'ঋষভ পন্থের দারুণ ক্রিকেট মস্তিস্ক রয়েছে ভবিষ্যতে হতে পারেন ভারতীয় দলের অধিনায়ক' - বড় দাবি এই কিংবদন্তির 1

দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে আইপিএল ২০২২ (IPL 2022) এ ঋষভ পন্থের (Rishabh Pant) অধিনায়কত্ব থেকে টিম ইন্ডিয়ার (India) অধিনায়কত্ব হস্তান্তর নিয়ে বিভিন্ন ধরণের প্রতিক্রিয়া আসছে। অনেক ক্রিকেট পন্ডিত স্বীকার করেছেন যে তার অধিনায়কত্বের ক্ষমতা রয়েছে। এই প্রসঙ্গে ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোচ ডব্লিউভি রমনের (WV Raman) নামও যুক্ত হয়েছে। যিনি ঋষভ পন্থের হাতে টেস্ট অধিনায়কত্ব হস্তান্তরের পক্ষে কথা বলেছেন।

আজকাল অধিনায়কত্ব নিয়ে আলোচনায় রয়েছেন রমন

'ঋষভ পন্থের দারুণ ক্রিকেট মস্তিস্ক রয়েছে ভবিষ্যতে হতে পারেন ভারতীয় দলের অধিনায়ক' - বড় দাবি এই কিংবদন্তির 2

ভারতীয় অভিজ্ঞ ডব্লিউভি রমনও বিশ্বাস করেন যে ঋষভ পন্থকে আগামী কয়েক বছরের জন্য অধিনায়কত্বের গুণাবলী শিখতে হবে। বৃহস্পতিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে কেকেআর (KKR)-এর বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ৪ উইকেটে জয়ের পরেও পন্থ প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া এবং মাইকেল ভনের সমালোচনার মুখোমুখি হন। এর পেছনের কারণ ছিল কুলদীপ যাদব (Kuldeep Yadav)। যাকে ৪ ওভারের পুরো কোটা দেননি অধিনায়ক। মাত্র ৩ ওভারে ১৪ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। এর পরেও ঋষভ পন্থ অফ-স্পিনার ললিত যাদবকে বোলিং করানো প্রয়োজনীয় বলে মনে করেছিলেন, যিনি খুব ব্যয়বহুলও ছিলেন। তিনি তার তিন ওভারে ৩২ রান দিয়েছিলেন সাফল্য ছাড়াই।

জাতীয় দলের অধিনায়কত্ব করবেন পন্থ – রমন

'ঋষভ পন্থের দারুণ ক্রিকেট মস্তিস্ক রয়েছে ভবিষ্যতে হতে পারেন ভারতীয় দলের অধিনায়ক' - বড় দাবি এই কিংবদন্তির 3

ডব্লিউভি রমন বলেছেন, ঋষভ পন্থ ভবিষ্যতে ভারতের দুর্দান্ত অধিনায়ক। এদিকে, রমন ক্রিকেট ডটকমকে উদ্ধৃত করে বলেছেন, “ঋষভ পন্থের দারুণ ক্রিকেট মস্তিস্ক আছে। কিন্তু তিনি শেখার জায়গায় আছেন এবং গত কয়েক বছর ধরে যিনি তার কিপিং এবং ফিটনেস নিয়ে কাজ করছেন এবং অসাধারণ উন্নতি দেখিয়েছেন। আমি বিশ্বাস করি পন্থ এগিয়ে যাবেন এবং জাতীয় দলের অধিনায়কত্ব করবেন।” বৃহস্পতিবার খেলায় বর্তমানে দিল্লি ক্যাপিটালস ১৯ ওভারে লক্ষ্য অর্জন করেছিল। কিন্তু, দল যখন ৮২ রানে ৩ উইকেট হারায়, এরপর ৮৪-তে উইকেট সংখ্যা ৫-এ পৌঁছেছে। এক টানা উইকেট খুলতে গিয়ে চাপে পড়ে পুরো দল। ঋষভ পন্থের ব্যাটও ছিল ফ্লপ। এই বিষয়ে, রমন মনে করেন যে রবিবার লখনউ সুপার জায়ান্টদের বিরুদ্ধে তাদের পরবর্তী ম্যাচের আগে দিল্লির মিডল অর্ডারের ব্যাটিং পরিবর্তনের কথা ভাবতে হবে।

Leave a comment

Your email address will not be published.