করোনা ভাইরাসের পর এই ৩ খেলোয়াড় ছুঁতে পারেন উচ্চতা

করোনা ভাইরাস বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে রেখেছে। করোনার কারণে গত ৩ মাস ধরে বিশ্ব ক্রিকেটে বিরাম চলছে। ভারত শেষবার ক্রিকেট নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল। তবে এরপর তিনটি ওয়ানডে সিরিজ খেলার জন্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ভারত সফরে এসেছিল।
কিন্তু ততক্ষণে করোনা ভাইরাস ভারতেও চলে এসেছিল। এর কারণে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ক্রিকেট না খেলেই দেশে ফিরে গিয়েছিল। তখন থেকে এখনো পর্যন্ত ভারতীয় ক্রিকেটাররা নিজেদের নিজেদের বাড়িতে বন্দী রয়েছেন। এই অবস্থায় সকলেই ক্রিকেটকে যথেষ্ট মিস করছে, কিন্তু এই করোনা ভাইরাস শেষ হওয়ার পর আরো একবার ক্রিকেট তার গতিতেই চলবে। তো আসুন এই প্রতিবেদনে আপনাদের সেই ৩জন খেলোয়াড়ের ব্যাপারে জানানো যাক যারা করোনার শেষ হওয়ার অধীর আগ্রহে অপেক্ষা করছেন কারণ এরপর তারা ক্রিকেটের উচ্চতাকে ছুঁতে পারেন।

১. কেএল রাহুল

করোনা ভাইরাসের পর এই ৩ খেলোয়াড় ছুঁতে পারেন উচ্চতা 1

ভারতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান কেএল রাহুল এই মুহুর্তে ভারতীয় ক্রিকেট দলের জন্য দারুন কাজ করছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া ওয়ানডে সিরিজে অধিনায়ক বিরাট কোহলি উইকেটকিপিংয়ের দায়িত্ব দিয়েছিলেন। যেখানে কেএল রাহুল দুর্দান্ত প্রদর্শন করেছেন আর অধিনায়ক কোহলির দেওয়া এই দায়িত্ব তার কাছেই বজায় রয়েছে। নিউজিল্যান্ড সফরে সীমিত ওভারের ক্রিকেটে রাহুলকে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে শামিল করা হয়েছিল। কেএল নিজের কেরিয়ারের ভালো দিনে ছিলেন, কিন্তু করোনার কারণে ক্রিকেটই বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু এখন এটা বলা ভুল হবে না যে যখন ক্রিকেট আবারো শুরু হবে তো রাহুল নতুন উচ্চতাকে ছুঁতে পারেন।
আগামী টি-২০ বিশ্বকাপে রাহুলের দলে উইকেটকিপার হিসেবে শামিল হওয়ার সুযোগ যথেষ্ট বেড়ে গিয়েছে। রাহুলের উইকেটকিপিংয়ের ক্ষমতাকে দেখে অধিনায়ক কোহলি নিউজিল্যাণ্ড সফরের আগে একটি বয়ান দিয়েছিলেন যে রাহুলকে কিপিং গ্লাভস দেওয়ায় একজন অতিরিক্ত বোলার খেলানোর সুযোগ পাওয়া যায়।

২. শ্রেয়স আইয়ার

করোনা ভাইরাসের পর এই ৩ খেলোয়াড় ছুঁতে পারেন উচ্চতা 2

ভারতীয় ক্রিকেট দলের ৪ নম্বর ব্যাটসম্যানের সন্ধান দীর্ঘ সময় ধরে চলছিল। এই জায়গার জন্য টিম ম্যানেজমেন্ট সমস্ত খেলোয়াড়দের সুযোগ দিয়েছে, কিন্তু কোনো খেলোয়াড়োই এই ব্যাটিং ক্রমে নিজেকে ফিট করাতে পারেননি। তারপর বিশ্বকাপ ২০১৯ এর পর শ্রেয়স আইয়ারকে দ্বিতীয়বার সুযোগ দেওয়া হয়। এই সুযোগের আইয়ার দারুণভাবে ফায়দা তোলে আর তার ব্যাট কথা বলতে শুরু করে দেয়। শ্রেয়স আইয়ার বিশ্বকাপের পর থেকে যখনই ৪ নম্বরে খেলেছেন দুর্দান্ত প্রদর্শন করেছেন।
আইয়ার সম্প্রতিই নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুশকিল পরিস্থিতিতে বিস্ফোরক ব্যাটিং করে সেঞ্চুরি ইনিংস খেলে আইয়ার চার নম্বরে জায়গা পাকা করে ফেলেছেন। এখন যখন ক্রিকেট দ্বিতীয়বার শুরু হবে তো আইয়ার নিশ্চিতই চার নম্বরে ব্যাটিংয়ের জন্য শামিল করা হবে আর যদি টি-২০ বিশ্বকাপ খেলা হলে আইয়ারকে বিশ্বকাপের দলে খেলার সুযোগ দেওয়া হতে পারে।

৩. নভদীপ সাইনি

করোনা ভাইরাসের পর এই ৩ খেলোয়াড় ছুঁতে পারেন উচ্চতা 3

ভারতীয় ক্রিকেট দলের তরুণ জোরে বোলার নভদীপ সাইনিকেও সেই খেলোয়াড়দের তালিকায় গুনতি করা হবে, যারা করোনা ভাইরাস শেষ হওয়ার পর উচ্চতাকে ছুঁতে পারেন। সাইনি ২০১৯এ ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দলের বিরুদ্ধে ওয়ানডে দল আর তারপর ডিসেম্বরে টি-২০ ক্রিকেটে আন্তর্জাতিক ডেবিউ করেন। নভদীপ সাইনির মতো দুর্দান্ত জোরে বোলার বর্তমানে টিম ইন্ডিয়ার বেঞ্চে বসে রয়েছেন। কিন্তু যখন করোনা ভাইরাসের পর ক্রিকেট আবারো শুরু হবে তো এই খেলোয়াড় নিজের দুর্দান্ত বোলিংয়ের মাধ্যমে টিম ইন্ডিয়ায় প্রত্যাবর্তন করে ভালো প্রদর্শন করে নিজের জায়গা পাকা করতে পারেন। পরিসংখ্যানের কথা বলা হলে নবদীপ সাইনি এখনো পর্যন্ত খেলা ৫টি ওয়ানডে এবং ১০টি টি-২০আইতে যথাক্রমে ৫টি এবং ১৩টি উইকেট নিয়েছেন। জানিয়ে দিই যে এখন দীপক চাহার, ভুবনেশ্বর কুমার চোটের সঙ্গে লড়াই করছেন এই অবস্থায় সাইনিকে সুযোগ দেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *