আকাশ চোপড়া বাছলেন ভারতের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড, ধোনিকে উপেক্ষা করে একে করলেন উইকেটকিপার 1

করোনা ভাইরাসের কারণে গত প্রায় ২ মাস ধরে ক্রিকেট জগতে সব কিছুই বন্ধ। কিন্তু যখন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই জেতার পর ক্রিকেট ফিরে আসবে তো অস্ট্রেলিয়ার আয়োজন বছরের শেষে আইসিসি টি-২০ বিশ্বকাপ খেলা হবে। এই বিশ্বকাপ নিয়ে সমস্ত দলগুলি যথেষ্ট উৎসাহিত। এখন আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলিউড অভিনেতা সুনীল শেট্টির সঙ্গে মিলে টি-২০ বিশ্বকাপ দল বেছেছেন।

টপ অর্ডারে কোনো ফেরবদল নেই

আকাশ চোপড়া বাছলেন ভারতের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড, ধোনিকে উপেক্ষা করে একে করলেন উইকেটকিপার 2

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আর জনপ্রিয় কমেন্টেটর আকাশ চোপড়া নিজের বাছা দলে টিপ অর্ডারে কোনো বিশেষ পরিবর্তন করেননি। হ্যাঁ তিনি শিখর ধবনের জায়গায় কেএল রাহুল আর রোহিত শর্মাকে ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছেন। এমনিতে যে ফর্মে এই মুহূর্তে রাহুল রয়েছেন তা দেখে তাকে দলে নেওয়ার সিদ্ধান্ত একদমই সঠিক। এরপর ৩ নম্বর ব্যাটসম্যান হিসেবে তিনি বিরাট কোহলিকে বেছেছেন। এই প্রাক্তন ক্রিকেটার দ্বারা নির্বাচিত টপ অর্ডারে এমনিতে তো ম্যান উইনার খেলোয়াড়দের নিয়ে তৈরি। এরপর চার নম্বর ব্যাটসম্যান হিসেবে শ্রেয়স আইয়ারকে দলে শামিল করা হয়েছে। দীর্ঘ সময় ধরে টিম ম্যানেজমেন্ট সীমিত ওভারের ক্রিকেটে ৪ নম্বরের দাবীদারের সন্ধান করছিল আর যেভাবে আইয়ার ঝোড়ো ব্যাটিং করে চার নম্বর ব্যাট্সম্যান হিসেবে নিউজিল্যান্ডের মুশকিল পরিস্থিতিতে সেঞ্চুরি করেছেন তারপর এখন চার নম্বরে তার জায়গা পাকাই দেখাচ্ছে।

ধোনির জায়গায় পন্থ পেয়েছেন উইকেটকিপিংয়ের দায়িত্ব

আকাশ চোপড়া বাছলেন ভারতের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড, ধোনিকে উপেক্ষা করে একে করলেন উইকেটকিপার 3

আকাশ চোপড়া আগেও নিজের ইউটিউব চ্যানেলে এটা বলেছেন যে এখন তার মনে হচ্ছে না যে মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট মাঠে ফিরতে চান। এই কারণে তিনি উইকেটকিপিংয়ের দায়িত্ব ঋষভ পন্থকে দিয়েছেন। এর সঙ্গেই তিনি দলে জোরে বোলার অলরাউন্ডার হিসেবে হার্দিক পাণ্ডিয়া এবং শিভম দুবেকে শামিল করেছেন। অন্যদিকে স্পিন অলরাউন্ডার হিসেবে রবীন্দ্র জাদেজাকে দলে রেখেছেন, যিনি ব্যাটিং এবং বোলিং ছাড়াও দুর্দান্ত ফিল্ডিংয়ে দলকে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

কুলচা জুটি সহ ৪জন জোরে বোলার

আকাশ চোপড়া বাছলেন ভারতের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড, ধোনিকে উপেক্ষা করে একে করলেন উইকেটকিপার 4

আকাশ চোপড়া দ্বারা নির্বাচিত আইসিসি টি-২০ বিশ্বকাপ দলে ৪জন জোরে বোলার এবং ২জন স্পিন বোলার শামিল রয়েছেন। ভারতে বর্তমান সময়ে সীমিত ওভারের ক্রিকেটে কুলদীপ যাদব এবং যজুবেন্দ্র চহেলের জুটিকে যথেষ্ট পছন্দ করা হয়। এই দুজন ছাড়াও দলে রবীন্দ্র জাদেজার রূপে তৃতীয় স্পিন বোলার রয়েছেন। এখন জোরে বোলিংয়ের কথা ধরা হলে এই দলে আকাশ চোপড়া, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, দীপক চাহার, ভুবনেশ্বর কুমারকে দলে শামিল করেছেন।

আইসিসি টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের দল:

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *