সিডনি টেস্ট ম্যাচ ড্র এর পর রাহানে এই ৩জন তরুণ খেলোয়াড়কে দিলেন ভালো প্রদর্শনের শ্রেয়

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা চার টেস্ট ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচ সিডনির মাঠে খেলা হয়েছে। এই ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের দুর্দান্ত প্রদর্শন দেখতে পাওয়া গিয়েহে। ম্যাচের শেষ ইনিংসে ভারত ৪০৭ রানের লক্ষ্য পেয়েছিল, ভারতের খেলোয়াড়রা দুর্দান্ত প্রদর্শন করে এই ম্যাচ ড্র করিয়ে দেন। যার ফলে এখন ব্রিসবেনের মাঠে হতে চলা চতুর্থ ম্যাচ নির্ণায়ক হয়ে গিয়েছে।

সিডনি টেস্ট ম্যাচ হল ড্র

সিডনি টেস্ট ম্যাচ ড্র এর পর রাহানে এই ৩জন তরুণ খেলোয়াড়কে দিলেন ভালো প্রদর্শনের শ্রেয় 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হওয়া সিডনি টেস্ট ম্যাচে ভারতকে শেষ ইনিংসে ৪০৭ রান করতে হত আর দলকে ১৩০ থেকে ১৩৫ ওভার ব্যাটিং করতে হত। ভারতীয় দলের তারকা ক্রিকেটার রোহিত শর্মা ম্যাচে ৫১ রান করে ভালো শুরু এনে দিয়েছিলেন। অন্যদিকে পুজারা ৭৭ রান, পন্থ ৯৭ রান করে আউট হন। তারপর মাঠে নামা রবিচন্দ্রন অশ্বিন আর হনুমা বিহারী ম্যাচ ড্র করিয়ে দেন। ম্যাচে ভারতের ২ তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজা আর হনুমা বিহারী আহত হয়েছিলেন। একদিকে যেখানে হনুমা বিহারীর মাংসপেশীতে টান ধরার সমস্যা দেখা দিয়েছিল, অন্যদিকে রবীন্দ্র জাদেজা প্রথম ইনিংসে ব্যাটিং চলাকালীন আঙুলে চোট পেয়েহিলেন। যদিও এরপরও হনুমা বিহারী ম্যাচ খেলেন আর দলের হার বাঁচান। ম্যাচের হার থেকে বাঁচার পর দলের কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানের কাছে যখন দলের প্রদর্শনের ব্যাপারে জিজ্ঞাসা করা হয় তো তিনি দলের প্রদর্শনের ব্যাপারে যথেষ্ট কথা বলেছেন এবং তিনি ব্রিসবেনের টেস্টের ব্যাপারেও কথা বলেছেন।

অজিঙ্ক রাহানের বয়ান

সিডনি টেস্ট ম্যাচ ড্র এর পর রাহানে এই ৩জন তরুণ খেলোয়াড়কে দিলেন ভালো প্রদর্শনের শ্রেয় 2

ম্যাচের পর অজিঙ্ক রাহানে যখন পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশন সেরিমনিতে পৌঁছন তো তিনি দলের খেলোয়াড়দের প্রদর্শনের ব্যাপারে কথাবার্তা বলেন। রাহানে বলেন যে,
“আজ সকাল হওয়ার পর আমাদের রণনীতি ছিল পরিণামের ব্যাপারে ভাবার বদলে শেষ পর্যন্ত খেলার। যেভাবে এই ম্যাচে আমাদের খেলোয়াড়রা খেলেছে তাতে আমি যথেষ্ট খুশি। যদি পুরো প্রদর্শনের কথা বলা হয় তো দলে এমন কিছু জায়গা রয়েছে যেখানে আমরা উন্নতি করতে পারি”।

এই খেলোয়াড়দের দিলেন ড্রয়ের শ্রেয়

সিডনি টেস্ট ম্যাচ ড্র এর পর রাহানে এই ৩জন তরুণ খেলোয়াড়কে দিলেন ভালো প্রদর্শনের শ্রেয় 3

ম্যাচ ড্র করার শ্রেয়্র ব্যাপারে কথা বলতে গিয়ে অজিঙ্ক রাহানে বলেন, “বিহারী আর অশ্বিন ম্যাচে দুর্দান্ত ছিল, যেভাবে ওরা শেষে ব্যাটিং করেছে আর খেলায় দুর্দান্ত ভূমিকা পালন করেছে, সেটা বাস্তবে দারুণ ছিল। ম্যাচের ক্রেডিট পন্থেরও, পন্থ ভালো প্রদর্শন করেছে। আমরা ওই রণনীতি বানিয়েছিলাম, কিন্তু শেষ পর্যন্ত এই পরিকল্পনাকে সফল করার দায়িত্ব নিয়েছে খেলোয়াড়রা”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *