অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তে হারের পর অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়কে করলেন দায়ী

টিম ইন্ডিয়া আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের টি-২০সিরিজের প্রথম ম্যাচ গতকাল ব্রিসবেনের গাব্বা স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে ভারত ৫ রানে হেরে গিয়েছে। বৃষ্টির কারণে এই ম্যাচ ১৭ ওভারে কমিয়ে আনা হয়।যেখানে অস্ট্রেলিয়া দল১৭ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান করে আর ডাকওয়ার্থ লুইস পদ্ধতি অনুযায়ী ভারত জয়ের জন্য ১৭৪ রানের সংশোধিত লক্ষ্য পায়।

শিখর খেললেন দুর্দান্ত ইনিংস
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তে হারের পর অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়কে করলেন দায়ী 1
ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন দুর্দান্ত ব্যাটিং করে ৭৬ রান করেন। তিনি ছাড়া আর কোনও খেলোয়াড় বড় ইনিংস খেলতে পারেননি। দীনেশ কার্তিক শেষ দিকে ভালো ইনিংস খেলেন। কিন্তু এই ম্যাচে রোহিত আর কোহলি ব্যর্থ হন।

ঋষভ পন্থের খারাপ শট হল হারের কারণ: বিরাট কোহলি

ম্যাচ শেষ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“বহু ভারতীয়ই আমাদের সমর্থনে আসেন যখন কোথাও আমরা খেলি।এটা একটা ক্লোজ ম্যাচ ছিল, ব্যাটিংয়ে ভালো শুরুয়াত করেছিলাম,মাঝের ওভারগুলিতে আমরা আরও ভালো করতে পারতা,। শেষদিকে আমরা ভেবেছিলাম যে আমরা পন্থ আর কার্তিকের মাধ্যমে জিতে যাব। পন্থের আউট হতেই আমরা বুঝে গিয়েছিলাম যে ম্যাচ আমাদের হাত থেকে বেরিয়ে গিয়েছে”।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তে হারের পর অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়কে করলেন দায়ী 2

তিনি আরও বলেন,

“শিখর ধবন যতই টি-২০তে সেঞ্চুরি করতে না পারুক কিন্তু ও দুর্দান্ত খেলে। এই ম্যাচে আমরা অনেক কিছু শিখে আগামি ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন করব। আমাদের কাছে দলকে জেতানোর মত তিন-চারজন খেলোয়াড় রয়েছে আর আমরা এটাই চাই”।

অস্ট্রেলিয়ার ইনিংসে ম্যাক্সওয়েল খেলেন দুরন্ত ইনিংস
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তে হারের পর অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়কে করলেন দায়ী 3
অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল সবচেয়ে বেশি ৪৬ রান করেন। ম্যাক্সওয়েল ২৪বলে চারটি ছক্কার সাহায্যে ৪৬ রান করেন। স্টোইনিস ৩৩ রানে অপরাজিত থাকেন।স্টোইনিস ১৯ বলে তিনটি চার এবং একটি ছক্কার সাহায্যে এই অপরাজিত ইনিংস খেলেন। এছাড়াও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ২৭ এবং ক্রিস লিন ৩৭ রানের যোগদান দেন। ভারতের হয়ে কুলদীপ যাদব দুটি আর বুমরাহ এবং খলিল আহমেদ একটি করে উইকেট নেন।

কুলদীপ যাদব দুর্দান্ত বোলিং করেন
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তে হারের পর অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়কে করলেন দায়ী 4
অস্ট্রেলিয়ার প্রথম উইকেট ২৪ রানের মাথায় পড়ে যখন খলিল আহমেদ ডিআর্সি শর্টকে কুলদীপ যাদবের হাতে ক্যাচ আউট করান। শর্ট ৭ রান করে আউট হন। নবম ওভারে কুলদীপ যাদব অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ধাক্কা দেন। কুলদীপ ফিঞ্চকে খলিল আহমেদের হাতে ক্যাচ আউট করিয়ে প্যাভিলিয়নে ফেরত পাঠান। ফিঞ্চ ২৭রান করে আউট হন।

বৃষ্টি থামার পর শুরু হওয়া ম্যাচের প্রথম বলেই ম্যাক্সওয়েল হন আউট

এরপর ১১তম ওভারে কুলদীপ যাদব বিস্ফোরক ইনিংস খেলা ক্রিস লিনকেও প্যাভিলিয়নে ফেরত পাঠান। কুলদি নিজের বলেই লিনের ক্যাচ নেন।লিন২০ বলে ৩৭ রান করেন। এই ইনিংসে তিনি ৪টি ছক্কা এবং একটি চার মারেন। বৃষ্টি থামার পর শুরু হওয়া ম্যাচের প্রথম বলেই ম্যাক্সওয়েল বুমরাহের বলে কুলদীপ যাদবকে ক্যাচ দিয়ে আউট হন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *