সানরাইজার্স হায়দ্রাবাদ দলে শামিল ১৮ বছরের এই তরুণ ব্যাটসম্যান করলেন বিস্ফোরক সেঞ্চুরি

রঞ্জি ট্রফিতে লাগাতার কোনো না কোনো তরুণ খেলোয়াড় ঝোড়ো ইনিংস খেলে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করছেন। এর মধ্যেই আসামের বিরুদ্ধে জম্মু-কাশ্মীরের তরুণ ক্রিকেটার আব্দুল সামাদ একটি বিস্ফোরক সেঞ্চুরি করেছেন। এই ম্যাচে আব্দুলের সতীর্থ খেলোয়াড় শুভম খজুরিয়াও সেঞ্চুরি করে দলকে মজবুত জায়গায় পৌঁছে দিয়েছেন।

আব্দুল সামাদ খেললেন ১০৩ রানের সেঞ্চুরি ইনিংস

সানরাইজার্স হায়দ্রাবাদ দলে শামিল ১৮ বছরের এই তরুণ ব্যাটসম্যান করলেন বিস্ফোরক সেঞ্চুরি 1

আসামের বিরুদ্ধে চলা ম্যাচে প্রথমে ব্যাটিং করে জম্মু-কাশ্মীরের অলরাউন্ডার ১৮ বছরের আব্দুল সামাদ সেঞ্চুরি করেছেন। তিনি ৭২ বলে ১০৩ রান করে দলকে মজবুত জায়গায় পৌঁছে দিয়েছেন। নিজের এই ইনিংসে সামাদ ২১টি চার আর একটি ছক্কা মেরেছেন। প্রতিভাবান ব্যাটসম্যান আব্দুল সামাদ ফিজিক্যাল এডুকেশনের শিক্ষক মহম্মদ ফারুখের ছেলে। পরিসংখ্যানের কথা বলা হলে তিনি ২টি ফার্স্টক্লাস ম্যাচে ১৩৯ রান, লিস্ট এ-র ৮টি ম্যাচে ২৩৭ রান আর ঘরোয়া টি-২০তে ১১টি ম্যাচে ২৪০ রান করেছেন।

মজবুত পরিস্থিতিতে জম্মু-কাশ্মীরের দল

সানরাইজার্স হায়দ্রাবাদ দলে শামিল ১৮ বছরের এই তরুণ ব্যাটসম্যান করলেন বিস্ফোরক সেঞ্চুরি 2

আব্দুল সামাদের আগে দলের টপ অর্ডার ব্যাটসম্যান শুভম খজুরিয়া ১৮০ বলে ১৩৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। এই দু ব্যাটসম্যান ছাড়াও সুর্যাস রায়না ১২৫ বলে ৭২ আর হেনন মালিক ৯২ বলে ৬৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। পরিণামস্বরূপ জম্মু-কাশ্মীরের দল ৫ উইকেট হারিয়ে ৪৬০ রানে নিজেদের ইনিংস সমাপ্তি ঘোষণা করে দিয়েছে।

আব্দুল সামাদকে হায়দ্রাবাদ কিনেছে

সানরাইজার্স হায়দ্রাবাদ দলে শামিল ১৮ বছরের এই তরুণ ব্যাটসম্যান করলেন বিস্ফোরক সেঞ্চুরি 3

কলকাতায় ১৯ ডিসেম্বর আইপিএল ২০২০র নিলাম হয়েছে। নিলামে বেশকিছু তরুণ খেলোয়াড়দের আইপিএল ফ্রেঞ্চাইজিগুলি লাগাতার দাম হেঁকে নিজেদের দলে শামিল করেছে। এদের মধ্যে একটি নাম জম্মু-কাশ্মীরের এই খেলোয়াড়ের থেকেছে। সানরাইজার্স হায়দ্রাবাদ অলরাউন্ডার আব্দুল সামাদকে ২০ লাখ টাকার বেস প্রাইসে কিনে নিজেদের দলে শামিল করেছে। এখন আব্দুল আইপিএল ২০২০তে সানরাইজার্স হায়দ্রাবাদ দলের হয়ে খেলবে। আর সকলেই জানেন যে এই দলে শামিল হওয়া খেলোয়াড়দের খেলার সুযোগ পাওয়া প্রায় নিশ্চিত থাকে। এই অবস্থায় অলরাউন্ডার আব্দুল সামাদের আইপিএলে অভিষেকও হতে পারে। আপনাদের জানিয়ে দিই যে জম্মু-কাশ্মীরের খুব কম খেলোয়াড়ই আইপিএল খেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *