ভারত বনাম ইংল্যান্ড: তৃতীয় দিন, ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস সমাপ্ত, ভারত জয়ের জন্য পেল ১৯৪ রানের লক্ষ্য

গতকাল এজবাস্টন ক্রিকেট মাঠে ভারত আর ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্টের তৃতীয় দিন ছিল। এই দিন এই ম্যাচের হিসেবে ভীষণই গুরুত্বপূর্ণ প্রমানিত হবে। লাঞ্চ পর্যন্ত ভারতীয় বোলাররা নিজেদের অর্ধেক কাজ সম্পূর্ণ করে ফেলেছে। অর্থাৎ ইংল্যান্ডের ৭ জন ব্যাটসম্যান মাত্র ৯০ রানে প্যাভিলিয়নে ফেরত চলে গেছেন। এই ম্যাচের দ্বিতীয় ইনিংসেও ভারতীয় দলের একমাত্র স্পিনার রবিচন্দ্রন অশ্বিন কামাল দেখিয়েছেন। এখনও পর্যন্ত অশ্বিন এই ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন। অন্যদিকে বাকি চারটি উইকেট টিম ইন্ডিয়ার জোরে বোলার ইশান্ত শর্মা নিয়েছেন। প্রথম ইনিংসে একটি মাত্র উইকেট নেওয়া ইশান্ত এই ইনিংসে দারুণ ছন্দ দেখিয়েছেন।

ইংল্যান্ড বনাম ভারত: অশ্বিনের পর ইশান্ত শর্মা ঝরালেন আগুন, চারজনকে পাঠালেন প্যাভিলিয়ন 1
during day three of Specsavers 1st Test match between England and India at Edgbaston on August 3, 2018 in Birmingham, England.

ঘরের দল দ্বিতীয় ইনিংসে লক্ষ্যচ্যুত মনে হচ্ছে। যে ছন্দে ভারতীয় বোলাররা বল করছেন তাতে তারা ১৫০ রানের মধ্যেই ইংল্যান্ডের দলকে অলআউট করতে চাইবেন। ম্যাচের দ্বিতীয় ইনিংসে শুরুয়াতি তিনটি উইকেট অশ্বিন তুলে নেন যার পরেই ইশান্ত নিজের কামাল দেখানো শুরু করেন। প্রথম ইশান্ত ডেভিড মালানকে ২০ রানের ব্যক্তিগত রানে গালিতে রাহানের হাতে ক্যাচ আউট করান। এরপর পঞ্চম উইকেট হিসেবে জনি বেয়রস্টোকেও আউট করেন। ইশান্ত শর্মার বাইরে যাওয়া বলে ব্যাট ছুঁইয়ে দেন বেয়রস্টো। বল ব্যাটের কিনারায় লেগে স্লিপে দাঁড়ানো ধবনের হাতে গিয়ে জমা হয়। বাকি কাজ ধবন করে ফেলেন।
ইংল্যান্ড বনাম ভারত: অশ্বিনের পর ইশান্ত শর্মা ঝরালেন আগুন, চারজনকে পাঠালেন প্যাভিলিয়ন 2
BIRMINGHAM, ENGLAND – AUGUST 03: England captain Joe Root reacts after being dismissed by Ravichandran Ashwin of India during day three of Specsavers 1st Test match between England and India at Edgbaston on August 3, 2018 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

এরপর স্টোক আর বাটলারের রূপে শেষ জুটি (বিশুদ্ধ ব্যাটসম্যান) দলকে সংকট থেকে টেনে তুলতে সাহায্য করতে থাকেন কিন্তু ফের ইশান্ত নিজের কামাল দেখান। স্টোকসকে শট খেলতে বাধ্য করেন এবং কোহলির হাতে তাকে ক্যাচ আউট করান। এরপর জস বাটলারকেও প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে দেন ইশান্ত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *