গৌতম গম্ভীরের অবসরের পর,শচীন তেন্ডুলকর লিখলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া ম্যাসেজ

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীর ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। ভারতীয় দলকে দুটি বিশ্বকাপক জেতাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা এই খেলোয়াড় এখন ক্রিকেট মাঠে আর নামবেন না। অবসরনেওয়ার পর এই খেলোয়াড়ের জন্য ক্রিকেটের বেশ কিছু তারকা টুইটারে নিজেদের হৃদয়গ্রাহী ম্যাসেজ লিখেছেন।

শচীন টুইট করে গম্ভীরের জন্য লিখলেন এই হৃদয়গ্রাহী ম্যাসেজ

ভারতের ব্যাটিং কিংবদন্তী শচীন তেন্ডুলকর, এই তারকা ওপেনারের অবসর ঘোষণার পর তার জন্য টুইটারে একটি হৃদয়গ্রাহী ম্যাসেজ করেছেন। শচীন টুইট করে লেখেন, “এক গৌরবশালী কেরিয়ারের জন্য গৌতম গম্ভীরকে শুভেচ্ছা। তুমি একজন বিশেষ প্রতিভা ছিলেন আর বিশ্বকাপ ফাইনালে আমাদের জয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ছিলে। নেপিয়ারের তোমার সঙ্গে ব্যাট করা ভীষণই স্পেশাল ছিল। পরিবার আর বন্ধুদের সঙ্গে দ্বিতীয় ইনিংসের আনন্দ নাও”।

টি-২০ আর ওয়ানডে বিশ্বকাপে এই খেলোয়াড় পালন করেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা
গৌতম গম্ভীরের অবসরের পর,শচীন তেন্ডুলকর লিখলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া ম্যাসেজ 1
গৌতম গম্ভীর ভারতকে ২০০৭ টি-২০ বিশ্বকাপে খেতাব জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় ছিলেন। পাকিস্থানের বিরুদ্ধে ফাইনাল ম্যাচে গম্ভীর ৫৪ বলে ৭৫ রানের ইনিংস খেলেছিলেন। ২০০৮ পর্যন্ত গম্ভীর ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটেই ভারতীয় দলের সদস্য ছিলেন।

২০০৯ স্মরণীয় ছিল গৌতম গম্ভীরের জন্য
গৌতম গম্ভীরের অবসরের পর,শচীন তেন্ডুলকর লিখলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া ম্যাসেজ 2
গৌতম গম্ভীরের জন্য ২০০৯ সাল স্মরণীয় ছিল। গম্ভীর এই বছর নিজের প্রথম বিদেশ সফরে ভারতীয় দলের সঙ্গে নিউজিল্যাণ্ড গিয়েছিলেন। ভারত ৪১ বছর পর নিউজিল্যাণ্ডকে তাদের মাটিতেই টেস্ট সিরিজ হারাতে সফল হয়েছিল। এই খেলোয়াড় নিজের শেষ ওয়ানডে ম্যাচ ২০১৩য় খেলেছিলেন। অন্যদিকে গম্ভীর ২০১৬য় নিজের শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন।

গৌতম গম্ভীরের এইরকম ছিল কেরিয়ার রেকর্ড
গৌতম গম্ভীরের অবসরের পর,শচীন তেন্ডুলকর লিখলেন এই হৃদয় ছুঁয়ে যাওয়া ম্যাসেজ 3
গৌতম গম্ভীর ওই টেস্ট সিরিজে ৪৪৫ রান করেছিলেন। গৌতম গম্ভীর ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ানডে আর ৩৭টি টি-২০ ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। এরমধ্যে তিনি টেস্ট ক্রিকেটে ৪১.৯৫ গড়ে ৯টি সেঞ্চুরি এবং ২২টি হাফসেঞ্চুরির সাহায্যে ৪১৫৪ রান করেছেন। ওয়ানডেতে গৌতম গম্ভীরের নামে ৩৯.৬৮ গড়ে ৫২৩৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ১১টি সেঞ্চুরি আর ৩৪টি হাফসেঞ্চুরি করেছেন। টি-২০তে গম্ভীর ২৭.৪১ গড়ে ৭টি হাফসেঞ্চুরির সাহায্যে ৯৩২ রান করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *