বিসিসিআইয়ের বস হওয়ার পর সবার প্রথম এই সমস্যাকে দূর করতে চান সৌরভ গাঙ্গুলী

নিজের অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেটকে এক নতুন উচ্চতায় পৌঁছে দেওয়া সৌরভ গাঙ্গুলীর বিসিসিআইয়ের অধ্যক্ষ হওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে রবিবার মুম্বাইয়ের একটি ফাইভ স্টার হোটেলে হওয়া হাই প্রোফাইল বৈঠকে সর্বসম্মতিতে বিসিসিআইয়ের আগামী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করা হয়েছে।

কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের সমধান করা জরুরী

বিসিসিআইয়ের বস হওয়ার পর সবার প্রথম এই সমস্যাকে দূর করতে চান সৌরভ গাঙ্গুলী 1

গত ১-২ বছরে দেখা গিয়েছে যে কনফ্লিটস অফ ইন্টারেস্টের মামলা প্রাক্তন খেলোয়াড়দের উপর অনেক বেশি করে উঠতে। স্বয়ং সৌরভ গাঙ্গুলীকেও কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের নোটিশ পাঠানো হয়েছিল আর তিনি টুইট করে এই বিষয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছিলেন। সম্প্রতিই রাহুল দ্রাবিড়ের মত দিগগজ খেলোয়াড়কেও কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের মামলায় বিসিসিআইয়ের লোকপালের সামনে পেশ হতে হয়েছিল আর কপিলদেব, অংশুমান গায়কোয়াড়দের মত তারকারা কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের কারণেই ক্রিকেট পরামর্শদাতা কমিটির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। সৌরভ গাঙ্গুলী বিসিসিআইয়ের অধ্যক্ষ হওয়ার পর নিজের একটি বয়ানে বলেছেন,

“ভারতীয় ক্রিকেটে কনফ্লিক্টস অফ ইন্টারেস্ট একটা বড়ো বিষয়। পদ সামলানোর পর আমি নিশ্চিতভাবেই এটার উপর ধ্যান দেব। এটা গুরুত্বপূর্ণ বিষয়, আর এর সমাধান করা জরুরী। এনসিএ, সিএসি, কোচ নিযুক্তিতে এটা একটা বড়ো বিষয় হয়ে থেকেছে, এই কারণে এটাকে বাস্তবে দেখার প্রয়োজন”।

ফার্স্ট ক্লাস ক্রিকেটারদের পরিস্থিতিকে উন্নত করা প্রাথমিকতা

বিসিসিআইয়ের বস হওয়ার পর সবার প্রথম এই সমস্যাকে দূর করতে চান সৌরভ গাঙ্গুলী 2

সৌরভ গাঙ্গুলী আগে অন্য বিষয়ে কথা বলতে গিয়ে বলেন,

“গত তিন বছরে বিসিসিআইয়ের যে খারাপ পরিস্থিতি ছিল, তা উন্নত করা আর প্রথম শ্রেণীর ক্রিকেটারদের পরিস্থিতিকে উন্নত করা প্রাথমিকতা হবে। আমার প্রেসিডেন্ট পদে নির্বাচন লড়ায় কোনো রাজনেতার সঙ্গেই আমার কোনো সম্পর্ক নেই। আমি মমতা দিদিকে (বাংলার মুখ্যমন্ত্রী) ধন্যবাদ জানাই যিনি এটা নিয়ে খুশি প্রকাশ করেছেন”।

আমার জন্য কিছু করার এটা একটা দুর্দান্ত অবসর

বিসিসিআইয়ের বস হওয়ার পর সবার প্রথম এই সমস্যাকে দূর করতে চান সৌরভ গাঙ্গুলী 3

সৌরভ গাঙ্গুলী আগে নিজের কথা এগিয়ে বলেন,

“আমি এই নিযুক্তিতে খুশি কারণ এটা সেই সময় যখন বিসিসিআইয়ের ইমেজে বাধা পড়েছে আর আমার জন্য কিছু করার এটা একটা দুর্দান্ত অবসর। তা সে নির্বিরোধী নির্বাচিত হোন বা নির্বাচনে এটা এখন বিষয় নয়, এটা একটা বড়ো দায়িত্ব কারণ এটা দুনিয়ার সবচেয়ে বড়ো সংগঠন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *