কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র পর ভারতীয় দলের নির্বাচকরা নিয়মিত কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে ভারতীয় দলে সুযোগ দিয়েছিলেন। দুজনকেই পরবর্তী ২ বছর নিয়মিত ২ বছর প্লেয়িং ইলেভেনে একসঙ্গে রাখা হয়েছিল আর দুজনেই দুর্দান্ত বোলিং করে ভারতীয় দলকে বেশকিছু ম্যাচে দুর্দান্ত আর স্মরণীয় জয় এনে দিয়েছিলেন। যদিও বিশ্বকাপ ২০১৯ এর পর থেকে এই দুই খেলোয়াড়কে একসঙ্গে প্লেয়িং ইলেভেনে খেলানো হচ্ছে না।

প্রয়োজন অনুযায়ী দল নামানো হয়ে থাকে

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব 1

এর মধ্যে ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী একটি ইন্টারভিউ দিয়েছেন। তার এই ইন্টারভিউতে কুলদীপ-চহেল-এর জুটিকে নিয়েও একটি প্রশ্ন করা হয়। আসলে কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেল দীর্ঘ সময় ধরে সীমিত ওভারের ক্রিকেটে একসঙ্গে মাঠে নামেননি, এটা প্রশ্ন করায় যে কুলদীপ-চহেলকে একসঙ্গে খেলতে কবে দেখা যাবে? শাস্ত্রী বলেন, “আমরা এটা নিয়ে সিদ্ধান্ত নেব। প্রয়োজনের অনুযায়ী আর সঠিক সংযোজন বুঝেই দলকে মাঠে নামানো হয়”।

কেদার ওয়ানডে দলের অভিন্ন অংশ

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব 2

বিশ্বকাপ ২০১৯এ খারাপ প্রদর্শনের পর কেদার জাধবকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হয়েছিল। বিশ্বকাপের পর এমনটা মনে হচ্ছিল যে কেদার জাধব টিম ইন্ডিয়ায় নিজের জায়গা হারিয়ে ফেলবেন। কিন্তু তিনি এখনো ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলের অংশ হয়ে রয়েছেন। যদিও কেদার জাধবের দলে থাকার কারণে টিম ম্যানেজমেন্টের উপরে বেশকিছু প্রশ্ন তোলা হচ্ছে। কেদার জাধবকে সাপোর্ট করে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেন, “কেদার ওয়ানডে দলের অভিন্ন অংশ, এই কারণে ও আমাদের সঙ্গে নিউজিল্যান্ডে যাচ্ছে। তার সঙ্গেও তেমন ব্যবহার হয় যেমনটা অন্য খেলোয়াড়দের সঙ্গেও হয়”।

আমরা ইতিহাস বা অতীত নিয়ে বেশি ভাবিনি

কেনো একসঙ্গে প্লেয়িং ইলেভেনে থাকছেন না কুলদীপ-চহেল? রবি শাস্ত্রী দিলেন জবাব 3

নিউজিল্যান্ডে ভারতীয় দল আজ পর্যন্ত টি-২০ সিরিজ না জেতা নিয়ে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেন, ‘আম্যাডের পরিস্থিতির অনুযায়ী খেলতে হবে। আমরা ইতিহাস বা অতীত নিয়ে বেশি ভাবি না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *