INDvsAUS: বক্সিং ডে টেস্ট জেতার পর অধিনায়ক অজিঙ্ক রাহানে এই ২ খেলোয়াড়কে দিলেন পুরো শ্রেয় 1

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় টেস্ট মেলবোর্নে খেলা হয়েছে। মেলবোর্নের এমসিজিতে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচের চতুর্থ দিন ভারত দুর্দান্ত প্রদর্শন করে ৮ উইকেটে জিততে সফল হয়েছে। ভারত এই দুর্দান্ত জয়ের ফলে দুর্দান্ত প্রত্যাবর্তন করে সিরিজে ১-১ ফলাফলে সমতা ফিরিয়েছে।

মেলবোর্ন টেস্ট জিতে ভারত করেছে সিরিজে প্রত্যাবর্তন

INDvsAUS: বক্সিং ডে টেস্ট জেতার পর অধিনায়ক অজিঙ্ক রাহানে এই ২ খেলোয়াড়কে দিলেন পুরো শ্রেয় 2

চার ম্যাচের এই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ভারত বিরাট কোহলি থাকা সত্ত্বেও যথেষ্ট লজ্জাজনকভাবে হেরে গিয়েছিল। কিন্তু বিরাট কোহলি যাওয়ার পর ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে বক্সিং ডে টেস্ট জিতে নিয়েছে। দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারত দুর্দান্ত অলরাউন্ডার প্রদর্শন করেছে। যেখানে বোলাররা অস্ট্রেলিয়াকে দুই ইনিংসেই বেশি বড়ো স্কোর করতে দেয়নি অন্যদিকে ভারত প্রথম ইনিংসে অধিনায়ক অজিঙ্ক রাহানের সেঞ্চুরি ইনিংসের সৌজন্য একটি সম্মানজনক লীড হাসিল করে ফেলে।

ভারতের কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানে জয়ের ফলে খুশি

INDvsAUS: বক্সিং ডে টেস্ট জেতার পর অধিনায়ক অজিঙ্ক রাহানে এই ২ খেলোয়াড়কে দিলেন পুরো শ্রেয় 3

ভারত ম্যাচের চতুর্থ দিন অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস ২০০ রানে থামিয়ে দেয়। যারপর ভারতের সামনে ৭০ রানের লক্ষ্য ছিল। ভারত এই লক্ষ্যকে ২ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। এই রান তাড়া করতে নেমে শুভমান গিল অপরাজিত ৩৫ আর অজিঙ্ক রাহানেও অপরাজিত থেকে ২৭ রান করেন। মেলবোর্ন টেস্ট ম্যাচ নিজেদের নামে করে সিরিজে প্রত্যাবর্তন করায় ভারতের কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানেকে যথেষ্ট খুশি দেখিয়েছে। অজিঙ্ক রাহানে ম্যাচ প্রেজেন্টেশন চলাকালীন বলেন যে বাস্তবে সমস্ত খেলোয়াড়ের উপর গর্ব হচ্ছে, বিশেষ করে ডেবিউট্যান্ট গিল আর সিরিজকে এই জয়ের শ্রেয় দিতে হবে।

সিরাজ আর গিলকে রাহানে দিলেন বিশেষ শ্রেয়

INDvsAUS: বক্সিং ডে টেস্ট জেতার পর অধিনায়ক অজিঙ্ক রাহানে এই ২ খেলোয়াড়কে দিলেন পুরো শ্রেয় 4

রাহান নিজের ম্যাচ প্রেজেন্টেশনের বক্তব্যে বলেন যে, “যেভাবে ওরা ক্যারেক্টার দেখিয়েছে সেটা অদ্ভুত ছিল। দুর্ভাগ্যবশত আমরা উমেশকে হারিয়ে ফেলেছি, কিন্তু সকলকে শ্রেয় দিতে হবে। পাঁচ বোলিং বিকল্প বাস্তবে ভালো কাজ করেছে। আমরা একজন অলরাউন্ডারের ব্যাপারে ভাবছিলাম। আর জাদেজা বাস্তবে ভালো কাজ করেছে। শুভমান গিল প্রথম শ্রেণীর ক্রিকেটে ভালো কাজ প্রদর্শন করেছে আর লক্ষ্য স্থির করে পার্টনারশিপ গড়েছে। সিরাজ ভীষণই অনুশাসনের সঙ্গে বোলিং করেছে। কখনও কখনও ডেবিউ হিসেবে আপনি কিছুটা দূরে থাকতে পারেন। চার-পাঁচ বছর ধরে যারা প্রথম শ্রেণীর ক্রিকেট খেলছে, তাদের কী করতে হবে তা তারা ভালোমতো জানে। এতে একজন অধিনায়কের কাজ সহজ হয়ে যায়। ব্যাপারটা ছিল আচরণ, ইচ্ছে আর চরিত্র”।

রোহিতের প্রত্যাবর্তনে দল উৎসাহিত

INDvsAUS: বক্সিং ডে টেস্ট জেতার পর অধিনায়ক অজিঙ্ক রাহানে এই ২ খেলোয়াড়কে দিলেন পুরো শ্রেয় 5

রাহানে নিজের কথা আগে বলতে গিয়ে আরও বলেন, “একটা ঘন্টা অ্যাডিলেড টেস্ট ম্যাচকে আমাদের থেকে দূরে করে দিয়েছিল। কিন্তু এখনও আমাদের অনেককিছু শিখতে হবে। উমেশ ঠিক হচ্ছে। রোহিতের প্রত্যবর্তন নিয়ে আমরা উৎসাহিত। আমি কাল ওর সঙ্গে কথা বলেছি আর ও বাস্তবে ফিরে আসা নিয়ে উৎসাহিত হয়ে রয়েছে”।

এই ম্যাচের প্রথম ইনিংসে অধিনায়ক অজিঙ্ক রাহানে ১১২ রানের ইনিংস খেলেন। যারপর দ্বিতীয় ইনিংসেও তিনি অপরাজিত ২৭ রান করেন। এই প্রদর্শনের কারণে তাকে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *