ভিডিয়ো: ৪৬.৫ ওভারে ভারতের সঙ্গে হয়েছে পরিস্কার বেইমানি, অজিঙ্ক রাহানেকে নট আউট হওয়া সত্ত্বেও দেওয়া হল আউট

ভারতীয় দল আর ইংল্যান্ডের মধ্যে সাউথহ্যাম্পটনের মাঠে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট খেলা হচ্ছে। সিরিজের এই চতুর্থ টেস্ট ম্যাচ বিবাদে চলে এসেছে। আসলে ভারতীয় দলের মিডিল অর্ডার ব্যাটসম্যান অজিঙ্ক রাহানের আউটের কারণে এই ম্যাচে বিবাদ তৈরি হয়ে গিয়েছে।

নো বল হওয়া বলে রাহানেকে দেওয়া হল আউট
ভিডিয়ো: ৪৬.৫ ওভারে ভারতের সঙ্গে হয়েছে পরিস্কার বেইমানি, অজিঙ্ক রাহানেকে নট আউট হওয়া সত্ত্বেও দেওয়া হল আউট 1
জানিয়ে দিই, এই ম্যাচে ভারতের ইনিংসে ৪৭তম ওভার বেন স্টোকস করছিলেন। বেন স্টোকস এই ওভারের পঞ্চম বলে অজিঙ্ক রাহানেকে এলবিডব্লিউ আউট করে দেন। অজিঙ্ক রাহানে অনুভব করেন যে তিনি আউট হন নি, এই কারণে তিনি ডিআরএস নেওয়া সঠিক মনে করেন। রাহানে ডিআরএস নেওয়ার পর এই সিদ্ধান্ত আম্পায়ারের কাছে চলে যায়। অ্যাম্পায়ার যখন বল করার সময় স্টোকসের পা দেখেন তখন দেখা যায় যে এই বলটি নো বল ছিল। কিন্তু তৃতীয় অ্যাম্পায়ার জোয়েল উইলসনের মনে হয় এটা নো বল নয় আর তিনি তার আগের কাজ দেখা শুরু করে দেন। শেষ পর্যন্ত তৃতীয় অ্যাম্পায়ার জোয়েল উইলসন অজিঙ্ক রাহানেকে আউট দিয়ে দেন আর এইভাবে ভারতের ডিআরএসও খারাপ হয়ে যায়। যদিও এই বল দেখে নো বল মনে হচ্ছিল। ম্যাচে কমেন্ট্রি করা মহম্মদ কাইফ, অজয় জাদেজার মত কমেণ্টেটররাও এই বলকে নো বলই বলেন কিন্তু অ্যাম্পায়ারের এই বল সঠিক মনে হয় আর তিনি রাহানেকে আউট দিয়ে দেন।

এখানে দেখে নিন বিতর্কিত বলের ভিডিয়ো
ভিডিয়ো: ৪৬.৫ ওভারে ভারতের সঙ্গে হয়েছে পরিস্কার বেইমানি, অজিঙ্ক রাহানেকে নট আউট হওয়া সত্ত্বেও দেওয়া হল আউট 2
আপনারা এই ভিডিয়োতে পরিস্কার দেখতে পারেন যে কিভাবে ভারতীয় দলের তারকা মিডলর্ডার ব্যাটসম্যান অজিঙ্ক রাহানেকে একটি নো বলে আউট দিয়ে দেওয়া হয়ছে। অজিঙ্ক রাহানে ১৪ বলে মাত্র ১১ রানই করতে পারেন, এই রান করতে গিয়ে তিনি একটি চার মারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *