রোহিত নন, রাহুলের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে এই খেলোয়াড় পাবেন সুযোগ 1

ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এই সিরিজের জন্য আগামী কাল ভারতীয় দলের ঘোষণা হবে। দুই দলের মধ্যে টেস্ট সিরিজের শুরু আগামী ২ অক্টোবর থেকে শুরু হবে। এর আগে ভারত ওয়েস্টইন্ডিজে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতেছিল।

রাহুলের বাদ পড়া নিশ্চিত

রোহিত নন, রাহুলের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে এই খেলোয়াড় পাবেন সুযোগ 2

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল লাগাতার টেস্ট ক্রিকেটে নিজের ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন। তিনি জানুয়ারি ২০১৮ থেকে ১৫টি টেস্ট ২০ গড়ে রান করেছেন। এর মধ্যে তিনি মাত্র দু বার ৫০+ স্কোর করতে সফল হন। এই প্রদর্শনের পর তার দলে থাকা নিয়ে লাগাতার প্রশ্ন উঠছে। এই অবস্থায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা তিন ম্যাচের টেস্ট সিরিজ থেকে তার বাদ পড়া নিশ্চিত দেখাচ্ছে।

এই তরুণ পেতে পারেন সুযোগ

রোহিত নন, রাহুলের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে এই খেলোয়াড় পাবেন সুযোগ 3

কেএল রাহুলের জায়গা নেওয়ার প্রবল দাবীদার অভিমন্যু ঈশ্বরণকে মানা হচ্ছে। বাংলার ২৪ বছরের এই ওপেনিং ব্যাটসম্যান ঘরোয়া ম্যাচের পাশাপাশি ভারতীয় এ দলের হয়েও লাগাতার রান করেছেন। তার বর্তমান ফর্মও দুর্দান্ত। কিছুদিন আগে শেষ হওয়া দলীপ ট্রফির ফাইনালে তিনি ইন্ডিয়া রেড দলের হয়ে খেলে ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন। তার দল এই ম্যাচ এক ইনিংসে জেতে আর তাকে প্লেয়ার অফ দ্যা ম্যাচের পুরস্কারও দেওয়া হয়।

এমন থেকেছে রেকর্ড

রোহিত নন, রাহুলের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে এই খেলোয়াড় পাবেন সুযোগ 4

অভিমন্যু ঈশ্বরণ নিজের কেরিয়ায়রে ৫২টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন আর তার ৯০টি ইনিংসে তার নামে ৪৯.৫৯ গড়ে ৪০৬৭ রান রয়েছে। তিনি এর মধ্যে ১৩টি সেঞ্চুরি আর ১৭টি হাফসেঞ্চুরিও করেছেন। তার সর্বোচ্চ স্কোর হল ২৩৩ রান। এই ইনিংসটি তিনি এই বছরই মে মাসে ইন্ডিয়ার এ-র হয়ে খেলে শ্রীলঙ্কা এ দলের বিরুদ্ধে বেসরকারী টেস্ট ম্যাচে করেছিলেন। ঈশ্বরণকে টেস্ট ম্যাচ স্পেশালিস্ট মনে করা হয় আর এই কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাকে কেএল রাহুলের জায়গায় দলে নেওয়া হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *