আইপিএল ২০১৯ – বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্স ৫ বছর পর গড়লেন এই লজ্জাজনক রেকর্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের শুরু শেষমেশ দীর্ঘ অপেক্ষার পর শনিবার হয়ে গিয়েছে। চেন্নাইয়ের পি চিদাম্বরম স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে খেলা হওয়া এই মরশুমের প্রথম ম্যাচে বিরাট কোহলির আরসিবিকে এক লজ্জাজনক হারের সম্মুখীন হতে হয়।

এবি-কোহলিও করতে পারেননি নিজেদের নামের অনুরূপ প্রদর্শন

বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্সের মত ভয়ঙ্কর টি-২০ ব্যাটসম্যানের উপস্থিতিতে আরসিবির কাছ থেকে আশা তো অনেকটাই ছিল কিন্তু আরসিবির পুরো দল এই ম্যাচে মাত্র ৭০ রানের স্কোরেই অলআউট হয়ে যায়।

এই দলে বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্স গত বেশ কিছু বছর ধরে এমনভাবে দলের দায়িত্ব পালন করে চলেছেন যা এক বড়ো উদাহরণ। এই দুই ব্যাটসম্যানই আরসিবির হয়ে বেশ কিছু জয়ের ভিত গড়েছেন।

সিএসকের বিরুদ্ধে কোহলি-এবি মারতে পারেননি কোনো বাউন্ডারি

কিন্তু এই ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্সকে না শুধু নিজেদের দলের হারে নিরাশ হতে হয় বরং সেই সঙ্গে তারা এমন এক লজ্জাজনক রেকর্ডও করে ফেলেন যা গত পাঁচ বছরে এই দুই ব্যাটসম্যান করেননি।

সিএসকের বিরুদ্ধে বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্স দুজনেই নিজেদের ইনিংসে দুই অংকের সংখ্যাও পার করতে পারেননি। কোহলি ৬ আর এবি ১২ রান করেন। এই দুজনের ইনিংসের সবচেয়ে বিশেষ ব্যাপার হল যে এই দুই ব্যাটসম্যান তাদের ইনিংসে একটিও বাউন্ডারি মারতে পারেননি।

৫ বছর পর দুই তারকাই এক সঙ্গে কোনো ম্যাচে মারতে পারেননি বাউন্ডারি

বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্স দুই ব্যাটসম্যানই কোনো ম্যাচে ২০১৩র পর কোনো বাউন্ডারিই মারতে পারেননি। এর আগে ২০১৩য় মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহলি আর এবি ডেভিলিয়র্স দুজনেই কোনো বাউন্ডারি মারতে পারেননি।

২০১১ থেকেই আরসিবির দলের হয়ে খেলা এবি ডেভিলিয়র্স আর বিরাট কোহলির সঙ্গে এমনটা দ্বিতীয়বার হল যখন কোনো একটি ম্যাচে এই দুই ব্যাটসম্যান একটিও বাউন্ডারি মারতে পারেননি।

আরও পড়ুন

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি !

পাকিস্তান ক্রিকেট জগতে তার আত্মপ্রকাশের পর থেকে অনেকেই তার সাথে সাদৃশ্য পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বর্তমান অধিনায়ক,...

“অবসর” সিদ্ধান্ত নিয়ে সুর বদল ক্রিস গেইলের

এবছর বিশ্বকাপে দেশের সহ - অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।শুরুতে তার সেই পরিচিত ছন্দে পাওয়া গেলেও পরবর্তী...

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ
ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের আগে ঘোষোণা করেছিলেন যে তিনি এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে অবসর...

দেশের এক ক্রিকেট ভক্ত প্রকাশ‍্যে বলেছেন ” মোটা শুয়োর ” ! এইবার সেই বিষয় মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ

ভারতের কাছে ফের আরেকবার বিশ্বকাপ ক্রিকেটে হেরে যাওয়ার পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে তৈরী হয়েছিল এক তীব্র...

এইদিন আরো একবার হতে পারে বিশ্বকাপ ২০১৯এ ভারত পাকিস্তান ম্যাচ

ভারত আর পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর ২২তম লীগ ম্যাচ ১৬জুন রবিবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা...