অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তে হারের পর অধিনায়ক বিরাট কোহলি এই খেলোয়াড়কে করলেন দায়ী

টিম ইন্ডিয়া আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের টি-২০সিরিজের প্রথম ম্যাচ গতকাল ব্রিসবেনের গাব্বা স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে ভারত ৫ রানে হেরে গিয়েছে। বৃষ্টির কারণে এই ম্যাচ ১৭ ওভারে কমিয়ে আনা হয়।যেখানে অস্ট্রেলিয়া দল১৭ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান করে আর ডাকওয়ার্থ লুইস পদ্ধতি অনুযায়ী ভারত জয়ের জন্য ১৭৪ রানের সংশোধিত লক্ষ্য পায়।

শিখর খেললেন দুর্দান্ত ইনিংস

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন দুর্দান্ত ব্যাটিং করে ৭৬ রান করেন। তিনি ছাড়া আর কোনও খেলোয়াড় বড় ইনিংস খেলতে পারেননি। দীনেশ কার্তিক শেষ দিকে ভালো ইনিংস খেলেন। কিন্তু এই ম্যাচে রোহিত আর কোহলি ব্যর্থ হন।

ঋষভ পন্থের খারাপ শট হল হারের কারণ: বিরাট কোহলি

ম্যাচ শেষ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“বহু ভারতীয়ই আমাদের সমর্থনে আসেন যখন কোথাও আমরা খেলি।এটা একটা ক্লোজ ম্যাচ ছিল, ব্যাটিংয়ে ভালো শুরুয়াত করেছিলাম,মাঝের ওভারগুলিতে আমরা আরও ভালো করতে পারতা,। শেষদিকে আমরা ভেবেছিলাম যে আমরা পন্থ আর কার্তিকের মাধ্যমে জিতে যাব। পন্থের আউট হতেই আমরা বুঝে গিয়েছিলাম যে ম্যাচ আমাদের হাত থেকে বেরিয়ে গিয়েছে”।

তিনি আরও বলেন,

“শিখর ধবন যতই টি-২০তে সেঞ্চুরি করতে না পারুক কিন্তু ও দুর্দান্ত খেলে। এই ম্যাচে আমরা অনেক কিছু শিখে আগামি ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন করব। আমাদের কাছে দলকে জেতানোর মত তিন-চারজন খেলোয়াড় রয়েছে আর আমরা এটাই চাই”।

অস্ট্রেলিয়ার ইনিংসে ম্যাক্সওয়েল খেলেন দুরন্ত ইনিংস

অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল সবচেয়ে বেশি ৪৬ রান করেন। ম্যাক্সওয়েল ২৪বলে চারটি ছক্কার সাহায্যে ৪৬ রান করেন। স্টোইনিস ৩৩ রানে অপরাজিত থাকেন।স্টোইনিস ১৯ বলে তিনটি চার এবং একটি ছক্কার সাহায্যে এই অপরাজিত ইনিংস খেলেন। এছাড়াও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ২৭ এবং ক্রিস লিন ৩৭ রানের যোগদান দেন। ভারতের হয়ে কুলদীপ যাদব দুটি আর বুমরাহ এবং খলিল আহমেদ একটি করে উইকেট নেন।

কুলদীপ যাদব দুর্দান্ত বোলিং করেন

অস্ট্রেলিয়ার প্রথম উইকেট ২৪ রানের মাথায় পড়ে যখন খলিল আহমেদ ডিআর্সি শর্টকে কুলদীপ যাদবের হাতে ক্যাচ আউট করান। শর্ট ৭ রান করে আউট হন। নবম ওভারে কুলদীপ যাদব অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ধাক্কা দেন। কুলদীপ ফিঞ্চকে খলিল আহমেদের হাতে ক্যাচ আউট করিয়ে প্যাভিলিয়নে ফেরত পাঠান। ফিঞ্চ ২৭রান করে আউট হন।

বৃষ্টি থামার পর শুরু হওয়া ম্যাচের প্রথম বলেই ম্যাক্সওয়েল হন আউট

এরপর ১১তম ওভারে কুলদীপ যাদব বিস্ফোরক ইনিংস খেলা ক্রিস লিনকেও প্যাভিলিয়নে ফেরত পাঠান। কুলদি নিজের বলেই লিনের ক্যাচ নেন।লিন২০ বলে ৩৭ রান করেন। এই ইনিংসে তিনি ৪টি ছক্কা এবং একটি চার মারেন। বৃষ্টি থামার পর শুরু হওয়া ম্যাচের প্রথম বলেই ম্যাক্সওয়েল বুমরাহের বলে কুলদীপ যাদবকে ক্যাচ দিয়ে আউট হন।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...