আফ্রিদি ওঠালেন রহস্য থেকে পর্দা, এই তারকা ভারতীয় দিয়েছিলেন বুমবুম আফ্রিদির উপাধি

পাকিস্থান দলের প্রাক্তন অধিনায়ক আর তারকা অলরাউন্ডার থাকা শাহিদ আফ্রিদি লম্বা লম্বা ছক্কার জন্য জনপ্রিয়। আফ্রিদির এই ক্ষমতার কারণে তাকে বুম বুম আফ্রিদি বলেও ডাকা হয়। আফ্রিদিকে সকলেই বুম বুম নামে চেনেন আর সকলেই জানেন যে তাকে বুম বুম উপাধি দেওয়া হয়েছে।

আফ্রিদিকে প্রথমবার কে দিয়েছিলেন বুম বুম উপাধি

আফ্রিদি ওঠালেন রহস্য থেকে পর্দা, এই তারকা ভারতীয় দিয়েছিলেন বুমবুম আফ্রিদির উপাধি 1
MOHALI, INDIA – MARCH 25: Shahid Afridi, Captain of Pakistan looks on ahead of the ICC World Twenty20 India 2016 Super 10s Group 2 match between Pakistan and Australia at the IS Bindra Stadium on March 25, 2016 in Mohali, India.on March 25, 2016 in Mohali, India. (Photo by Jan Kruger-IDI/IDI via Getty Images)

যদিও প্রত্যেক ক্রিকেট প্রশংসক শাহিদ আফ্রিদির এই বুম বুম উপাধিকে জানেন কিন্তু আপনি কি জানেন যে শাহিদ আফ্রিদিকে বুম বুম নাম কে দিয়েছিলেন? এই পাকিস্থানী বিস্ফোরক ব্যাটসম্যানকে কে প্রথম বুম বুম বলেছিলেন?

স্বয়ং শাহিদ আফ্রিদি জানিয়েছেন তাকে বুম বুম নামে দেওয়া ব্যক্তির নাম
আফ্রিদি ওঠালেন রহস্য থেকে পর্দা, এই তারকা ভারতীয় দিয়েছিলেন বুমবুম আফ্রিদির উপাধি 2
পাকিস্থানের এই বিস্ফোরক ব্যাটসম্যানকে বড় বড় আর লম্বা ছক্কা মারার সক্ষমতার কারণে বুম বুম নাম দেওয়া হয়েছিল, কিন্তু একটা প্রশ্ন সকলের মনেই রয়েছে যে শেষমেষ আফ্রিদিকে প্রথমবার এই বুম বুম নাম কে দিয়েছিলেন। আর এই নিয়ে আজ আমরা নয় বরং স্বয়ং আফ্রিদি নিজেই পর্দা তুলেছেন আর তাকে বুম বুম নাম দেওয়া ব্যক্তির নাম খোলসা করেছেন।

রবি শাস্ত্রী প্রথমবার আফ্রিদিকে কমেন্ট্রি করার সময় দিয়েছিলেন বুম বুম নাম
আফ্রিদি ওঠালেন রহস্য থেকে পর্দা, এই তারকা ভারতীয় দিয়েছিলেন বুমবুম আফ্রিদির উপাধি 3
পাকিস্থানের এই তার আর তুফানি ব্যাটসম্যানকে বুম বুম উপাধি আর কেউ নন বরং ভারতীয় দলের বর্তমান মুখ্য কোচ রবি শাস্ত্রী প্রথমবার দিয়েছিলেন। যখন আফ্রিদি বিশ্বক্রিকেটে পদার্পণ করার পর নিজের লম্বা লম্বা ছক্কার কারণে নিজের পরিচিতি তৈরি করছিলেন সেই সময় রবি শাস্ত্রী একজন কমেন্টেটর হিসেবে তাকে বুম বুম তকমা দেন যার পর আফ্রিদিকে পুরো বিশ্ব এই নামে চিনতে শুরু করেন।

আফ্রিদি নিজের একজন ভক্তকে দিয়েছেন এই প্রশ্নের জবাব

শাহিদ আফ্রিদঙ্কে রবিবার টুইটারে একটি প্রশ্ন উত্তরের চলাকালীন একজন ইউজার প্রশ্ন করেন, ‘লালা আপনাকে বুম বুম উপাধি কে দিয়েছেন? এর জবাবে শাহিদ আফ্রিদি দ্রুত রবি শাস্ত্রীর নাম নেন। অর্থাৎ আজ আফ্রিদির তরফে বিশ্বের সামনে চলে এল যে তাকে বুম বুম উপাধি রবি শাস্ত্রী দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *