শেষমেশ ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 1

এই মুহূর্তে মিডিয়ায় মহেন্দ্র সিং ধোনির অবসরের অনুমান করা হচ্ছে। যদিও এখনো পর্যন্ত মহেন্দ্র সিং ধোনি অবসর নেননি। ক্রিকেট সমর্থকদের আশা যে ২০২০র টি-২- বিশ্বকাপ পর্যন্ত তিনি ভারতীয় দলের হয়ে অবশ্যই খেলবেন। কিন্তু এর মধ্যেই তার এক পুরোনো সতীর্থ খেলোয়াড় ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন।

দীনেশ মোঙ্গিয়া করলেন অবসর ঘোষণা

শেষমেশ ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 2

ভারতীয় দলের হয়ে ২০০৩ সালের বিশ্বকাপে খেলা দীনেশ মোঙ্গিয়া ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন। জানিয়ে দিই যে ৪২ বছর বয়েসী দীনেশ মোঙ্গিয়া ভারতীয় দলের হয়ে ৫৭টি ওয়ানডে আর ১টি টি-২০ ম্যাচ খেলেছেন। দীনেশ মোঙ্গিয়া মার্চ ২০০১ এ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছলেন। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচ খেলেছিলেন।

ভাল থেকেছে কেরিয়ারের শুরুটা

শেষমেশ ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 3

দীনেশ মোঙ্গিয়া বাঁহাতি ব্যাটসম্যান ছিলেন। তারও শুরুর ক্রিকেট কেরিয়ার যথেষ্ট ভাল ছিল, কিন্তু পরে তিনিও ফ্লপ প্রমানিত হতে থাকেন আর তাকে দল থেকে বাদ দেওয়া হয়। তিনি ২০০২ এ জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। নিজের কেরিয়ারের শুরুতে তিনি ভারতীয় দলের হয়ে লাগাতার রান করেন। কিন্তু ২০০৫ এ তার ব্যাট থেকে রান বেরনো বন্ধ হয়ে যায়, যারপর তাকে ভারতীয় দল থেকে ড্রপ করা হয়।

ভারতের হয়ে ওয়ানডেতে করেন ১২৩০ রান

শেষমেশ ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে এই ভারতীয় খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 4

দীনেশ মোঙ্গিয়া ভারতের হয়ে ৫৭টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। যারমধ্যে তিনি ২৭.৯৫ গড়ে ১২৩০ রান করেন। তিনি ১টি টি-২০ ম্যাচও ভারতীয় দলের হয়ে খেলেন। যেখানে তিনি ৩৮ রানের একটা ভাল ইনিংস খেলেছিলেন। তিনি বোলিংও করতেন, তিনি ভারতীয় দলের হয়ে ওয়ানডেতে ১৪টি উইকেটও নিয়েছলেন। পাঞ্জাবের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা দীনেশ মোঙ্গিয়া ১২১টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন, অন্যদিকে লিস্ট এ ক্রিকেটে তিনি ১৯৮টি ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনি ৪৮.৯৫ এর দুর্দান্ত গড়ে ৮০২৮ রান করেন, অন্যদিকে নিজের লিস্ট এ কেরিয়ারে তিনি ৩৫.২৫ গড়ে ৫৫৩৫ রান করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *