ম্যাচ হারার পর ক্ষুব্ধ বিরাট সরাসরি একে করলেন হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের জন্য দায়ী

সানরাইজার্স হায়দ্রাবাদ আর আরসিবির মধ্যে আইপিএলের একাদশতম ম্যাচ আজ রবিবার হায়দ্রাবাদের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ সানরাইজার্স দল বড়ো সহজেই ১১৮ রানের বিশাল ব্যবধানে জিতে নিয়েছে। এটি সানরাইজার্সের এই মরশুমে লাগাতার দ্বিতীয় জয়। জনি বেয়রস্টো এই ম্যাচে ৩৬ বলে ১১৪ রান করেন, যার মধ্যে তিনি ৭টি ছক্কা আর ১৪টি চার মারেন। অন্যদিকে গত ২টি ম্যাচে দুর্দান্ত হাফসেঞ্চুরি করা ওয়ার্নারও দুর্দান্ত সেঞ্চুরি করেন। এটা আইপিএলের ইতিহাসের দ্বিতীয়বার যখন কোনো দুই ব্যাটসম্যান একই ম্যাচে সেঞ্চুরি করলেন। ওয়ার্নার ৫৫ বলে ১০০ রান করেন।

ওয়ার্নার-বেয়রস্টোকে শ্রেয় দিলেন বিরাট

ম্যাচ হারার পর ক্ষুব্ধ বিরাট সরাসরি একে করলেন হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের জন্য দায়ী 1

এই ম্যাচ হারার পর নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে আরসিবি অধিনায়ক বিরাট কোহলি ওয়ার্নার এবং বেয়রস্টোর প্রশংসা করে বলেন,

“এখনো পর্যন্ত আমাদের সবচেয়ে খারাপ হার। সত্যি বলতে কি আমার কাছে এটার কোনো ব্যখ্যা নেই। আমরা একটা ভাল দলের কাছে সব বিভাগেই হেরেছি। ওরা দেখিয়ে দিয়েছে যে ওরা একটা চ্যাম্পিয়ন দল—ওরা গতবারও ফাইনালিস্ট ছিল এবং ২০১৬য় আমাদের ফাইনালে হারিয়েছিল। ওয়ার্নার আর বেয়রস্টোকে এর শ্রেয় দিতে হবে। বলের গতির মত আমরা বেশ কয়েকটা আলাদা জিনিস করতে চেষ্টা করেছি। কিন্তু একবার ওই দুজন মাঠের ভেতর ঢোকার পর ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়”।

৩ নম্বরে নেমেছিলেন এই কারণে

ম্যাচ হারার পর ক্ষুব্ধ বিরাট সরাসরি একে করলেন হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের জন্য দায়ী 2

গত দুটি ম্যাচে ওপেনিং করা আরসিবি অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে ৩ নম্বরে ব্যাট করতে নামেন। যা নিয়ে বিরাট বলেন,

“আপনার চলার পথে বেশ কিছু জিনিসের প্রয়োজন হয়, এবং বেশ কিছু ক্যাচ ফিল্ডারদের মাঝে পড়েছে। ওরা আজ বিশ্বস্তরীয় ছিল এবং ওরা জয়ের দাবীদার ছিল। আমরা ভেবেছিলাম যে শুরুটা ভালই হবে, আমি ওপেনিং ভাল করেছি কিন্তু আমার ৩ নম্বরে আসা দলকে ভারসাম্য দেয় এবং তাতে আমি এবির সঙ্গে ব্যাট করতে পারব এবং বিপক্ষকে চাপে ফেলতে পারব।”

আমাদের আরো তীব্রতার সঙ্গে খেলতে হবে

ম্যাচ হারার পর ক্ষুব্ধ বিরাট সরাসরি একে করলেন হায়দ্রাবাদের বিরুদ্ধে হারের জন্য দায়ী 3

“আমাদের প্লেয়ারদের দরকার সামনে এসে চ্যালেঞ্জ নেওয়া। এখনো ১১টি ম্যাচ খেলা বাকি আছে। রাজস্থানের বিরুদ্ধে জয়পুরে পিচ ভাল ছিল। আমাদের প্রয়োজন নিজেদের সেরাটা বার করা, যেমনটা আমরা মুম্বাইয়ের বিরুদ্ধে করেছিলাম এবং আমাদের সেই তীব্রতার সঙ্গে খেলতে হবে। যদি আমরা গতির সঙ্গে চলি আমাদের নিয়মিতভাবে সেটা করার প্রয়োজন রয়েছে এবং ফলাফল পাওয়ার দরকার রয়েছে সেই সঙ্গে টুর্নামেন্টেও আমাদের ম্যাচ জেতার দরকার। পরের ম্যাচটাই হয়ত আমাদের সেই রকম একটা ম্যাচ হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *