আহমেদাবাদ-লখনউ দিল না সুযোগ, এবার মেগা নিলামে নামবেন শ্রেয়স আইয়ার, এই তিন দলের টার্গেটে রয়েছেন 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) ১৫তম মরসুমের মেগা নিলাম শুরু হওয়ার আগে, দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দল তাদের প্রাক্তন অধিনায়ক এবং শীর্ষস্থানীয় ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) ধরে না রেখে ভক্তদের অবাক করেছে। এর পরে জল্পনা ছিল যে আইয়ার পরের মরসুমের দুটি নতুন দল – লখনউ (Lucknow) বা আহমেদাবাদে (Ahmedabad) অধিনায়ক হিসাবে যোগ দিতে পারেন।

দিল্লি দলের অধিনায়ক হিসেবে, কাঁধের চোটের কারণে গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মরসুমে অংশ নিতে পারেননি

Shreyas Iyer likely to leave Delhi Capitals in search of a leadership role  ahead of IPL 2022 - Report, Sports News | wionews.com

যাই হোক, এখন খবর হল যে উভয় ফ্র্যাঞ্চাইজিই আইয়ারকে অধিনায়কের পদ দিতে অস্বীকার করেছে, যার পরে এই ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যান মেগা নিলামে নামবেন। যেখানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB), কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং পাঞ্জাব কিংসের (Punjab Kings) মতো দল যারা ভবিষ্যতের অধিনায়ক খুঁজছে তারা আইয়ারকে বিড করতে পারে। আইপিএল ২০১৮-এ, আইয়ার, যিনি প্রাক্তন অভিজ্ঞ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) স্থলাভিষিক্ত হন, দিল্লি দলের নতুন অধিনায়ক হিসেবে, কাঁধের চোটের কারণে গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মরসুমে অংশ নিতে পারেননি। তার অনুপস্থিতিতে, দলটির নেতৃত্বে ছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant), যার নেতৃত্বে দিল্লি দল আইপিএল 2021-এ প্লে অফে জায়গা করে নিতে সক্ষম হয়েছিল।

জল্পনা ছিল যে আইয়ার পরের মরসুমের দুটি নতুন দল – লখনউ বা আহমেদাবাদে অধিনায়ক হিসাবে যোগ দিতে পারেন

Respect the decision': Shreyas Iyer opens up on Delhi Capitals continuing  with Rishabh Pant as captain in IPL 2021 | Cricket - Hindustan Times

মেগা নিলামের আগে, দিল্লি ফ্র্যাঞ্চাইজি আইয়ারকে ছেড়ে দেওয়ার সময় পন্থকে অধিনায়ক হিসাবে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এর পরে আইয়ারের লখনউ বা আহমেদাবাদ দলের অধিনায়ক হওয়ার খবর ছিল, তবে এখন নিশ্চিত করা হয়েছে যে তিনি মেগা নিলামে নামবেন। বেঙ্গালুরু, পাঞ্জাব এবং কলকাতা ফ্র্যাঞ্চাইজিগুলি মেগা নিলামে আইয়ারের দিকে নজর রাখবে কারণ এই তিনটি দল নতুন অধিনায়কের সন্ধান করছে। বিরাট কোহলির অধিনায়কত্ব থেকে ইস্তফা দেওয়ার পর ব্যাঙ্গালুরুতে নতুন অধিনায়ক দরকার। একই সঙ্গে কেএল রাহুলকে ধরে রাখতে ব্যর্থ হওয়া পাঞ্জাবও এখন নতুন অধিনায়ক খুঁজছে। একই সঙ্গে কলকাতা দলও এবারের মরসুমে নতুন নেতৃত্ব খুঁজছে।

Leave a comment

Your email address will not be published.