মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক অজিত আগরকর ধোনিকে দল থেকে বাদ দেওয়ার পর দিলেন এই চমকে দেওয়ার মত প্রতিক্রিয়া

ভারতীয় দলের নির্বাচকরা ৪ নভেম্বর থেকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজ আর ২১নভেম্বর থেকে অস্ট্রেলিয়া সফরে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা করে দিয়েছে। জানিয়ে দিই, যে এমএস ধোনিকে ভারতের তৃতীয় টি-২০ দল থেকে বাদ দেওয়া হয়েছে। তিনি না তো ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা পেয়েছেন আর না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজে জায়গা দেওয়া হয়েছে।

ধোনিকে বাদ দেওয়ার সিদ্ধান্ত একদম সঠিক

এরমধ্যেই ধোনির সমালোচক বলে পরিচিত অজিত আগরকার ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়েনিজের বয়ানে জানিয়েছেন, “ এটা একটা বড় খবর, যে এমএস ধোনিকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। ওর সমর্থকদের একটা বড় সংখ্যা রয়েছে আর ওর সমর্থকদের জন্য এটা দুঃখের কথা। যদিও নির্বাচকরা বলেছেন যে তার টি-২০ ক্রিকেট কেরিয়ার শেষ হয়নি, কিন্তু আগে এই ব্যাপারে জানা যাবে। আমার মনে হয় যে নির্বাচকদের ওকে দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত সঠিক। টি-২০ বিশ্বকাপেরজন্য এখন দু’ বছরের কম সময় রয়ে গিয়েছে। এই অবস্থায় তরুণ ঋষভ পন্থকে প্রস্তুতির সুযোগ দেওয়া উচিত। ঋষভ পন্থের কাছে ছোটো ফর্ম্যাটে ভালো করার জন্য সবকিছু রয়েছে। ও একজন ভালো প্রতিভা, এই কারণে তাকে ধোনির জায়গায় ওকে সুযোগ দেওয়া সঠিক সিদ্ধান্ত। আরও কিছু তরুণ খেলোয়াড়ও রয়েছে যারা ভালো খেলছে, এইকারণে সকলকে সুযোগ দেওয়া উচিৎ”।

দলের চেয়ে কোনও বড় খেলোয়াড় নয়

অজিত আগরকর ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে আগে বলেন, “ যতই নির্বাচকরা বলুন, যে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে, কিন্তু আমার মনেহয় যে ওকে বাদ দেওয়া হয়েছে। আমি মেনে নিচ্ছি ও একজন মহান খেলোয়াড়। কিন্তু আপনি অতীতে বাঁচতে পারেননা। আপনাকে বর্তমানে তাকাতে হবে। গত বেশ কিছু সময় ধরে ওর প্রদর্শন ভালো নয়, এই কারণে ওকে দল থেকে বাদ দেওয়া একটা সঠিক সিদ্ধান্ত। দল থেকে বাদ পড়ার প্রত্যেকের সময় আসে। ক্রিকেট একটা দলগত খেলা। এই খেলার চেয়ে বড় কোনও খেলোয়াড় হতে পারেনা। ওয়ানডে ক্রিকেটেও যদি ও প্রদর্শন করে তো ও দলে থাকবে। কিন্তু যদি ও প্রদর্শন করতে না পারে তাহলে ও ওয়ানডে দল থেকেও বাদ পড়তে পারে। নির্বাচকদের কাজ যে তারা একটা ভালো দল নির্বাচন করবে সম্ভবত তারা নিজেদের কাজটাই করছেন। হ্যাঁ এটা আলাদা কথা যে কিছু লোকের নির্বাচকদের এই সিদ্ধান্ত ভালো লাগবে না, আর কিছু লোকের খারাপ লাগবে”।

ফিল সিমন্স বললেন এই কথা

অন্যদিকে ওয়েস্টইন্ডিজের প্রাক্তণ তারকা ফিল সিমন্স বলেন, “ আমারও মনেহয় যে ধোনিকে বাদ দেওয়াই হয়েছে। আমি এই কথা বিশ্বাস করিনা যে ওকে বিশ্রাম দেওয়া হয়েছে। নির্বাচকদের এই সিদ্ধান্তও সঠিক যে আপনি আপনাদের তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে চান”।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...