শিখর ধবন বললেন রোহিত শর্মা নয় বরং এই খেলোয়াড়ের সঙ্গে ব্যাটিং করতে সবচেয়ে বেশি পান মজা

ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে খেলা হওয়া প্রথম ওয়ানডে ম্যাচ ভারতীয় দল শিখর ধবনের দুর্দান্ত প্রদর্শনের কারণে ৮ উইকেটে জিতে নিয়েছে। এখন সিরিজের দ্বিতীয় ম্যাচ ২৬ জানুয়ারি খেলা হবে। এর মধ্যে দ্বিতীয় ওয়ানডের আগে ভারতীয় দলের তারকা ওপেনার শিখর ধবন একটি বয়ান দিয়েছেন, যেখানে তিনি বেশ কিছু মজাদার কথা বলেছেন।

রেকর্ডস হাসিল করা খেলার অংশ
শিখর ধবন বললেন রোহিত শর্মা নয় বরং এই খেলোয়াড়ের সঙ্গে ব্যাটিং করতে সবচেয়ে বেশি পান মজা 1
ভারতীয় দলের তারকা ওপেনার শিখর ধবন নিজের এক প্রেস কনফারেন্সে বলেছেন,

“রেকর্ডস হাসিল করা খেলারই একটা অংশ। যদি আমি খেলতে থাকি তো নিশ্চিতভাবেই রেকর্ডও তৈরি হতে থাকবে। আমি খুশি যে আমি নিজের ক্রিকেট কেরিয়ারে দুর্দান্ত রেকর্ড হাসিল করছি, কিন্তু বর্তমানে আমার সম্পূর্ণ ধ্যান নিজের দলের হয়ে লাগাতার যত বেশি সম্ভব রান করার উপর রয়েছে”।

পিচের অনুসারে মানসিকতা আর টেকনিকে করি পরিবর্তন

শিখর ধবন বললেন রোহিত শর্মা নয় বরং এই খেলোয়াড়ের সঙ্গে ব্যাটিং করতে সবচেয়ে বেশি পান মজা 2
NAPIER, NEW ZEALAND – JANUARY 23: Shikhar Dhawan of India makes his ground during game one of the One Day International series between New Zealand and India at McLean Park on January 23, 2019 in Napier, New Zealand. (Photo by Kerry Marshall/Getty Images)

ভারতীয় দলের তারকা ওপেনার ব্যাটসম্যান শিখর ধবন আগে বলেন,

“যদি আপনি দীর্ঘ সময় ধরে খেলেন তো আপনি জেনে যান যে কি করতে হবে আর কি করতে হবে না। আমি পিচের অনুসারে নিজের মানসিকতা আর নিজের টেকনিকে পরিবর্তন করি। আমি পিচকে দেখেই নিজের পরিকল্পনা তৈরি করি”।

আমাদের তরুণ খেলোয়াড়রা দ্রুতগতিতে গ্রো করছে

শিখর ধবন বললেন রোহিত শর্মা নয় বরং এই খেলোয়াড়ের সঙ্গে ব্যাটিং করতে সবচেয়ে বেশি পান মজা 3
India’s Shikhar Dhawan (L) and Mahendra Singh Dhoni (C) attend a team training session with teammates at the Sydney Cricket Ground in Sydney on January 11, 2019, ahead of a one-day international (ODI) match against Australia. (Photo by SAEED KHAN / AFP) / –IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE– (Photo credit should read SAEED KHAN/AFP/Getty Images)

শিখর ধবন আরো বলেন,

“বিশ্বকাপের ১৫ সদস্যের দলের জন্য যথেষ্ট প্রতিযোগিতা রয়েছে। আমাদের তরুণ খেলোয়াড়রাও দ্রুতগতিতে গ্রো করছে। আপনি পৃথ্বী শকেই দেখে নিন, ও তো নিজের ডেবিউ ম্যাচেই সেঞ্চুরি করেছে আর তারপর ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিল। এতে জানা যায় যে আমাদের বেঞ্চ স্ট্রেংথ কতটা মজবুত”।

বিরাটের সঙ্গে ব্যাটিং করতে আসে মজা

শিখর ধবন বললেন রোহিত শর্মা নয় বরং এই খেলোয়াড়ের সঙ্গে ব্যাটিং করতে সবচেয়ে বেশি পান মজা 4
India’s Shikhar Dhawan (R) and India’s captain Virat Kohli take a run during the ICC Champions Trophy match between South Africa and India at The Oval in London on June 11, 2017.
India are on course to reach the Champions Trophy semi-finals after demolishing woeful South Africa for 191 in their do-or-die clash. / AFP PHOTO / Ian KINGTON / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read IAN KINGTON/AFP/Getty Images)

ভারতীয় দলের এই তারকা ওপেনার আরো জানান,

“বিরাটের সঙ্গে আমি দীর্ঘ সময় ধরে খেলছি আর ওর সঙ্গে সবসময়ই ব্যাটিং করতে মজা লাগে। বিরাট এমন এক খেলোয়াড় আর সঙ্গে আপনি সহজেই স্ট্রাইক রোটেট করতে পারেন। ওর সঙ্গে ব্যাটিং করার সময় প্রেসার থাকে না। ও নিজেও স্ট্রাইক রোটেট করে আর খারাপ বলকে সহজেই বাউণ্ডারি বাইরেও পাঠিয়ে দেয়।
আমাদের সবসময় প্ল্যান থাকে যে আমাদের টপ অর্ডার দীর্ঘসময় ধরে ব্যাটিং করুক আর বিপক্ষ দলকে একটা ভালো লক্ষ্য দিই। যদি আমাদের লক্ষ্য ৩০০ প্লাস থাকে তো আমার কাজ দ্রুত রান করার হয় আর তারপর আমি পাওয়ার প্লের শুরুয়াতি ১০ ওভারের ফায়দা তোলার চেষ্টা করি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *