযোগ দেওয়া উচিত বিরাট কোহলির জায়গায়। আমার নজরে শুভমান গিল আমার পছন্দ হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *