এই অস্ট্রেলিয়ান প্লেয়ার করেছিলেন অভদ্র ভাষার প্রয়োগ, এখন আইসিসি করল তিরস্কার 1

মাঠের বাইরে আর ভেতরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের খেলোয়াড়রা শিরোনামে থাকার একটিও সুযোগ হাতছাড়া করেন না। গতদিন একদিনের বিশ্বকাপে অস্ট্রেলিয়া আর ওয়েস্টইন্ডিজের দল মুখোমুখি হয়েছিল। আর এই ম্যাচ অস্ট্রেলিয়ার দল ভীষণই রোমাঞ্চকর মেজাজে ১৫ রানে জিতে নেয়। অস্ট্রেলিয়া দল ম্যাচ তো দুর্দান্তভাবে জিতেছে কিন্তু জয়ের পর আইসিসি অস্ট্রেলিয়া দলের একজন প্লেয়ারকে দারুণ তিরস্কার করেছে। আইসিস এই তিরস্কার অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে করেছে। আসলে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা এই ম্যাচে অ্যাডাম জাম্পা ট্রেন্টব্রিজের মাঠে খারাপ শব্দ প্রয়োগ করেছিলেন।

সামনে এল আইসিসির বয়ান

এই অস্ট্রেলিয়ান প্লেয়ার করেছিলেন অভদ্র ভাষার প্রয়োগ, এখন আইসিসি করল তিরস্কার 2

আইসিসি নিজেদের জারি করা বয়ানে বলেছে অস্ট্রেলিয়ান বোলার অ্যাডাম জাম্পাকে অস্ট্রেলিয়া আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা হওয়া ম্যাচ চলাকালীন আইসিসির আচার সংহিতার লেভেল ১ এর উলঙ্ঘন করায় তিরস্কার করা হয়েছে। অ্যাডাম জাম্পাকে আইসিসির আচার সংহিতার নিয়ম ২.৩ উলঙ্ঘনের দোষী পাওয়া গিয়েছে। আপনাদের জ্ঞাতার্থে জানাই যে ওয়েস্টইন্ডিজের ইনিংসের ২৯তম ওভারে অ্যাডাম জাম্পা খারাপ ভাষা প্রয়োগ করেন আর মাঠে উপস্থিত অ্যাম্পায়ার তা শুনে নেন। পরে অ্যাডাম জাম্পা ম্যাচ রেফারির সামনে নিজের দোষ স্বীকার করেন এরপর এই মামলার উপচারিক শুনানির আবশ্যকতা হয়নি।

এখন পর্যন্ত এমন থেকেছে জাম্পার প্রদর্শন

এই অস্ট্রেলিয়ান প্লেয়ার করেছিলেন অভদ্র ভাষার প্রয়োগ, এখন আইসিসি করল তিরস্কার 3

অ্যাডাম জাম্পা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের একজন প্রধান খেলোয়াড়। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিনি নিজের ১০ ওভারে ৫৮ রান দিয়ে এক উইকেট হাসিল করেছেন। জাম্পা নিকোলস পুরণকে নিজের শিকার বানান। এর আগে আফগানিস্তানের বিরুদ্ধে তিনি আট ওভার বোলিং করে ৬০রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। ২৭ বছর বয়েসী জাম্পা এখনো পর্যন্ত ওয়ানডেতে মোট ৪৬টি ম্যাচ খেলেছেন আর তার মধ্যে তিনি ৬৪টি উইকেট নিতে সফল হয়েছেন। বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের পরের ম্যাচ এখন রবিবার ৯ জুন ভারতীয় দলের বিরুদ্ধে কেনিংটন ওভালে অনুষ্ঠিত হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *