মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াও বিশ্বকাপ ২০২১ জিততে পারে টিম ইন্ডিয়া: আকাশ চোপড়া

একদিকে যেখানে পুরো দেশ প্রাক্তন ভারতীয় তারকা অধিনায়ক মহেন্দ্র সিংদ ধোনির দলে প্রত্যাবর্তন নিয়ে সংশয়ে রয়েছে, অন্যদিকে টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটসম্যান আকাশ চোপড়া ধোনিকে নিয়ে একটি চমকে দেওয়ার মতো বয়ান দিয়েছেন। আসলে আকাশ চোপড়ার মত যে ২০২১ এ হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলের এমএস ধোনিকে প্রয়োজন নেই তথা টিম ইন্ডিয়া মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াই আগামী বিশ্বকাপ জিততে পারে।

মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াই বিশ্বকাপ ২০২১ জিততে পারে টিম ইন্ডিয়া

মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াও বিশ্বকাপ ২০২১ জিততে পারে টিম ইন্ডিয়া: আকাশ চোপড়া 1

আসলে আকাশ চোপড়া সবসময়ের মতোই নিজের ইউ টিউব চ্যানেলে সমর্থকদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন। এর মধ্যেই তিনি এমএস ধোনি নিয়েও নিজের সমর্থকদের জবাব দিয়েছেন। আকাশ চোপড়াকে প্রশ্ন করা হয়েছিল যে ২০২১ টি-২০ বিশ্বকাপে এমএস ধোনির দলে থাকা কী গুরুত্বপূর্ণ হবে। এটা নিয়ে আকাশ চোপড়া বলেন যে ভারতীয় দল তাকে ছাড়াও ভালো প্রদর্শন করতে পারে। আকাশ চোপড়া এটা তখন বলেন যখন আগামী বছরই টি-২০ বিশ্বকাপের আয়োজন ভারতেই হবে। আকাশ চোপড়া বলেন,

“আমার হিসাবে আমরা এমএস ধোনিকে ছাড়াই ম্যানেজ করতে পারি, আর জিততেও পারি, কারণ আমরা ২০২১ এর ব্যাপারে কথা বলছি। এটা অবশ্যই যে টি-২০ বিশ্বকাপের আয়োজন ভারতে হবে আর সকলেই চান যে ধোনি এই বিশ্বকাপে খেলুন। কিন্তু দেখার বিষয় এটাই হবে যে ধোনি নিজেকে কী খেলতে চান। আমার হিসেবে ও এখন খেলতে চায় না”।

এমএস ধোনিকে ছাড়া খেলার অভ্যেস করতে হবে

মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াও বিশ্বকাপ ২০২১ জিততে পারে টিম ইন্ডিয়া: আকাশ চোপড়া 2

ভারতীয় দলের আগামী বিশ্বকাপ তথা ভবিষ্যতে ধোনিকে ছাড়াও দলকে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়ে আকাশ চোপড়া আগে বলেন যে,

“যদি এমএস ধোনি অ্যাভেলেবলও থাকেন তাও আমরা ২০২১ ব্যাপারে কথা বলছি। টি-২০ বিশ্বকাপের আয়োজনেও এখনও এক বছরের বেশি সময় রয়েছে। এই কারণে আমাদের ওকে ছাড়াই খেলার অভ্যেস করতে হবে আর আমার হিসেবে ততক্ষণ আমরা এটায় অভ্যস্ত হয়ে যাব। এই কারণে আমার হিসেবে ধোনির দলে থাকা জরুরী নয় যে যদি ও না থাকে তো ভারতীয় দল বিশ্বকাপ জিততে পারবে না”।

আপনাদের জানিয়ে দিই যে এমএস ধোনি ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচের পর থেকে কোনো ম্যাচ খেলেননি। এখন ইউএইতে হতে চলা আইপিএল থেকে তিনি মাঠে ফিরবেন।

বিশ্বকাপের পর থেকে নীল জার্সিতে দেখা যায়নি ধোনিকে

মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াও বিশ্বকাপ ২০২১ জিততে পারে টিম ইন্ডিয়া: আকাশ চোপড়া 3

সকলেই জানেন যে ভারতীয় দলের অধিনায়ক এমএস ধোনিকে বিশ্বকাপ ২০১৯ এর পর থেকেই মাঠে ভারতীয় দলের নীল জার্সিতে দেখা যায়নি। আপনাদের জানিয়ে দিই যে ধোনি বিশ্বকাপ থেকে এখনও পর্যন্ত নিজেকে দলে নির্বাচনের জন্য অনুপলব্ধ বলে জানিয়েছিলেন। যারপর ধোনির বাৎসরিক চুক্তিও বিসিসিআই বাতিল করে দিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *