মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক থাকা এই খেলোয়াড় বললেন এখন শেষ হয়ে গিয়েছে মুরলী বিজয়ের কেরিয়ার
Murali Vijay of India returns to the pavillion during day one of the 3rd test match between India and Sri Lanka held at the Feroz Shah Kotla Stadium in Delhi on the 2nd December 2017Photo by Prashant Bhoot / BCCI / Sportzpics

ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের সিরিজের শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য মুরলী বিজয় এবং কুলদীপ যাদবকে দল থেকে বাদ দিয়েছে। তাদের জায়গায় পৃথ্বী শ আর হনুমা বিহারীকে দলে শামিল করা হয়েছে। প্রথম দুটি টেস্ট ম্যাচের ব্যার্থতার পর কেবল এই দুই খেলোয়াড়ের উপরেই কোপ পড়েছে। এই দুজন ছাড়া বাকি সমস্ত খেলোয়াড়দেরই দলে রাখা হয়েছে।

মুরলী বিজয়ের ব্যর্থতা তাকে দেখাল বাইরের রাস্তা
মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক থাকা এই খেলোয়াড় বললেন এখন শেষ হয়ে গিয়েছে মুরলী বিজয়ের কেরিয়ার 1
যদিও ভারতীয় দলের হয়ে ২০১৪য় ইংল্যান্ড সফরের সবচেয়ে সফল ব্যাটসম্যান মুরলী বিজয়ই ছিলেন, কিন্তু এই ব্যাটসম্যানের প্রথম দুটি টেস্ট ম্যাচের ব্যর্থতা তাকে সফরের মাঝপথেই দলের বাইরের রাস্তা দেখিয়ে দিয়েছে। মুরলী বিজয় এই টেস্ট সিরিজে খেলা দুটি টেস্ট ম্যাচে মাত্র ৬.৫০ এর সামান্য গড়ে ২৬ রানই করতে পেরেছে। এই অবস্থায় তার উপর কোপ পড়া নিশ্চিত ছিল।

বিজয়ের তুলনায় কেএল রাহুল আর ধবন ভালো খেলছেন

মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক থাকা এই খেলোয়াড় বললেন এখন শেষ হয়ে গিয়েছে মুরলী বিজয়ের কেরিয়ার 2
Murali Vijay of India returns to the pavillion during day one of the 3rd test match between India and Sri Lanka held at the Feroz Shah Kotla Stadium in Delhi on the 2nd December 2017Photo by Prashant Bhoot / BCCI / Sportzpics

অন্যদিকে ভারতীয় ক্রিকেট দলের অন্য দুই ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল আর শিখর ধবন বেশ কিছু শুরুয়াত ভালই দিচ্ছেন। এই জুটি তৃতীয় টেস্ট ম্যাচের দুই ইনিংসেই পঞ্চাশ রানের পার্টনারশিপ গড়েছিলেন। যাতে তাদের বাদ দেওয়া মুশকিল ছিল। মুরলী বিজয় ভারতীয় দলের জন্য গত বেশ কিছু সময় ধরে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করে আসছিলেন।

বিজয়কে বাদ দেওয়ার সিদ্ধান্তকে অজিত আগরকার জানালেন কঠোর
মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক থাকা এই খেলোয়াড় বললেন এখন শেষ হয়ে গিয়েছে মুরলী বিজয়ের কেরিয়ার 3
এই অবস্থায় যখন মুরলী বিজয়কে হঠাৎই দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্তকে বেশ কিছু প্রাক্তন ক্রিকেটার সঠিক বলে মনে করেন নি। এই তালিকায় এখন প্রাক্তন জোরে বোলার অজিত আগরকারও শামিল হয়েছেন, যিনি বিজয়কে বাদ দেওয়ার সিদ্ধান্তকে সঠিক মনে করেন না।

সম্ভবত এখন দেখা যাচ্ছে মুরলী বিজয়ের কেরিয়ারের শেষ
মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক থাকা এই খেলোয়াড় বললেন এখন শেষ হয়ে গিয়েছে মুরলী বিজয়ের কেরিয়ার 4
মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক থাকা অজিত আগরকার ক্রিক ইনফোর সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন, “ এটা ঠিক যে মুরলী বিজয়ের তুলনায় কেএল রাহুল আর শিখর ধবন কিছু রান করছেন। কিন্তু এটা কিছুটা কঠিন। এটা শেষ দেখা যাচ্ছে। আপনার কখনওই এটা বলা উচিত নয় যে কেউ আবারও কখনও খেলতে পারবেন না, কিন্তু এটা মুশকিল মনে হচ্ছে যে মুরলী বিজয় কিভাবে ফিরবেন। যখন তার প্রতিযোগিতা একজন তরুণ প্লেয়ারের সঙ্গে হচ্ছে আমার মনে হয় নিশ্চিতরূপেই সামনের দিকে দেখা হচ্ছে”।

মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে বড় সমালোচক থাকা এই খেলোয়াড় বললেন এখন শেষ হয়ে গিয়েছে মুরলী বিজয়ের কেরিয়ার 5
Indian cricketer Murali Vijay gestures during a net practice session at the National Cricket Club (NCC) in Colombo on August 4, 2015. India will play three Test Series in Sri Lanka from August 12 – September 1 with the first Test between India and Sri Lanka to be played from August 12 at the Galle International Cricket Stadium in Galle. AFP PHOTO/ Ishara S. KODIKARA (Photo credit should read Ishara S.KODIKARA/AFP/Getty Images)

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *