গত মঙ্গলবার ক্রিকেট বিশ্বের সকলকে হতবাক করে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। তাঁর এমন ঘোষণা অনেকেই আশা করেননি। ভারতীয় ক্রিকেটের জন্য তাঁর অবদান অনেক। তাই ভক্তরা চেয়েছিলেন হয়তো তাকে অবসর নেয়ার জন্য জাতীয় দলে ম্যাচ খেলার সুযোগ করে দেয়া হবে। তবে তাঁর এই আকম্মিক ঘোষণার পর এমন আর কোনো সম্ভাবনা বাকি রইলো না।

এদিকে তাঁর অবসরের পর গম্ভীরকে উদ্দেশ্য করে টুইট বার্তা পাঠিয়েছেন বলিউড কিং এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে সদ্য অবসরের ঘোষণা দেওয়া এই ক্রিকেটারের প্রাক্তন আইপিএল দল কলকাটা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খান। টুইট বার্তায় তিনি বলেন, “ধন্যবাদ তোমাকে ভালবাসা এবং নেতৃত্বের জন্য। তুমি একজন বিশেষ মানুষ এবং আল্লাহ্‌ যেন তোমাকে সবসময় খুশি রাখেন এই কামনা করি। এবং তোমার আরেকটু বেশি হাসা উচিত।”

আইপিএলে কেকেআরের হয়ে অনেক বড় দায়িত্বে ছিলেন গৌতম গম্ভীর এবং তাঁর উপর শাহরুখের অনেক আস্থা ছিল। দলকে শিরোপা জেতানোর মাধ্যমে আস্থার প্রতিদানও দিয়েছিলেন গম্ভীর। আইপিএলের প্রথম তিন আসরে শোচনীয় পারফরমেন্সের পর গম্ভীরকে দলে ভিড়িয়ে তাঁর হাতে দলের দায়িত্ব তুলে দেয় কেকেআর টিম ম্যানেজমেন্ট। তাকে দলে নিতে কেকেআরকে তাঁর জন্য নিলামে খরচ করতে হয়েছিল রেকর্ড পরিমাণ অর্থ যা ছিল ২.৪ মিলিয়ন ডলার।

দলের দায়িত্ব পাওয়ার পরের বছরই ফাইনালে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্রথমবারের মত শিরোপা জয় করে কলকাতা নাইট রাইডার্স। দুই বছর পর আবারও গৌতম গম্ভীরের নেতৃত্বে শিরোপা নিজেদের করে নেয় কলকাতা ভিত্তিক এই ফ্রাঞ্চাইজিটি। তাঁর নেতৃত্বে গত কয়েক বছর ধরেই আইপিএলের অন্যতম সফল দল হিসেবে নিজেদেরকে প্রমাণ করেছে কেকেআর। এমনকি গত আসরেও টুর্নামেন্টের তৃতীয় স্থান অর্জন করে দলটি। দলকে সফলতা এনে দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে গম্ভীরের ব্যক্তিগত পারফরমেন্সও ছিল দুর্দান্ত। টুর্নামেন্টে এখন পর্যন্ত ৩০৩৫ রানের পাশাপাশই ২৭ টি অর্ধশতকও হাকিয়েছেন তিনি।

চলুন দেখে নিই শাহরুখের করা টুইটটি-

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...