রায়ডু বিরাটের পা চাটেনি, এই কারণে পাননি টিম ইন্ডিয়ায় জায়গা: জাদেজা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমের প্রথম ম্যাচেই এক ভীষণই ইন্টারেস্টিং মোকাবিলা দেখতে পাওয়া গিয়েছে। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস দুর্দান্ত প্রদর্শনে মুম্বাই ইন্ডিয়ান্সকে শেষ ওভারে ৫ উইকেটে হারিয়ে জয়ের সঙ্গে শুরু করেছে। চেন্নাই সুপার কিংসের এই জয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান আম্বাতি রায়ডু নিজের ক্ষমতা দেখিয়েছেন।

আম্বাতি রায়ডূ নিজের ইনিংসে দিয়েছেন বেশকিছু মানুষকে জবাব

রায়ডু বিরাটের পা চাটেনি, এই কারণে পাননি টিম ইন্ডিয়ায় জায়গা: জাদেজা 1

আম্বাতি রায়ডু এই প্রথম ম্যাচে ভীষণই ভালো ইনিংস খেলেছেন। মুশকিলে থাকা দলকে তিনি নিজের দুর্দান্ত ব্যাটিংয়ে সামলেছেন আর জয় এনে দিয়েই থেমেছেন। রায়ডু ৪৮ বলে ৭১ রানের ইনিংস খেলেন। এই ইনিংস দিয়েই রায়ডু একসঙ্গে বেশকিছু মানুষকে জবাব দিয়েছেন। তিনি গত বছর ইংল্যান্ডে খেলা হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দলে নির্বাচিত হয়নি। তাকে শেষ মুহূর্তে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। যার ফলে রায়ডু যথেষ্ট নিরাশ ছিলেন।

অজয় জাদেজা বললেন, অধিনায়কের জি হুজুরি না করায় রায়ডুকে দেওয়া হয় বাদ

রায়ডু বিরাটের পা চাটেনি, এই কারণে পাননি টিম ইন্ডিয়ায় জায়গা: জাদেজা 2

ভারতীয় ক্রিকেট দলের হয়ে আম্বাতি রায়ডু ২০১৮র আইপিএলে দুর্দান্ত প্রদর্শন করে প্রত্যাবর্তন করেছিলেন। যারপর তিনি নিয়মিত কিছু মাস পর্যন্ত খেলেন। কিন্তু বিশ্বকাপের ঠিক আগে তাকে দল থেকে বাদ দেওয়া হয়। ভালো ফর্মের পরও তাকে বাদ দেওয়ার ব্যাপারটা যথেষ্ট বিঁধেছিল। রায়ডু এরপর নিরাশায় অবসর ঘোষণাও করে দেন। সেই বিষয়টিকে এখানে যোগ করে প্রাক্তন ক্রিকেটার অজয় জাদেজা চমকে দেওয়ার মতো বয়ান দিয়েছেন। ক্রিক বাজে কথা বলতে গিয়ে অজয় জাদেজা পরিস্কার ভাষায় বলেছন যে,অধিনায়কের জি হুজুরি না করার কারণে রায়ডুকে বাদ দেওয়া হয়েছিল।

রায়ডুর ভারতীয় দলে হতে পারত আরও ২-৩ বছরের কেরিয়ার

রায়ডু বিরাটের পা চাটেনি, এই কারণে পাননি টিম ইন্ডিয়ায় জায়গা: জাদেজা 3

অজয় জাদেজা বলেন যে, “রায়ডুকে প্রথমে ৪ নম্বর থেকে সরানো হয়েছিল। তারপর এই নম্বরের জন্য নতুন ব্যাটসম্যানের সধান্ত শুরু হয়ে গিয়েছিল। রায়ডুর ওয়ানডেতে ৫০ এর গড় রয়েছে। ভালো ভালো খেলোয়াড়দের এত গড় থাকে না। যখনই দলের অধিনায়ক বদালায় তো সেই খেলোয়াড় সবসময় দল থেকে বাদ পড়েন যে জো হুজুরি করতে পারে না। আমার মনে হয় যে ও সেই খেলোয়াড়”।

এরপর অজয় জাদেজা আগে বলেন যে,
“রায়ডু সেই খেলোয়াড়দের মধ্যে একজন যিনি সেই ব্যাপারগুলো মনে রাখেন, যা ওকে বেঁধে। মুম্বাই ইন্ডিয়ান্স রায়ডুকে বাদ দিয়েছিল আর যবে থেকে বাদ দিয়েছেন ও সবসময়ই মুম্বাইয়ের বিরুদ্ধে রান করেন। সবসময় চেন্নাইকে রায়ডুই জিতিয়েছেন। ওর আন্তর্জাতিক কেরিয়ার ছোটো থেকেছে কিন্তু ও বড়ো খেলোয়ড়। যদি ২-৩ টি কেরিয়ারে না হত তো ও টিম ইন্ডিয়ার হয়ে খেলতেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *