অজিত আগরকরের পরবর্তী নির্বাচক প্রধান হওয়া প্রায় নিশ্চিত, সুনীল যোশীকে ছাড়তে হবে পদ

কিছুদিন আগেই ভারতীয় দলের দুই নতুন নির্বাচকের নাম ঘোষণা করা হয়েছিল, যেখানে সুনীল যোশী আর হরবিন্দর সিংকে নির্বাচক প্যানেলে শামিল করা হয়েছিল। সুনীল যোশীকে নতুন নির্বাচক প্রধানও করা হয়েছিল। অন্যদিকে হরবিন্দর সিংকে সেন্ট্রাল জোন থেকে নির্বাচকের ভূমিকা দেওয়া হয়েছিল।

আরও ৩ জন নতুন নির্বাচক হবেন শামিল

অজিত আগরকরের পরবর্তী নির্বাচক প্রধান হওয়া প্রায় নিশ্চিত, সুনীল যোশীকে ছাড়তে হবে পদ 1

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন লুকের জাতীয় নির্বাচক কমিটির প্রোফাইল আরও উন্নত হওয়া নিশ্চিত, কারণ ভারতের জনপ্রিয় প্রাক্তন খেলোয়াড় যেমন চেতন শর্মা, মনিন্দর সিং আর শিবসুন্দর দাস নিজের নিজের এলাকা থেকে খালি পদের জন্য আবেদন করেছেন। বিসিসিআই কিছুদিন আগেই ৩জন নির্বাচকের পদের জন্য আবেদন চেয়েছিল। মনিন্দর সিং, চেতন শর্মা উত্তর থেকে, অজিত আগরকর পশ্চিম আর শিব সুন্দর দাস পূর্বাঞ্চল থেকে এই দৌড়ে রয়েছেন। ভারতীয় দলের ৩ নির্বাচক যতীন পরাঞ্জপে, দেবাঙ্গ গান্ধী আর শরনদীপ সিংয়ের কার্যকাল সেপ্টেম্বরে শেষ হয়ে গিয়েছে। এই কারণে এখন ৩জন নতুন নির্বাচক নির্বাচিত করা হবে।

অজিত আগরকরের প্রধান নির্বাচক হওয়া প্রায় নিশ্চিত

অজিত আগরকরের পরবর্তী নির্বাচক প্রধান হওয়া প্রায় নিশ্চিত, সুনীল যোশীকে ছাড়তে হবে পদ 2

যদি ২৩১টি আন্তর্জাতিক ম্যাচ (১৯১টি ওয়ানডে, ২৬টি টেস্ট আর ৪টি টি-২০) খেলা অজিত আগরকর নির্বাচক পদের জন্য আবারও আবেদন করার সিধান্ত নেন তো তিনি চেয়ারম্যান পদের জন্য প্রবল দাবিদার হতে পারেন। আগরকর আর মনিন্দর গতবারের নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছিলেন। তবে সেই সময় দুজনে নির্বাচিত হননি।

সুনীল যোশীকে ছাড়তে হতে পারে নিজের পদ

অজিত আগরকরের পরবর্তী নির্বাচক প্রধান হওয়া প্রায় নিশ্চিত, সুনীল যোশীকে ছাড়তে হবে পদ 3

দক্ষিণাঞ্চল থেকে সুনীল যোশী (৮৪টি আন্তর্জাতিক ম্যাচ: ১৫টি টেস্ট আর ৬৯টি ওয়ানডে) চেয়ারম্যান ছিলেন অন্যদিকে মধ্যাঞ্চল থেকে প্রতিনিধিত্ব করছেন হরবিন্দর সিং। কিন্তু কিছু প্রার্থীর কাছে সুনীল যোশীর চেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে, আর এই পরস্থিতিতে লোধা কমিটির নিয়মানুসারে সুনীলকে নিজের পদ ছাড়তে হবে। আগরকরের বয়স এখন ৪০ বছর, তিনি নিজের শেষ ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে ২০০৬ এ খেলেছিলেন আর শেষ ওয়ানডে ম্যাচ ২০০৭ এ ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। আগরকর এই মুহূর্তে মুম্বাই অনুর্ধ্ব ২৩ পুরুষ দলের নির্বাচক কমিটির সভাপতি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *