বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল এই খেলোয়াড়কে বললেন বিরাট কোহলির ব্রহ্মাস্ত্র

আজ বৃহস্পতিবার ওভালের মাঠে বিশ্বকাপ ২০১৯ এর প্রথম ম্যাচ শুরু হয়েছে। বিশ্বকাপের উদ্বোধন সমারোহ ২৯ মে করা হয়েছিল। প্রথম ম্যাচে ঘরের দল ইংল্যাণ্ড আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলাহচ্ছে। ৪৬ দিন পর্যন্ত চলা এই টুর্নামেন্টে দশটি দল অংশ নিচ্ছে। যার মধ্যে পাঁচটি দল এবারের ট্রফি জেতার দাবীদার। যার মধ্যে ভারতও একটি দল। ১৯৮৩তে ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক কপিলদেব হার্দিক পাণ্ডিয়াকে দলের এক্স ফ্যাক্টর বলেছেন।

হার্দিক পাণ্ডিয়ার উপর রয়েছে কপিলদেবের বিশ্বাস

বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল এই খেলোয়াড়কে বললেন বিরাট কোহলির ব্রহ্মাস্ত্র 1

১৯৮৩র বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিলদেব হার্দিক পাণ্ডিয়াকে ২০১৯ বিশ্বকাপে জন্য ভারতের আশার একটা বড়ো কারক রূপে দেখছেন। ভারত মাত্র তিন জোরে প্রাথমিক জোরে বোলারের সঙ্গে বিশ্বকাপে গিয়েছে এটা জানা সত্ত্বেও যে পরিস্থিতি জোরে বোলারদের পক্ষ নেবে। কপিল দেবের মতে যে হার্দিক দলের জন্য দশ ওভার বল করার ক্ষমতা রাখেন, বিশেষ করে নিজের উইকেট নেওয়ার কৌশলে আর অন্যদিকে তার বিস্ফোরক ব্যাটিংয়ের ক্ষমতা তাকে দলের এক গুরুত্বপূর্ণ খেলোয়াড় করে তোলে।

হার্দিক কতটা দেবেন অধিনায়ক বিরাটকে সঙ্গ

বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল এই খেলোয়াড়কে বললেন বিরাট কোহলির ব্রহ্মাস্ত্র 2

টাইমস অফ ইন্ডিয়ার হয়ে নিজের কলামে কপিল লেখেন,

“দলের সবচেয়ে প্রভাবশালী অংশ সেটা যার মধ্যে বোলিং ইউনিট একসঙ্গে এসেছে। আমার মনে হয় যে হার্দিক পাণ্ডিয়া নিজের উইকেট নেওয়ার কৌশলের জন্য অধিনায়ককে প্রত্যেকটা ম্যাচে নিজের মিডিয়াম পেস বোলিংয়ে ১০ ওভারে দিতে সক্ষম। বাস্তবে, নিজের ক্লিন হিটিংয়ের সঙ্গে ও ব্যাটেও একটা বড়ো কারক হতে পারেন, যদি ও নিজের ন্যাচারাল খেলাটাকে সামনে আনে”।

হার্দিক পাণ্ডিয়ার ফর্ম

বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল এই খেলোয়াড়কে বললেন বিরাট কোহলির ব্রহ্মাস্ত্র 3

যদি হার্দিক পাণ্ডিয়ার ফর্মের কথা বলাহয় তো তিনি একজন অলরাউণ্ডার খেলোয়াড় যিনি নিজের ব্যাটিং আর বোলিংয়ে কামাল দেখান। আইপিএলের এই মরশুমের খেতাব জয়ী দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তিনি খেলেছেন। যার প্রদর্শনের কারণেই তার বিশ্বকাপ ২০১৯ দলে নির্বাচন হয়েছে। কপিলদেবের অনুসারে হার্দিকের মধ্যে সেই ক্ষমতা রয়েছে যে ও দশ ওভার করে দলকে উইকেটও এনে দিতে পারেন। ব্যাটিংয়েও তাকে ৬ বা ৭ নম্বরে খেলানো উচিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *