INDvsAUS: ভারতীয় দলের দ্বিতীয় টেস্ট ম্যাচ জেতা প্রায় নিশ্চিত দেখাচ্ছে, এই হল কারণ 1

অস্ট্রেলিয়া সফরে যাওয়া টিম ইন্ডিয়া প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ খেলে ফেলেছে। যেখানে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া লজ্জজনকভাবে হেরে গিয়েছে। প্রথম ম্যাচের পর যেখানে বিরাট কোহলি দেশে ফিরে আসছেন, তো অন্যদিকে তার অনুপস্থিতিতে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেওয়ার সম্পূর্ণ দায়িত্ব অজিঙ্ক রাহানের কাঁধে চলে এসেছে। রাহানের অধিনায়কত্বে টিম ইন্ডিয়ার কেমন ফলাফল হতে পারে চলুন এই প্রতিবেদনে দেখে নেওয়া যাক।

অজিঙ্ক রাহানের টেস্ট ওয়ানডেতে ১০০ শতাংশ ম্যাচ জেতার রেকর্ড

INDvsAUS: ভারতীয় দলের দ্বিতীয় টেস্ট ম্যাচ জেতা প্রায় নিশ্চিত দেখাচ্ছে, এই হল কারণ 2

ভারতীয় দলের হয়ে যে কোন ফর্ম্যাটে অধিনায়কত্ব করা স্বপ্ন সত্যি হওয়ার সমান। এমনি অধিনায়ক হিসেবে বেশকিছু ভারতীয় খেলোয়াড়রা বড়ো বড়ো কৃতিত্ব হাসিল করেছেন। কিন্তু কোনো এক সিরিজে অধিনায়কের জায়গা নিয়ে দলের নেতৃত্ব দেওয়া নিজেকে প্রমান করা আর নিজের প্রতিভা দেখানোর একটা সুযোগ। অজিঙ্ক রাহানে এই অধিনায়কত্বের একজন যারা বিরাট কোহলির অনুপস্থিতিতে টিম ইন্ডিয়াকে জয় এনে দিয়েছেন। তার টেস্ট আর ওয়ানডেতে ১০০ শতাংশ জয়ের রেকর্ড দেখে ভারতের দ্বিতীয় টেস্ট ম্যাচ জয় নিশ্চিত দেখাচ্ছে।

অস্ট্রেলিয়া-আফগানিস্তানের বিরুদ্ধে ২০১৭-১৮য় টেস্ট সিরিজ জিতেছিল ভারত

INDvsAUS: ভারতীয় দলের দ্বিতীয় টেস্ট ম্যাচ জেতা প্রায় নিশ্চিত দেখাচ্ছে, এই হল কারণ 3

অজিঙ্ক রাহানে প্রথমবার অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে ভারতীয় দলের নেতৃত্ব সামলেছিলেন। ২০১৭য় ভারত ক্যাঙ্গারুদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছিল। এই সিরিজের শেহশ ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব রাহানের উপরেই ছিল। ধর্মশালার মাঠে তার নেতৃত্বে নামা ভারতীয় দলের জন্য এই ম্যাচ জেতা সহজ ছিল না। কারণ সিরিজের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়া জিতেছিল। কিন্তু রাহানের অধিনায়কত্বে ভারতীয় দল সিরিজ জিতেছিল। এছাড়াও ২০১৮য় ভারতীয় দলের বিরুদ্ধে ১টি টেস্ট ম্যাচ খেলতে ভারতে এসেছিল আফগানিস্তান। যেখানে বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছিলেন অজিঙ্ক রাহানে। এই ম্যাচ ব্যাঙ্গালুরুতে খেলা হয়েছিল। ইন্টারেস্টিং বিষয় হল এই ম্যাচেও ভারত জয়লাভ করেছিল।

ওয়ানডের সঙ্গে টি-২০ সিরিজেও টিম ইন্ডিয়া হাসিল করেছিল জয়

INDvsAUS: ভারতীয় দলের দ্বিতীয় টেস্ট ম্যাচ জেতা প্রায় নিশ্চিত দেখাচ্ছে, এই হল কারণ 4

জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শন করে অজিঙ্ক রাহানের নেতৃত্বে টিম ইন্ডিয়া প্রথম টি-২০ ম্যাচে ৫৪ রানের দুর্দান্ত জয় হাসিল করেছিল। ভারতের ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রানের জবাবে জিম্বাবোয়ের দল ৭ উইকেটে ১২৪ রানই করতে পেরেছিল। টি-২০ ছাড়াও তিন ম্যাচের ওয়ানএ সিরিজেও ভারতীয় দল জিম্বাবোয়ের বিরুদ্ধে অজিঙ্ক রাহানের নেতৃত্বেই দুর্দান্ত প্রদর্শন করেছিল। এই ওয়ানডে সিরিজের খেতাবও ভারতীয় দল জিতেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *